ভোলায় ইউপি নির্বাচনে ১২টির মধ্যে ৯টিতে নৌকা ও ৩টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

প্রচ্ছদ » জেলা » ভোলায় ইউপি নির্বাচনে ১২টির মধ্যে ৯টিতে নৌকা ও ৩টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী
বৃহস্পতিবার, ৬ জানুয়ারী ২০২২



---

স্টাফ রিপোর্র্টার ॥
পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোলা সদর উপজেলায় ১২টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।এই নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা বিজয়ী হয়েছে ৯টি ইউনিয়নে। আর ৩টিতে স্বতন্ত্র প্রার্থীর  চেয়ারম্যান প্রার্থী বে-সরকারিভাবে বিজয়ী হয়েছে। রাতে ভোলা সদর উপজেলা নির্বাচন অফিসার মো: মিজানুর রহমান এ ফলাফল নিশ্চিত করেছেন।
ফলাফল অনুযায়ী বিজয়ীরা হলেন, শিবপুর ইউনিয়নে মোঃ জসিম উদ্দিন (আওয়ামী লীগ) ৮৬৮৪ ভোট পেয়ে বে-সরকারিভাবে বিজয়ী হয়েছেন। অন্যদিকে তার নিকোটতম স্বতন্ত্র প্রার্থী মো: সিরাজুল ইসলাম পেয়েছে মাত্র ২৬০ ভোট। এই ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভেদুমিয়া ইউনিয়নেও ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সেখানে প্রথম বারের নির্বাচন করে স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিজয়ী হন মোস্তফা কামাল কামাল। তিনি সর্বমোট ভোট পেয়েছেন ৪৭৫৪ ভোট। তার নিকটতম প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মো: কালিমুল্লাহ পেয়েছেন ৩৬৮২ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মো: মোসলেউদ্দিন পেয়েছেন ২৭৫৩ ভোট। এই ইউনিয়নে নৌকা প্রতীকের আব্দুল হাই ৩৬৭৬ ভোট পেয়েছেন।
উত্তর দিঘলদী ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী লিয়াকত হোসেন মনসুর ভোট পেয়েছেন ১০৮০৮ ভোট। তার নিকটতম প্রার্থী ভোট পেয়েছেন হাতপাখা আ: রহিম ১১০৭। বাপ্তা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ইয়ানুর রহমান বিপ্লব (আওয়ামী লীগ) পেয়েছেন ১০৩৭৭ ভোট। তার নিকটতম সতন্ত্র প্রার্থী কামাল হোসেন ভোট পেয়েছেন ৪৭৮২ ভোট।
চরসামাইয়া ইউনিয়নে আওয়ামী লীগের মহিউদ্দিন মাতাব্বর ৭৭৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী ইসলামী আন্দোলনের তরিকুল ইসলাম পেয়েছেন ২৩০৪ ভোট।
দক্ষিণ দিঘলদী ইউনিয়নে ইফতেখার হাসান স্বপন (আওয়ামী লীগ), আলীনগর ইউনিয়নে বশির আহম্মেদ (আওয়ামী লীগ), ভেলুমিয়া ইউনিয়নে আব্দুস সালাম মাস্টার (আওয়ামী লীগ), পশ্চিম ইলিশা ইউনিয়নে মো. জহিরুল ইসলাম জহির (আওয়ামী লীগ), বাপ্তা ইউনিয়নে ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা (আওয়ামী লীগ), ধনিয়া ইউনিয়নে এমদাত হোসেন কবির (আওয়ামী লীগ)।
অপরদিকে ইলিশা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন ছোটন, ভেদুরিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোস্তফা কামাল ও রাজাপুরে রেজাউল হক মিঠু চৌধুরী বিজয়ী হয়েছেন।
ভোটগ্রহণ সামনে রেখে আগেই নির্বাচনী এলাকায় পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ডের সদস্যরা মাঠে ছিলেন। এ ছাড়া আচরণবিধি দেখভাল করতে জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও ছিলেন।

বাংলাদেশ সময়: ৫:৫৯:০৭   ৮০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ভোলায় ইমাম মুয়াজ্জিনদের সাথে মতবিনিময় সভায় দোয়া চেয়েছেন চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেন
ভোলায় সাংবাদিকদের নিয়ে এলজিইডির জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
লালমোহন উপজেলা পরিষদ নির্বাচন: প্রচারনাকালে প্রার্থীর ওপর হামলা, মোটরসাইকেল ভাঙচুর, আহত-৪
মানুষের শান্তি নষ্ট করে সন্ত্রাসী ও জলদস্যু দিয়ে ভোট নেয়া যাবেনা: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ
ভোলায় আইডিইবি’র দাবি বাস্তবায়নে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
বিজয়ী হলে মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো: মোশারেফ হোসেন
মটরসাইকেল ও উড়োজাহাজ প্রার্থীর গণসংযোগ ও লিফলেট বিতরণ
ভোলা পৌরশহর ও বাজারে নেই পাবলিক টয়লেট ॥ জনগনের ভোগান্তি চরমে



আর্কাইভ