শঙ্কা কাটিয়ে ফের নদীতে মাছ শিকারে জেলেরা

প্রচ্ছদ » অর্থনীতি » শঙ্কা কাটিয়ে ফের নদীতে মাছ শিকারে জেলেরা
শুক্রবার, ১৩ মে ২০২২



---

স্টাফ রিপোর্টার ॥
ঘূর্ণিঝড় ‘অশনি’র ভয় কাটিয়ে নৌকা ও ট্রলার নিয়ে দলে দলে মাছ ধরতে যাচ্ছেন জেলেরা। বৃহস্পতিবার (১২ মে) বিকেল থেকে মাছ ধরার বিভিন্ন উপকরণ নিয়ে নদীতে মাছ ধরতে যান তারা।
সরেজমিনে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের ভোলার খাল ও ধনিয়া ইউনিয়নের তুলাতলি এলাকায় দেখা যায়, জেলেরা দল বেঁধে জাল, নৌকা, ট্রলার ও ফিশিংবোর্ডসহ মাছ শিকারের উপকরণ নিয়ে নদীতে ছুঁটছেন।
ভোলার খাল এলাকার জেলে মো. তসলিম মাঝি জানান, পাঁচদিন আগে আমরা ইলিশ শিকারে যাই। মঙ্গলবার ঘূর্ণিঝড়ের বিষয়ে পরিবারের সদস্য ফোন করে জানান। পরে তীরে চলে আসি। বৃহস্পতিবার বিকেলে আমরা ১৭ জন জেলে ফের ইলিশ শিকারে যাচ্ছি।
ধনিয়া তুলাতুলি এলাকার জেলে মো. ফিরোজ মাঝি জানান, বিকেলে থেকে ট্রলার ও জালসহ মাছ শিকারের সরঞ্জাম নিয়ে মেঘনা নদীতে নেমেছি। বিকেল ৪-৬টা পর্যন্ত জাল ফেলে প্রায় ৫০০ গ্রাম ওজনের চারটি ইলিশ পেয়েছি। পরে তুলাতলি মৎস্য ঘাটে নিয়ে সেগুলো এক হাজার ৬০০ টাকায় বিক্রি করি।
তুলাতলি মৎস্য ঘাটের ব্যবসায়ী মো. মঞ্জু ইসলাম জানান, বিকেলে কয়েকজন মাঝি ইলিশ শিকার করে ঘাটে বিক্রির জন্য নিয়ে আসেন। মৎস্য ঘাট ফের ক্রেতা-বিক্রেতায় মুখর হয়ে উঠছে।
ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম জানান, শঙ্কা কাটিয়ে ভোলার সাত উপজেলার জেলেরা ফের মাছ শিকারে নেমে পরেছেন। দুর্ঘটনা এড়াতে মৎস্য ঘাট ও নদীর তীরে মাইকিং ও ‘মেঘনা’ রেডিওতে বুলেটিং প্রচার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০:০৯:৪৯   ২৭৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
কাঁচের চুড়ি তৈরিতে ব্যস্ত বোরহানউদ্দিনের শ্রমিকরা
দুই মাসের নিষেধাজ্ঞার পর মাছ শিকারে প্রস্তুত জেলেরা
লালমোহনে তীব্র গরমে মুরগির খামারিদের বাড়ছে দুশ্চিন্তা
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা



আর্কাইভ