ভোলায় চর নিয়ে বিরোধে কৃষক হত্যা প্রধান আসামীসহ ১১ জন গ্রেফতার

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় চর নিয়ে বিরোধে কৃষক হত্যা প্রধান আসামীসহ ১১ জন গ্রেফতার
শনিবার, ২৬ জুন ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় চরের জমির মালিকানা নিয়ে বিরোধকে কেন্দ্রে করে দু’পক্ষের সংঘর্ষে নুরুল ইসলাম অরুপে কেন্টু বেপারী নামের এক কৃষক  হত্যা  ঘটনায় পুলিশ ১১ জনকে গ্রেপ্তার করেছে। শুক্রবার (২৫ জুন) তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।
এরআগে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। হত্যাকান্ডের ঘটনায় নিহতের ছেলে সালাউদ্দিন পালোয়ান বাদী হয়ে নাম উল্লেখ করে ১১ জনসহ অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে আসামী করে ভোলা সদর মডেল থানায় সোপর্দ দায়ের করেন। পরে পুলিশ আসামীদের গ্রেপ্তার করে।
মামলার তদন্তকারি কর্মকর্তা ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মোঃ ফারুক জানান, আসামীদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত হাজির করা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরন করে। আসামীদের ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।

---

তিনি বলেন, জেলা সদরের মেঘনার গাজীপুরের চরে বৃহস্পতিবার লালমিয়া তালুকদার ও কামাল তালুকদার গ্রুপের মধ্যে জমি নিয়ে বিরোধ দীর্ঘদিনের। বৃহস্পতিবার ওই চরে জমি মাপতে যায় লালমিয়া গ্রুপ। এতে বাঁধা দেয় কামাল গ্রুপ। এ নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং  উত্তেজনার এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কৃষক নুরুল ইসলাম নিহত হয়।
লালমিয়া এবং কামাল উভয় পশ্চিম ইলিশা ইউনিয়নের বাসিন্দা। তারা উভয়ে সম্পর্কের চাচা-ভাতিজা। অন্যদিকে নিহত নুরুল ইসলাম (কান্টু বেপারী) পূর্ব ইলিশা ইউনিয়নের সোনাডগী গ্রামের বাসিন্দা।
মামলার তদন্তকারি কর্মকর্তা আরো বলেন, মামলায় এখন পর্যন্ত প্রধান আসামী কামালসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকিদের গ্রেপ্তারের চেস্টা চলছে। পুলিশ পুরো ঘটনার তদন্ত করছে। ময়না তদন্ত রিপোর্ট পেলে বলা যাবে কিভাবে হত্যা করা হয়েছিলো ওই কৃষককে।
এদিকে শুক্রবার নিহত কৃষকের লাশের ময়না তদন্ত সম্পন্নের পর পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, বৃহ¯পতিবার সদরের চরগাজী এলাকায় জমির মালিকানা নিয়ে বিরোধে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঘটনার পরপরই সাত জনকে আটক করা হয়।
নিহত কান্টু বেপারী পূর্ব ইলিশা ইউনিয়নের সোনাডগী গ্রামের বাসিন্দা। সে কামাল গ্রুপের ছিলেন বলে জানিয়েছে পুলিশ।
ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, চর দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নিহত একজন নিহত হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের পর ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০:০৬:১৩   ৬০১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ



আর্কাইভ