স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই ভোলার ফেরিঘাটে মানুষের ঢল

প্রচ্ছদ » অপরাধ » স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই ভোলার ফেরিঘাটে মানুষের ঢল
রবিবার, ১১ জুলাই ২০২১



ইমতিয়াজুর রহমান ॥
স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে। নিষেধাজ্ঞা থাকার পরেও ভোলার ইলিশা ফেরিঘাটে যাত্রীদের ঢল। পারাপার হচ্ছে যাত্রীবাহী পরিবহন। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।
সরজমিনে রবিবার ( ১১ জুলাই)  সকালে ভোলার ইলিশা ঘাটে দেখা যায়। লক্ষ্মীপুর মজু-চৌধুরী থেকে একাধিক ফেরি ভোলার ইলিশাতে আসে। সেখানে দেখা যায় শতশত মানুষের ঢল। শুধু তাই নয় যাত্রীবাহী গাড়ি পারাপার করছে তারা। ফেরিতে যাত্রীবাহী গাড়ি এবং যাত্রী পরিবহন নিষিদ্ধ ঘোষণার পরেও তা মানছে না ফেরির কর্তৃপক্ষ। প্রতিদিন শত শত যাত্রী পারাপারসহ যাত্রীবাহী গাড়ি পার হচ্ছে। এসময় ফেরিঘাটে কোস্টগার্ডকে দ্বায়িত্ব পালন করতে দেখা গেলেও তারা দেখেও যেনো না দেখার ভান করছেন।
রুহুল আমিন ঢাকার যাত্রাবাড়ি থেকে ভোলার তজুমউদ্দিন যাবেন লক্ষীপুরের মজু-চৌধুরী ঘাট থেকে ফেরিতে করে ভোলার ইলিশায় আসেন। তার সাথে কথা হলে তিনি জানান, আমার বোন অসুস্থ থাকায় তাকে নিয়ে এম্বুলেন্স যোগে ঢাকায় গিয়েছিলাম তাকে রেখে বাড়ি ফিড়লাম।

---

আরেক যাত্রী আরাফাদ হোসেনের সাথে কথা হলে তিনি জানান, লকডাউনে অফিস বন্ধ। সামনে ঈদ আসতেছে গত ঈদ বাড়িতে করতে পারিনি। তাই এবার আগেই চলে এসেছি।
একই রকম শতাধিক যাত্রী কেউ ঈদ করতে, কেউ চিকিৎসা শেষে আবার কেউবা নাড়ির টানে বাড়ি ফিরছেন। শত শত যাত্রীদের গাদাগাধি করে আসতে দেখা গেলেও তেমন কারো মুখে ছিলো না মাস্ক। স্বাস্থ্যবিধি তো দূরের কথা।
এদিকে ফেরিঘাটের বিআইডব্লিউটির ঘাট ম্যানেজার মো: পারভেজ খান মুঠোফোনে জানান, আমি ব্যক্তি গত কাজে ভোলায় না থাকায় এমনটা হচ্ছে। আমি বিষয়টি শুনেছি। এবিষয় এখন থেকে নজর দেয়া হবে। কোস্ট গার্ড ও পুলিশকে জানানো হয়েছে। তারাও বিষয়টি দেখছেন।
ভোলার জেলা প্রশাসক তৌফিক ই-লাহি চৌধুরী জানান, ভোলার কঠোর ভাবে লক ডাউন পালন করা হচ্ছে। প্রতিদিন ভোলার ৭ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে মোবাইল টিম কাজ করছে।কোন কারণ ঘর থেকে বের হলে কোন ছাড় দেয়া হচ্ছে না। যৌক্তিক কারণ দেখাতে না পারলেই চলছে মোবাইল কোর্টে জরিমানা করছে। শহরের প্রবেশদ্বার ও বর্হিগমণ পথে বসনো হয়েছে পুলিশের চেকপোস্ট।
তিনি আরও জানান, ভোলার ইলিশা ঘাটে কোস্ট গার্ড ও নৌ-পুলিশ, ও জেলা পুলিশ টহলরহ আছেন।
উল্লেখ্য, ভোলা জেলায় গত ২৪ ঘন্টায় ৫২ জনের নমুনা পরিক্ষা করে ৩৫ জনের শরিরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত ২ হাজার ২৫৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৩৩ জন। বর্তমানে ভোলা সদর হাসপাতালের করোনা ইউনিটে আইসোলেশন ওয়ার্ডে ৩৩ জন রোগি চিকিৎসারত আছেন। জেলায় মোট করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬ জনের। এছাড়াও করোনার উপসর্গ নিয়ে অন্তত ৬০ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ২২:৪১:৫২   ৩৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
তজুমদ্দিনে রাস্তা চওড়া করার নামে কাটা হবে ৮৫৬টি গাছ, সাধারণ মানুষের ক্ষোভ
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
জমিজমা বিরোধ কেন্দ্র করে ভাই ও ভাইর স্ত্রীর উপর হামালার অভিযোগ কমিশনার কবিরের বিরুদ্ধে



আর্কাইভ