চরফ্যাশনে ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা ও কারদ-

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা ও কারদ-
শুক্রবার, ১৩ মে ২০২২



---

চরফ্যাশন প্রতিনিধি ॥
বাজারে ডিলার ও পাইকারি, খুচরা বিক্রেতারা আগের কেনা সয়াবিন তেল লিটার প্রতি বেশি মূল্যে বিক্রির অভিযোগে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১২ মে) বেলা ১১টায় চরফ্যাশন উপজেলার কাপরিয়া পট্টি ও থানা সড়কে ভোলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মাহমুদল হাসানের নেতৃত্বে একটি টিম বাজার মনিটরিং করে এবং গোপন অভিযোগের ভিত্তিতে ৫লিটারের সয়াবিন তেল বাজার মূল্যের বেশি বিক্রি করায় তীর সয়াবিন তেলের ডিলার একতা ট্রেডার্সকে ভোক্তা অধিকার আইনে ১০হাজার টাকা, খোলা সয়াবিন তেল বেশি মূল্যে বিক্রি করায় ইব্রাহীম ষ্টোর ৫হাজার ও মিয়াজি ষ্টোরকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ষ্টোকে রাখা একতা ট্রেডার্সের ২৪বোতল ৫লিটারের সয়াবিন তেল ও জাফর ট্রেডার্সের ৬ বোতল ৫ লিটারের তেল বাজার মূল্যে খুচরা বিক্রি করে দেয়া হয়। এছাড়াও বাজারের বিভিন্ন তেলের ডিলার ও পাইকারি এবং খুচরা তেল বিক্রেতাদের গুদামে অভিযান চালানো হয়। এদিকে উপজেলার বকশীঘাটে ঘাট ইজারায় ৫টাকার ঘাট টিকেট ১০টাকা ও ২০টাকার মোটর সাইকেল ১০০টাকা রাখায় সোহাগ (২৪) নামের একজনকে ৭দিনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি বকমিশনার ভূমি আবু আবদুল্লাহ খান। উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান রাহুল বলেন, উপজেলা প্রত্যেক বাজারেই ভোক্তা অধিকারের এ অভিযান অব্যাহত থাকবে।
অপরদিকে, সয়াবিন তেল মজুদের অভিযোগে ভোলার চরফ্যাশনে ৩ ব্যবসায়ীকে ১৭ হাজার জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১২ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরেরর সহকারি পরিচালক মোঃ মাহমুদুল হাসান এ অভিযান পরিচালনা করেন।
জরিমানা আদায়কৃত বাযবসায়ীরা হলেন, চরফ্যাশন উপজেলা সদরের মেসার্স একতা ট্রেডার্সের ১০ হাজার টাকা, মেসার্স ইব্রাহিম ট্রেডার্সেরর ৫ হাজারজার টাকা এবং মিয়াজী ট্রেডার্সেরর ২হাজার টাকা।
সহকারি পরিচালক মাহমুদুল হাসান জানান, চরফ্যাশন বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি দল অভিযান চালায়।
এ সময় সয়াবিন তেল মজুদ ও পন্যের গায়ে মূল্য তালিকা না থাকায় ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার অধিদপ্তরের এ অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ০:০৯:১২   ৪০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ



আর্কাইভ