জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভোলায় কৃষকদলের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

প্রচ্ছদ » প্রধান সংবাদ » জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভোলায় কৃষকদলের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত
সোমবার, ৬ জুন ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কৃষকদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ জুন) সন্ধ্যায় জেলা কৃষকদলের আয়োজনে জেলা কৃষকদলের এই আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা কৃষকদলের সভাপতি ও কেন্দ্রীয় কৃষক দলের সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মো. আব্দুর রহমান সেন্টুর সভাপতিত্বে ও জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মো. আবুল হাসনাত তসলিমের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন রশিদ ট্রুম্যান।

---

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির সোপান, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন, জেলা শ্রমিকদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তানভীর তালুকদার, জেলা সেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক খন্দকার আল-আমিন, সিনিয়র সহ-সভাপতি আকবর হোসেন, সহ-সভাপতি মুনতাসীর আলম রবিন চৌধুরী, জেলা কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি এড্যা. ইউছুফ, সিনিয়র যুগ্ম সম্পাদক মিজানুর রহমান আরজু, পৌর কৃষকদলের আমিনুল ইসলাম মঞ্জু খান প্রমূখ।
সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তান সামরিক বাহিনী বাঙালি জনগণের উপর আক্রমণ করার পর তিনি তার পাকিস্তানি অধিনায়ককে বন্দি করে বিদ্রোহ করেন এবং সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন। ১৯৭১ সালের ২৭ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করেন। সভায় দলের চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান বক্তারা।
বক্তারা সম্প্রতি বেগম খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দেওয়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, পদ্মা সেতু কারও ব্যক্তিগত টাকা দিয়ে তৈরি হয়নি বরং জনগণের টাকা দিয়ে তৈরি। একটা দায়িত্বশীল জায়গা থেকে সাবেক প্রধানমন্ত্রী সম্পর্কে এমন বক্তব্য অগ্রহণযোগ্য বলে উল্লেখ করেন বক্তারা।
বক্তারা আরও বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। মুক্তিযুদ্ধে বীরত্বের জন্য বাংলাদেশ সরকার তাকে বীর উত্তম উপাধিতে ভূষিত করেন।
আলোচনা সভার শেষে জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা নূরে আলম।

বাংলাদেশ সময়: ১:০১:৫২   ৩৪৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল



আর্কাইভ