চরফ্যাশনে প্রবাসির বাড়ি ও পরাজিত প্রার্থীর কর্মীদের ওপর হামলা লুটপাট

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে প্রবাসির বাড়ি ও পরাজিত প্রার্থীর কর্মীদের ওপর হামলা লুটপাট
শনিবার, ২৬ জুন ২০২১



চরফ্যাসন প্রতিনিধি ॥
চরফ্যাসনের এওয়াজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ৩নং ওয়ার্ডের পরাজিত মেম্বার প্রার্থী জোবায়ের স্বপন সিকদারের কর্মী-সমর্থকদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এসব হামলার ঘটনায় পরাজিত প্রার্থী ৫০ কর্মী সমর্থক আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর আহত ৩ জনকে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। বুধবার দিবাগত রাতে পৃথক পৃথক  এসব হামলার ঘটনা ঘটে। এছাড়া চরফ্যাশনে নির্বাচনী পরবর্তী সহিংসতায় প্রবাসির বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। সকালে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়ন ৯নং ওয়ার্ড রাজামিয়া বাড়ির সৌদি প্রবাসি আহসান সাব্বির ঘরে এ ঘটনা ঘটে। এতে বাড়িতে থাকা সৌদি প্রবাসি আহসান সাব্বির এর স্ত্রী ও স্কুল শিক্ষিকা সহ অন্তত ১০ জন আহতে হয়েছে।

---

হাসপাতালে চিকিৎসাধীন মাইন উদ্দিন জানান, পরাজিত প্রার্থী জোবায়ের স্বপন সিকদারের কর্মী মামুনের সাথে বিজয়ী প্রাথী শাহ আলম হাওলাদারের কর্মী কবির হোসেনের কথা কাটাকাটি হয়। এই ঘটনাকে কেন্দ্র বিজয়ী মেম্বার প্রার্থী শাহ আলম হাওলাদারের নেতৃত্বে গ্রামে গ্রামে প্রতিপক্ষের কর্মী সমর্থকদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুট করা হয়।
স্থানীয়রা জানান, রাত ৮টার পর দেশীয় অস্ত্রে সাজ্জিত কর্মীদের নিয়ে বিজয়ী মেম্বার প্রার্থীর নেতৃত্বে হামলার শিকার হয়েছে জাহের মাঝির বাড়ি, ইসমাইল কাজির বাড়ি, শাহজাহান কাজির বাড়ি, ফারুক মাঝির বাড়ি, মাইনুদ্দিন কাজীর মুদি দোকান। হামলাকারীরা এসব বাড়ি ও দোকানে ভাংচুর ও লুটপাট করে  এবং বাড়ি ও দোকানের লোকজনকে বেধরক মারধর করে। এই হামলায় হাফেজিয়া মাদ্রাসার ছাত্র ও নারীশিশুসহ ৫০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতরবস্থায় শাহজাহান কাজি, মাইনউদ্দিন ও আবদুল্লাহকে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। চরফ্যাসন হাসপাতালে চিকিৎসাধীন শাহজাহান কাজী জানান, হামলার খবর পেয়ে শশীভূষণ থানা পুলিশ ঘটনাস্থলে ছুঁটে যান এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।
অভিযুক্ত মেম্বার শাহ আলম হাওলাদার এসময় বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। শশীভূষণ থানার ওসি রফিকুল ইসলাম জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে। অভিযোগ পেলে হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।
এদিকে, চরফ্যাশনে নির্বাচনী পরবর্তী সহিংসতায় প্রবাসির বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। সকালে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়ন ৯নং ওয়ার্ড রাজামিয়া বাড়ির সৌদি প্রবাসি আহসান সাব্বির ঘরে এ ঘটনা ঘটে। এতে বাড়িতে থাকা সৌদি প্রবাসি আহসান সাব্বির এর স্ত্রী ও স্কুল শিক্ষিকা সহ অন্তত ১০ জন আহতে হয়েছে।
স্থানীয়রা জানান, প্রবাসি আহসান সাব্বি এর ভাই সাখাওয়াত হোসেন বাহার ইউপি নির্বাচনে অংশ গ্রহন করায় তার প্রতিপক্ষ আমজাদ মেম্বারের নেতৃত্বে শতাধিক কেডার বাহিনী বাড়িতে হামলা চালিয়ে প্রায় ১০ লাখ টাকা ও ২০ ভোরির স্বর্ণ অলংকার লুটপাট করে। এ সময় ৪ টি মটর সাইকেল ও বাসা বাড়িতে ভাংচুর করা হয়।
এ সময় সাজেদা ইসলাম, মিজান, সালমা বেগম, ইয়ানুর বেগম, জাকিয়া বেগম, আবুল হাসান, সালাউদ্দিন, আব্দুল মালেক, রিদয়, রহিম আহত হলে তাদের চরফ্যাশন উপজেলার স্বাস্থ্য কমপ্লেকসে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
ওই এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে। প্রবাসির বাড়িতে থাকা লোকজন আতঙ্কে আছেন।
তবে এ বিষয়ে শশীভূষণ থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে বলে জানান প্রবাসীর ভাই সাখাওয়াত হোসেন বাহার।
অপরদিকে অভিযুক্ত নব নির্বাচিত আমজাদ মেম্বার বলেন, এই ঘটনায় আমার কোন সম্পৃক্ততা নেই। আমি বাড়িতেই ছিলাম না। তারা নির্বাচনে পরাজিত হয়ে নিজেরাই নিজেদের বাড়ি ভাংচুর করে এর দায় আমার উপরে চাপাতে চাচ্ছে।
এদিকে শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসীর বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে। তা তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলাদেশ সময়: ০:০৫:৩৭   ৪৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ



আর্কাইভ