জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভোলায় কৃষকদলের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

প্রচ্ছদ » প্রধান সংবাদ » জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ভোলায় কৃষকদলের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত
সোমবার, ৬ জুন ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কৃষকদলের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৫ জুন) সন্ধ্যায় জেলা কৃষকদলের আয়োজনে জেলা কৃষকদলের এই আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা কৃষকদলের সভাপতি ও কেন্দ্রীয় কৃষক দলের সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মো. আব্দুর রহমান সেন্টুর সভাপতিত্বে ও জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মো. আবুল হাসনাত তসলিমের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন রশিদ ট্রুম্যান।

---

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির সোপান, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন, জেলা শ্রমিকদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তানভীর তালুকদার, জেলা সেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক খন্দকার আল-আমিন, সিনিয়র সহ-সভাপতি আকবর হোসেন, সহ-সভাপতি মুনতাসীর আলম রবিন চৌধুরী, জেলা কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি এড্যা. ইউছুফ, সিনিয়র যুগ্ম সম্পাদক মিজানুর রহমান আরজু, পৌর কৃষকদলের আমিনুল ইসলাম মঞ্জু খান প্রমূখ।
সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তান সামরিক বাহিনী বাঙালি জনগণের উপর আক্রমণ করার পর তিনি তার পাকিস্তানি অধিনায়ককে বন্দি করে বিদ্রোহ করেন এবং সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন। ১৯৭১ সালের ২৭ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করেন। সভায় দলের চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান বক্তারা।
বক্তারা সম্প্রতি বেগম খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দেওয়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, পদ্মা সেতু কারও ব্যক্তিগত টাকা দিয়ে তৈরি হয়নি বরং জনগণের টাকা দিয়ে তৈরি। একটা দায়িত্বশীল জায়গা থেকে সাবেক প্রধানমন্ত্রী সম্পর্কে এমন বক্তব্য অগ্রহণযোগ্য বলে উল্লেখ করেন বক্তারা।
বক্তারা আরও বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক ছিলেন। মুক্তিযুদ্ধে বীরত্বের জন্য বাংলাদেশ সরকার তাকে বীর উত্তম উপাধিতে ভূষিত করেন।
আলোচনা সভার শেষে জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা নূরে আলম।

বাংলাদেশ সময়: ১:০১:৫২   ৩৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


রেমালের তা-বে সারাদেশে নিহত ১৮
রেমালের তান্ডবে লণ্ডভন্ড ভোলা, নিহত ৫ ॥ বিধ্বস্ত সাড়ে ৭ হাজার বসতঘর
ভোলায় জোয়ার-জলোচ্ছ্বাসে ১৩ কিলোমিটার বাঁধের ক্ষতি
ঘূর্ণিঝড় রেমালের তান্ডভে লন্ডভন্ড মনপুরা উপকূল
লালমোহনে ভেসে গেছে কোটি টাকার মাছ
ঘূর্ণিঝড় রিমাল: ভোলায় ২ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, নিহত ৩
ঘূর্ণিঝড় রেমাল: ভোলার উপকূলের অর্ধলাখ মানুষ আশ্রয়কেন্দ্রে, নি¤œাঞ্চল প্লাবিত
মনপুরায় নি¤œাঞ্চল জোয়ারে প্লাবিত, আশ্রয়কেন্দ্রে দলবেঁধে ছুটছে মানুষ
চরফ্যাশনে ঝড়ো বাতাসের তীব্রতায় নি¤œাঞ্চল প্লাবিত
ঘূর্ণিঝড় রেমাল: ঘরবাড়ি-স¤পদ রক্ষার দুশ্চিন্তায় উপকূলবাসী



আর্কাইভ