ভোলায় নির্বাচন পরর্বতী সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে যুবলীগ নেতার মৃত্যু

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় নির্বাচন পরর্বতী সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে যুবলীগ নেতার মৃত্যু
শনিবার, ২৭ নভেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় নির্বাচন-পরবর্তী সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে খোরশেদ আলম টিটু (৩২) নামের যুবলীগ নেতা নিহত হয়েছে। শুক্রবার (২৬ নভেম্বর) বিকালে মেঘনা নদীর চেয়ারম্যান বাজার-নাছিরমাঝি নৌপথের হেতনার হাট এলাকায় নবনির্বাচিত চেয়ারম্যান নাসির উদ্দিন নান্নুর নৌবহরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন চকেটের সন্ত্রাসী বাহিনীর হামলায় তার মৃত্যু হয়। নিহত টিটু সদর উপজেলার ধনিয়া ইউনিয়ন ৪নং ওয়ার্ড পশ্চিম কাইনানগর গ্রমের মালেগো বাড়ীর মুক্তিযোদ্ধা তছির আহম্মেদর ছেলে ও ধনিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক। নিহত টিটুর হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবী জানিয়ে এলাকাবাসী সদর থানা ও পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় তারা খুনের জন্য স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন চকেটকে দায়ী করেন। ওই রাতেই এ ঘটনায় ১৬জনকে আসামী করে ভোলা থানায় মামলা করা হয়েছে বলে জানিয়েছেন ভোলা থানার ওসি এনায়েত হোসেন। এদের মধ্যে আবুল বাশার নামের এক আসামীকে গ্রেফতার ও একটি স্প্রীড বোট জব্দ করা হয়েছে বলেও তিনি জানান।

---

স্থানীয়রা জানান, ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যরা নিবার্চন পরবর্তীতে এই প্রথম তাদের কর্মীদের সাথে সৌজন্যে সাক্ষাতে মিলিত হয়। মদনপুর থেকে দুপুরের খাবার খেয়ে তারা ফেরার পথে ভোলা সদরের দিকে ট্রলারে করে যাওয়ার সময় মাঝ নদীতে তাঁদের ওপর এলোপাতাড়ি গুলি চালায় পরাজিত প্রার্থীর সন্ত্রাসীরা। এ সময় ট্রলারের থাকা খোরশেদ আলম টিটু গুলিবিদ্ধ হন। তাঁকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই ট্রলারে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান এ কে এম নাছির উদ্দিন নান্নু, ইউপি সদস্য মো. হেলাল, আবদুল খালেক, মো. ইউসুফসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বিজয়ী চেয়ারম্যান এ কে এম নাছির উদ্দিন জানান, দুপুরে তিনি ভোটার ও কর্মীদের সাথে দেখা করতে ইউপি সদস্যদের নিয়ে মদনপুরে যান। সেখানে আসরের নামাজ পড়ে একটি যাত্রীবাহী ট্রলারে চড়ে ভোলা সদরের দিকে আসছিলেন। এ সময় মাঝ নদীতে পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন চকেটের সন্ত্রাসীরা স্প্রিডবোট নিয়ে এসে ট্রলারের দিকে এলাপাতাড়ি গুলি চালায়। এ সময় আমাদের এক কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যান।
ভোলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। যে স্পিডবোটে করে এসে দুর্বৃত্তরা গুলি চালায় সেটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে।
উল্লেখ্য, ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয় নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. জামাল উদ্দিন চকেট হারিয়ে তৃতীয়বারের মতো নাসির উদ্দিন নান্নু চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১:৩৬:০৮   ৬৯০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ভোলায় ১ হাজার পিচ ইয়াবাসহ আটক ১
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার



আর্কাইভ