ভোলা সরকারি কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রচ্ছদ » প্রধান সংবাদ » ভোলা সরকারি কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন
শুক্রবার, ১৮ মার্চ ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সরকারি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। ১৭ মার্চ বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ভোলা সরকারি কলেজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপন করেছে।
পরে সকাল সাড়ে ১০টায় কলেজ একাডেমিক ভবনে ভোলা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোঃ রিয়াজ উদ্দিন এর সঞ্চালনায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম জাকারিয়া।

---

প্রধান অতিথির বক্তব্য প্রফেসর মোঃ গোলাম জাকারিয়া বলেন, বঙ্গবন্ধু মানে কোনো রূপকথার গল্প নয় বঙ্গবন্ধু মানে একটি দেশকে সৃষ্টি করার ইতিহাস,বঙ্গবন্ধু মানেই শোষক এর অত্যাচার থেকে নিপীড়িত মানুষকে বাঁচানোর এক সাহসী কন্ঠস্বর।
তিনি বলেন,বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিল বলেই আজকে বাংলাদেশ স্বাধীন হয়েছে, আমরা বাংলা ভাষায় কথা বলতে পারি আর এখানেও উপস্থিত হয়ে বক্তব্য দেওয়ার সৌভাগ্য হয়েছে আমার। তিনি বলেন, জাতীয় শিশু দিবস আমাদের বঙ্গবন্ধুর শৈশব মনে করিয়ে দেয়। আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ।
সুতরাং ভবিষ্যতের বাংলাদেশ গড়তে তোমাদেরও বঙ্গবন্ধুর মতো স্বপ্ন দেখতে হবে সোনার বাংলাদেশ গড়ার। এজন্য তোমাদের বঙ্গবন্ধুর আদর্শ লালন করতে হবে, তাঁর আদর্শ ধারণ করে সোনার মানুষ হতে হবে।
বাংলাদেশ স্বাধীনতার পিছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ এর কথা ও তুলে ধরেন তিনি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ এনায়েত উল্যাহ। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ জামাল হোসেন, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক ড. ফিরোজ মাহমুদ,দর্শন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ ইকবাল হোসেন।
এছাড়াও শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন হিসাব বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মোঃ শরীফ ইবনে জাহাঙ্গীর।
এ সময় উপস্থিত ছিলেন সাহিত্য ও সংস্কৃতি কমিটির আহবায়ক মোঃ মিজানুর রহমান, বাংলা বিভাগের প্রভাষক মোঃ মনির হোসেন প্রমুখ। অনুষ্ঠান শেষে কবিতা আবৃত্তি, দেশাত্মবোধক গান, প্রবন্ধ রচনা, শেখ রাসেল দেয়ালিকায় লেখা উপস্থাপন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১:৪৩:১৪   ৩৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


এবারও নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করবো: মোশারেফ হোসেন
জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমি প্রতিজ্ঞাবদ্ধ: মোহাম্মদ ইউনুস
ভোলায় দুর্যোগের সম্মুখিন হওয়া মানুষদের বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: জেলা প্রশাসক
লালমোহনে ১২৬ কোটি টাকার বোরো ধান উৎপাদনের সম্ভাবনা
আনারস ও চশমা প্রতীকের প্রার্থী মোশারেফ- আজিজের গণসংযোগ ও লিফলেট বিতরণ
মটরসাইকেল ও উড়োজাহাজ মার্কায় ভোট চাইলেন ইউনুছ-পলাশ
ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি
তজুমদ্দিনের মেঘনায় চিংড়ি মাছের রেনু আহরনের আড়ালে চলছে নানান প্রজাতির মাছের পোনা নিধন
নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
চরফ্যাশনে পলিথিন পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল



আর্কাইভ