ভোলায় ভূমি উপ-সহকারী কর্মকর্তাদের স্মারকলিপি পেশ

প্রচ্ছদ » জেলা » ভোলায় ভূমি উপ-সহকারী কর্মকর্তাদের স্মারকলিপি পেশ
বৃহস্পতিবার, ৬ জানুয়ারী ২০২২



স্টাফ রিপোর্টার ॥
আগামী তিন মাসের মধ্যে নব-নিয়োগ ও ভূমি উপ-সহকারী কর্মকর্তাদের পদোন্নতি প্রদান, বেতন স্কেল বাস্তবায়নের জন্য আগামী ১৫ জানুয়ারীর মধ্যে ভূমি মন্ত্রনালয়ের স্থগিতাদেশ প্রত্যাহারসহ দুই দফা দাবি বাস্তবায়নে ভোলায় স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভোলার জেলা প্রশাসকের মাধ্যমে ভূমি মন্ত্রণালয়েল সচিব বরাবর স্মারকলিপি প্রদান করেন সংগঠনটির নেতারা।

---

এসময় সংগঠনটির নেতারা দাবি করেন, ২০১৩ সাল থেকে এ পর্যন্ত অগনিতবার তাদেরকেবেতন স্কেল ও পদোন্নতি প্রদানের বিষয়ে আশ্বাস প্রদান করলেও কার্যত কোনো পদক্ষেপ গ্রহন না করায় মাঠ পর্যায়ে একাধিক অফিসের দায়িত্বে ভূমি উপ-সহকারী কর্মকর্তাগন রয়েছে। যাদের দীর্ঘ ৮ বছর কোনো পদোন্নতি নেই। অন্যদিকে মৃত্যুবরণ ও অবসরজনিত কারণে লোকবল প্রায় অর্ধেকে নেমে এসেছে। এ পর্যায়ে কর্মকর্তাদের দাপ্তরিক কাজ পরিচালনা করা কষ্টসাধ্য হওয়া সত্বেও রাত দিন পরিশ্রম করে ডিজিটাল ব্যবস্থায় ভূমি উন্নয়ন কর পাইলটিং করা ও ই-নামজারি ইত্যাদি পরিবারের লোকজনকে কাজে লাগিয়ে বাস্তবায়ন করছে। বিষয়গুলো কর্তৃপক্ষের জানা থাকা সত্বেও কোনো প্রকার নিষ্পত্তির পদক্ষেপ গ্রহন করেনি। বরং ভূমি মন্ত্রণালয় হতে বিগত ২৫-০৭-২০১৩ইং তারিখের বেতনের স্থগিতাদেশ প্রত্যাহার না করে সর্বশেষ ২৩-০৯-২০২১ইং তারিখের চুড়ান্ত নিষ্পত্তিকৃত বিষয়টিকে উপেক্ষা করে পুনরায় জনপ্রশাসন মন্ত্রণালয় গত ০৩-১০-২০২১ইং তারিখে একটি প্রজ্ঞাপন জারি করায় ভূমি কল্যাণ সমিতির সকল পর্যায়ের কর্তকর্তাদের মাঝে হতাশা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। তাই কাল বিলম্ব না করে অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির দবিগুলো কার্যকর করার অনুরোধ করেন।
দাবি সমূহ হলো: আগামী ১৫ জানুয়ারীর মধ্যে বেতন স্কেল বাস্তবায়নের জন্য ভূমি মন্ত্রণালয়ের স্থগিতাদেশ প্রত্যাহার ও আগামী তিন মাসের মধ্যে নব-নিয়োগ এবং ভূমি উপ-সহকারী কর্মকর্তাদের পদোন্নতি প্রদান করা।
স্মারকলিপি প্রদানের সময় সংগঠনটির জেলা সভাপতি মো. মুশফিকুর রহমান, সাধারণ সম্পাদক মো. মোশারফে হোসেন, সাংগঠনিক সম্পাদক সঞ্জিব কুমার দে, সহ-সাংগঠনিক সম্পাদক এ. কে. এম রাসেল, প্রচার সম্পাদক ইকবাল হোসেন, সহ-প্রচার সম্পাদক মাহফুজুর রহমানসহ ভোলার সকল উপজেলার ইউনিয়ন ভূমি সহকারি ও উপসহকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:০৬:০৭   ৩০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের প্রধান নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই ॥ পাঁচ কোটি টাকা ক্ষতি
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় পানিতে ডুবে প্রাণ গলে দুই শিশুর
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
ফরিদপুরে দুই মুসলিম শ্রমিকের নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে



আর্কাইভ