ঘূর্ণিঝড় ইয়াসের কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সারাদেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা

আজকের ভোলা রিপোর্ট:

ঘূর্ণিঝড় ইয়াসের কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সারাদেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ। আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানিয়েছে বিআইডব্লিউটিএ।
আবহাওয়া অফিস জানিয়েছে ঘণ্টায় ২১ কিলোমিটার গতি নিয়ে উপকূলের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় ইয়াস। এটি আজ বিকেলের মধ্যে সুপার সাইক্লোনে পরিণত হতে পারে। তখন বাতাসের গতি ঘণ্টায় ১৬৫ থেকে ১৯০ কিলোমিটার পর্যন্ত বাড়তে পারে। উপকূল থেকে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ আর মাত্র ৪৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে।

---

আবহাওয়া অফিসের ঘূর্ণিঝড় সংক্রান্ত বিশেষ বুলেটিনে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি যদি গতিপথ পরিবর্তন না করে তবে বাংলাদেশ উপকূলে প্রবেশের আশঙ্কা নেই। এটি আরো ঘনীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে আগামীকাল বুধবার ভোর নাগাদ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছাতে পারে। আর ওইদিনই ভারতের পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা উপকূলে এটি আঘাত হানতে পারে।
আবহাওয়ার বিশেষ বার্তায় জানানো হয়েছে, ঘূর্ণিঝড় ‘ইয়াস’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৭৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার থেকে ৫২৫ কিলোমিটার, মোংলা সমুদ্র বন্দর থেকে ৪৯০ কিলোমিটার এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৪৬৫ কিলোমিটার দূরে অবস্থান করছে।
ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৮৯ কিলোমিটার। ঝড়ো হাওয়ার আকারে এর গতি ১১৭ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
এদিকে, ঝড়টির প্রভাবে ইতোমধ্যেই দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় জেলাগুলোতে ঝড়ো বাতাস বয়ে যাচ্ছে। খুলনা, সাতক্ষীরা, পটুয়াখালী, নোয়াখালী এলাকার নিচু এলাকা এবং চরাঞ্চলগুলোতে জোয়ারের পানি প্রবেশ করেছে। অনেক স্থানে বেড়িবাঁধ টপকে ওই পানি প্রবেশ করছে। সুন্দরবনের দুবলার চরসহ জেলে পল্লিগুলোর বেশির ভাগ এলাকা এরই মধ্যে ডুবে গেছে।


এ বিভাগের আরো খবর...
ভোলা-লক্ষীপুর ঘাটে রাজধানী মুখী যাত্রীদের উপচেপড়া ভীড় ভোলা-লক্ষীপুর ঘাটে রাজধানী মুখী যাত্রীদের উপচেপড়া ভীড়
ভোলায় আশ্রয়ন প্রকল্পের পরিবারের খোঁজ খবর নিলেন জেলা প্রশাসক ভোলায় আশ্রয়ন প্রকল্পের পরিবারের খোঁজ খবর নিলেন জেলা প্রশাসক
ভোলায় শিশুদের নিউমোনিয়া প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ ভোলায় শিশুদের নিউমোনিয়া প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ
সাংবাদিক নিয়োগের নামে প্রতারণা করতেন জয়যাত্রা টেলিভিশনের মালিক হেলেনা সাংবাদিক নিয়োগের নামে প্রতারণা করতেন জয়যাত্রা টেলিভিশনের মালিক হেলেনা
এমপি জ্যাকবের গাড়ি উল্টে ভবনে প্রবেশ এমপি জ্যাকবের গাড়ি উল্টে ভবনে প্রবেশ
পশ্চিম ইলিশায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু পশ্চিম ইলিশায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
ভোলায় করোনাভাইরাস শনাক্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু ভোলায় করোনাভাইরাস শনাক্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু
ভোলার নদীতে ভরা মৌসুমেও মিলছে না কাঙ্খিত ইলিশ ভোলার নদীতে ভরা মৌসুমেও মিলছে না কাঙ্খিত ইলিশ
ডিজিটাল বাংলাদেশ নির্মাণের স্বপ্নদ্রষ্টা জয়: এমপি শাওন ডিজিটাল বাংলাদেশ নির্মাণের স্বপ্নদ্রষ্টা জয়: এমপি শাওন
পশ্চিম ইলিশায় জমিজমা বিরোধের জেরধরে ৩ জনকে পিটিয়ে জখম পশ্চিম ইলিশায় জমিজমা বিরোধের জেরধরে ৩ জনকে পিটিয়ে জখম

ঘূর্ণিঝড় ইয়াসের কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সারাদেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)