ভোলায় চাঞ্চল্যকর টিটু হত্যা মামলার আসামি গ্রেফতার

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় চাঞ্চল্যকর টিটু হত্যা মামলার আসামি গ্রেফতার
শনিবার, ২৮ মে ২০২২



স্টাফ রিপোর্টার ॥
২০২১ সালের ২৬ নভেম্বর ভোলা সদর উপজেলা নাসির মাঝি ঘাট সংলগ্ন মেঘনা নদীতে আলোচিত খোরশেদ আলম টিটু (৩৫) হত্যা মামলার অন্যতম আসামি শামসুদ্দিনকে (৪৮) গ্রেফতার করেছে ভোলা জেলা সাইবার ক্রাইম ইনভেষ্টিগেশন (সিআইডি)। বুধবার (২৫ মে) সকালে নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানা সংলগ্ন কাজীরহাট এলাকা থেকে সোনাইমুড়ী থানা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার (২৭ মে) বিকেলে ভোলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি শামসুদ্দিন কিলিং মিশনে সরাসরি অংশ নেয়। গ্রেফতারকৃত আসামি ঘটনার সাথে তাঁর নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে হত্যাকান্ডে জড়িত অন্যান্যদের বিষয়ে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছে।

---

জিজ্ঞাসাবাদে সে ঘটনার দিন সংঘটিত অপরাধের বিস্তারিত তথ্যসহ কিলিং মিশনে অংশ নেয়া অন্যান্যদের বিষয়েও অনেক গুরুত্বপূর্ন তথ্য প্রদান করে। তাঁর দেওয়া তথ্য নিখুঁতভাবে যাচাই করে ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের সনাক্ত করে গ্রেফতার অভিযান অব্যাহত আছে।
গ্রেফতারকৃত শামসুদ্দিন পেশাদার অপরাধী এবং হত্যা, অপহরণ, ডাকাতি, চাঁদাবাজিসহ একাধিক মামলার পলাতক আসামি।
পুলিশ সুপার আরও জানান, আসামি শামসুদ্দিনের বিরুদ্ধে ভোলা সদর থানায় ১টি হত্যা মামলাসহ তজুমদ্দিন থানায় ১টি হত্যা মামলা, ১টি ডাকাতি প্রস্তুতি মামলা, ১টি চাঁদাবাজি মামলা, বোরহানউদ্দিন থানায় ১টি ডাকাতি মামলা, ১টি চাঁদাবাজি মামলা, ১টি দ্রুত বিচার আইন মামলা, লক্ষীপুর সদর থানায় ১টি অপহরণ করে চাঁদা আদায় মামলা ও ১টি অস্ত্র মামলাসহ মোট ৭টি মামলার তথ্য পাওয়া গেছে।
গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন চেয়ে বৃহস্পতিবার ২৬ মে দুপুরে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
উল্লেখ্য, ২০২১ সালের ১১ নভেম্বর ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান নাছির উদ্দিন নান্নু সেই বছরের ২৬ নভেম্বর তাঁর ইউনিয়নে একটি সভায় যোগ দিতে কর্মীদের নিয়ে মদনপুরে যান। সেদিন তাঁর প্রতিদ্বন্দ্বী পরাজিত চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন চকেটও দুইটি ¯িপডবোট নিয়ে মদনপুর যান। পরে সেদিন বিকেলে চেয়ারম্যান নাছির উদ্দিন নান্নু ট্রলারযোগে ভোলায় ফেরার পথে নাছির মাঝি ঘাটের কাছাকাছি আসলে জামাল তাঁর পরিকল্পনা অনুযায়ী একটি ¯িপডবোট দিয়ে এসে ট্রলার লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় ট্রলারটি স্পিডবোটের ওপর উঠিয়ে দেওয়া হলে বোটটি ডুবে যায়। এতে স্পিডবোটে থাকা অস্ত্রধারী সন্ত্রাসীরা নদীতে পড়ে যায়। পরে ট্রলারে থাকা লোকদের ঘাটে নামিয়ে দিয়ে চেয়ারম্যানের ২০-২৫ জন অনুসারী পুনরায় ঘাট থেকে ট্রলার নিয়ে সন্ত্রসীদের ধরতে যান। এসময় সন্ত্রাসীরা তাঁদের লক্ষ্য করে গুলি করলে যুবলীগ নেতা খোরশেদ আলম টিটুর মাথায় গুলি লাগে। এতে তিনি আহত হলে তাকে ভোলা সদর হাসাপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ১৬জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ০:৩৫:৫৫   ৪০৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
তজুমদ্দিনে রাস্তা চওড়া করার নামে কাটা হবে ৮৫৬টি গাছ, সাধারণ মানুষের ক্ষোভ
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে
ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন



আর্কাইভ