ভোলায় একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্ত ২৩

প্রচ্ছদ » জেলা » ভোলায় একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্ত ২৩
শুক্রবার, ২ এপ্রিল ২০২১



ছোটন সাহা ॥
ভোলায় একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় ২৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা গত এক বছরের মধ্যে সর্বোচ্চ। এরআগে একদিনে সর্বোচ্চ ১৯ জন করোনা আক্রান্ত হয়েছিলো।
নতুন আক্রান্ত ২৩ জনের মধ্যে জেলা সদরে ১৯ জন, দৌলতখানে ১ জন, বোরহানউদ্দিনে ২ জন ও মনপুরায় ১ জন রয়েছে। জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১১১৪ জন। জেলায় মোট সুস্থ্য হয়েছে ৯৯৬ জন। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
জেলায় ফের বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। প্রতিদিন গড়ে ১০ থেকে ২০ জন করে রোগী শনাক্ত হচ্ছে।

---

এদিকে করোনা সংক্রমরোধে  প্রস্তুত রয়েছে স্বাস্থ্য বিভাগ। ইতমধ্যে করোনা ইউনিটে ৭ জন ডাক্তার ও ১০জন নার্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও করোনা রোগীদের চিকিৎসায়  সদরে ১০০টি শয্যাসহ সাত উপজেলায় আরো ৩০টি বেড প্রস্তুত রয়েছে। প্রয়োজনীয় ওষধু ও অক্সিজেন সরবরাহ রয়েছে।
অন্যদিকে করোনারোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসনের অভিযান চলছে। এসব অভিযানে মাস্ক ব্যবহার না করায় জরিমানা আদায় করার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার-প্রচারনা ও মাস্ক বিতরন করা হচ্ছে।
সুত্র জানায়, গত এক বছরে জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজারের অধিক এবং কোয়ারেন্টিনে রাখা হয়েছে ১১ হাজার ৬৬২ জনকে।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে আরো জানা গেছে, গত এক মাসে জেলায় ৫৭ হাজার জন করোনা টিকার জন্য রেজিষ্ট্রেটশন করলেও টিকা গ্রহন করেছেন ৪২ হাজার ২ জন। এছাড়া জেলা থেকে ফেরত গেছে প্রায় ১৬ হাজার ডোস টিকা।
ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, করোনা সংক্রমরোধে কাজ করছে স্বাস্থ্যবিভাগ। আমাদের করোনা ইউনিট, ডাক্তার, নার্স, ওষুধ ও অকসিজেন প্রস্তুত রয়েছে। স্বাস্থ্যবিভাাগের পক্ষ থেকেও প্রচার-প্রচারনা অব্যাহত রয়েছে। পাশাপাশি জনগনকেও সচেতন হতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে করোনার ২য় ডোস টিকা কর্মসূচী শুরু হবে বলেও জানান সিভিল সার্জন।

বাংলাদেশ সময়: ২৩:৩৫:৪৯   ৫৯৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ