চরফ্যাশনে আরো ১৬০ গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছে স্বপ্নের নীড়

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে আরো ১৬০ গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছে স্বপ্নের নীড়
বৃহস্পতিবার, ২১ জুলাই ২০২২



---

চরফ্যাশন প্রতিনিধি ॥
মুজিবর্ষে প্রধান মন্ত্রীর উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্প-২ এর তৃতীয় পর্যায়ের আরো ১৬০টি পাকা ঘরের চাবি ও জমির দলিল পাচ্ছেন ভোলার চরফ্যাশনে গৃহহীন ও ভূমিহীন পরিবার। বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে উপজেলা প্রশাসনের মাধ্যমে এসব ঘরের চাবি ও দলিল হস্তান্তর করবেন।
উপজেলা নির্বাহী অফিসার আল নোমান বুধবার বিকেলে এ তথ্য নিশ্চিত করে বলেন- চরফ্যাশনে মোট ৩৪০ টি ঘর বরাদ্দ আসে। তার মধ্যে ২৬০ টি ঘর খাস জমিতে নির্মাণ করা হচ্ছে। ৮০ টি ঘরের জন্য জমি ক্রয় করা হয়েছে। মাটি কমপ্যাক্ট না হবার কারণে ৩০ টি ঘরের কাজ শুরু করা যায়নি। নির্মাণ সমাপ্ত হওয়া ১২০ টি ঘরের চাবি ও জমির দলিল ইতোমধ্যে উপকার ভোগীদের হাতে হস্তান্তর করা হয়েছে। আজ বুহস্পতিবার ১৬০ টি ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হবে। তিনি বলেন- ঘর গুলি নির্মাণে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে। বাজারের সবচেয়ে ভালো ব্র্যান্ডের সিমেন্ট, টিএমটি বার রড, ভালো ইট, উন্নতমানের পিকেট খোয়া, ভালো মেহগনি কাঠ ইত্যাদি ব্যবহার করা হয়েছে। নিজের কাজ মনে করেই এসব কাজ করা হয়েছে। এসব দুস্থ পরিবার গুলো যেন এসব ঘরে বসবাস করে শান্তি পায় সে বিষয়টি মাথায়  রেখে কাজ করা হয়েছে। এছাড়াও প্রতি ১০টি পরিবারের জন্য একটি করে টিউবওয়েল স্থাপন করে দেয়া হচ্ছে।
তিনি আরো জানান- এসব প্রকল্পে অনেক ছোট ছোট বাচ্চা আছে এদের খেলা ধুলা করার তেমন কোনো সুযোগ সুবিধা নেই। তাদের কথা বিবেচনা করেই এসব প্রকল্পগুলোতে মিনি পার্ক নির্মাণ করা হবে, পার্ক নির্মাণের জন্য প্রতিটি প্রকল্প এলাকায় কিছু খালি জায়গা রাখা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর এই বিশেষ উদ্যোগ সারা বিশ্বের মধ্যে অনুকরনীয় দৃষ্টান্ত হিসেবে ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলে তিনি অভিপ্রায় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৭:৪১:৩০   ৩৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নয়নের পিতার মৃত্যু, বিভিন্ন মহলের শোক
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী



আর্কাইভ