পঃইলিশায় মসজিদের নাম পরিবর্তনকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ! আহত-২

প্রচ্ছদ » অপরাধ » পঃইলিশায় মসজিদের নাম পরিবর্তনকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ! আহত-২
বুধবার, ২৭ জুলাই ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে মসজিদের নাম পরিবর্তন এবং কমিটির সভাপতির দূর্নীতি ও অনিয়মের প্রতিবাদ করায় দুই মুসল্লীর উপর ফিল্মী স্টাইলে হামলা চালিয়ে আহত করার অভিযোগ উঠেছে রফিক মাস্টার গংদের বিরুদ্ধে। আহতদের মুমূর্ষ অবস্থায় ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলো মোঃ জাহাঙ্গীর মাল (৬০) এবং তার ছেলে মোঃ রুবেল মাল (৩০)। সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ২নং ওয়ার্ডের বিশ্ব রোড হাওলাদার বাজার ও দক্ষিণ চরপাতা গ্রামের তরুমুল্লাহ মাল জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

---

অভিযোগ সূত্রে জানা যায়, সদরের পশ্চিম ইলিশা ইউনিয়নের দক্ষিণ চরপাতা গ্রামের ‘তরুমুল্লাহ মাল জামে মসজিদ’ এর পুরাতন নাম পরিবর্তন করে বর্তমান সভাপতি রফিক মাষ্টার গংদের পছন্দের ‘হাজী সেকান্দর আলী’ নামকরণ, সরকারি-বেসরকারি বিভিন্ন অনুদানের টাকা এবং মসজিদের পাশে শায়িত ব্যাক্তিদের জন্য কবর দেওয়ার জায়গা বিক্রির টাকা বর্তমান সভাপতি মোঃ রফিকুল ইসলাম মাষ্টার আত্মসাত করে আসছে। এসব অন্যায় ও অনিয়মের প্রতিবাদ করায় গত শুক্রবার জুমার নামাজ শেষে জাহাঙ্গীর মাল ও রফিক গংদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে আকস্মিক হাতাহাতি বেঁধে যায়। এই ঘটনার সূত্র ধরে ২৩ জুলাই শনিবার সকাল ১০টার দিকে বিশ্ব রোড হাওলাদার মার্কেটে পূর্বপরিকল্পিতভাবে অটোরিকশা চালক মোঃ রুবেলের উপর রফিক মাষ্টার ও তার ছেলে এস.আই মাসুমের নির্দেশ মোতাবেক আব্বাস (৩২) পিতাঃ রফিকুল ইসলাম, মোঃ সবুজ (৩৫) পিতাঃ ছগির, মোঃ ইমরান (৩০) পিতাঃ রুহুল আমিন, মোঃ রাকিব (২৪) পিতা মোঃ জাহাঙ্গীরসহ ৬/৭ জনের একটি বাহিনী অতর্কিতভাবে হামলা চালায়। এসময় রুবেলের অসহায় আত্মচিৎকারে তার বাবা মোঃ জাহাঙ্গীর মাল ছুটে আসলে তার উপরেও চড়াও হয় হামলাকারীরা। এতে করে বাপ-বেটা গুরুতরভাবে আহত হয়। পরে তাদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহত জাহাঙ্গীর মাল জানান, মুসল্লীদের সকলেই জানেন যে, দীর্ঘ পঞ্চাশ বছর যাবৎ এই মসজিদের নাম ছিলো তরুমুল্লাহ মাল জামে মসজিদ। কিন্তু রফিক মাষ্টার মসজিদের সভাপতি হবার পর থেকেই খুব সুক্ষ্মভাবে সবার অজান্তে মসজিদের নাম পরিবর্তন করে নিজের বাপের নামে নামকরণ করে। সে মসজিদের নামে বিভিন্ন সরকারি-বেসরকারী অনুদানের টাকা  ক্ষমতার অপব্যবহার করে অর্থ আত্মসাৎ করে আসছে। এমনকি মসজিদের জন্য আসা টিউবওয়েল, সোলার বাতি, মসজিদের জন্য বরাদ্দকৃত রাস্তার টাকাও তার নিজ বাড়ির রাস্তা মেরামতে ব্যবহার করেছে। তার ছেলে মাসুম পুলিশের এসআই হওয়ার কারণে কেউ এর প্রতিবাদ করার সাহস করতে পারেনি। কারণ তারা মানুষকে ভয়ভীতি দেখাতো। আমি তার প্রতিবাদ করার কারণে আমার এবং আমার ছেলের উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে আমাদের আহত করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই এবং সভাপতির পদ থেকে রফিক মাস্টারকে অপসারণের দাবি করছি। প্রয়োজনে আমরা ন্যায় বিচার পাওয়ার জন্য কোর্টে মামলা করবো।
আহত রুবেল আরো জানান, মোঃ রফিক মাষ্টার আমাদের দাদা-পরদাদাদের রেখে যাওয়া তরুমুল্লাহ মাল জামে মসজিদের নাম পরিবর্তন করে হাজী সেকান্দর আলী জামে মসজিদ নাম করণ করছে, যা আমাদের বাড়ির লোক এবং অদ্য এলাকার মুসুল্লিরা মেনে নিতে পারে নি। আমিও মুসুল্লিদের সাথে একমত হয়ে প্রতিবাদ করেছি। পরবর্তীতে আমি যখন আমার কাজে বের হই তখন আমার উপর গুন্ডা বাহিনী দিয়ে অতর্কিত হামলা চালিয়ে মারাত্মক আহত করে। আমি এর সুষ্ঠু বিচার চাই।
এ ব্যাপারে মোঃ রফিক মাষ্টারের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি এ ঘটনা সম্পর্কে কিছু জানি না। আমি কাউকে এমন নির্দেশ দেই নাই।
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ এনায়েত হোসেন জানান, পশ্চিম ইলিশা ইউনিয়নে মসজিদকে কেন্দ্র করে যে ঘটনা ঘটেছে এখন পর্যন্ত কোন অভিযোগ বা মামলা হয়নি। আমি ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১:১৫:৫০   ৪২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার



আর্কাইভ