আঞ্জুমান ভোলা শাখার এজিএমে আলোচকগণ: বাংলাদেশের সামগ্রিক প্রেক্ষাপটে মানবতার সেবায় আঞ্জুমানের অবদান শীর্ষে

প্রচ্ছদ » জেলা » আঞ্জুমান ভোলা শাখার এজিএমে আলোচকগণ: বাংলাদেশের সামগ্রিক প্রেক্ষাপটে মানবতার সেবায় আঞ্জুমানের অবদান শীর্ষে
রবিবার, ১৩ মার্চ ২০২২



স্টাফ রিপোর্টার ॥
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার বার্ষিক সাধারণ সভা গত ১১ মার্চ শুক্রবার সন্ধ্যায় জিয়া সুপার মার্কেটের তিনতলায় আঞ্জুমান অফিস চত্বরে অনুষ্ঠিত হয়। আঞ্জুমান ভোলা এর সভাপতি সাবেক মেয়র আলহাজ্ব গোলাম নবী আলমগীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবী, রাজনীতিবিদ আলহাজ্ব আব্দুল মমিন টুলু।

---

বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রাজিব আহমেদ, সম্মানিত মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান সাংবাদিক ও সমাজসেবী আলহাজ্ব নিজাম উদ্দিন আহমদ ও বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবী মাহবুবুর রহমান হিরণ। শুভেচ্ছা বক্তব্য রাখেন আঞ্জুমানের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ মুহাম্মদ ইউনূছ, আঞ্জুমানের সহ-সভাপতি সাবেক সিভিল সার্জন ডাক্তার আব্দুল মালেক, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইসরাফিল, সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, রাজনীতিবিদ ও সমাজসেবী আলহাজ্ব আমিনুল ইসলাম খান, রাজনীতিবিদ ও কণ্ঠশিল্পী জনাব আসিফ আলতাফ, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মোবাশ্বির উল হক নাঈম প্রমূখ। অধ্যাপক শফিকুল ইসলামের উপস্থাপনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দাফন-কাফন বিভাগের পরিচালক হাফেজ বনি আমিন। সভার শুরুতেই বিগত বছরের প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন। তিনি তার প্রতিবেদনে জানান, বিগত বছরে ভোলায় ২০টি লাওয়ারিশ লাশ দাফন করা হয়েছে। এছাড়াও মেঘনা মধ্যবর্তী মাঝেরচরসহ বিভিন্ন স্থানে দরিদ্রদের মধ্যে শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন সেবা কর্ম পরিচালনা করা হয়েছে। তিনি জানান, বিগত তিন বছরের প্রচেষ্টায় আঞ্জুমান ইসলামিক কমপ্লেক্স প্রতিষ্ঠার লক্ষ্যে ২০ লক্ষ টাকা মূল্য পরিশোধ করে ২৪ শতাংশ জমি ক্রয় করা হয়েছে। শীঘ্রই জমি রেজিস্ট্রেশন এবং অবকাঠামো নির্মাণের কাজ শুরু হবে।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আব্দুল মমিন টুলু বলেন, বাংলাদেশের সামগ্রিক প্রেক্ষাপটে আঞ্জুমানের মানবিক কার্যক্রম সবার শীর্ষে রয়েছে। তিনি বলেন, আমরা কেউ জানিনা আমার মৃত্যু কোথায় হবে? আমি যদি লাওয়ারিশ ভাবে পানিতে ডুবে অথবা অন্য কোথাও মৃত্যুবরণ করি তাহলে আঞ্জুমান মুফিদুল ইসলামই হচ্ছে আমার শেষ আশ্রয়স্থল। তিনি ভোলার আঞ্জুমান কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন, যেখানে মানুষের দুর্ভোগ সেখানেই আঞ্জুমানের সেবা কার্যক্রম রয়েছে। তিনি আঞ্জুমানের ইসলামী কমপ্লেক্স প্রতিষ্ঠায় বিশেষ অবদান রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বিশেষ অতিথি রাজিব আহমেদ আঞ্জুমানের কার্যক্রমের প্রশংসা করে বলেন, বাংলাদেশের সর্বত্রই আঞ্জুমান মুফিদুল ইসলাম একনিষ্ঠভাবে সেবা ও কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে। আলহাজ্ব নিজামউদ্দিন আহমেদ আঞ্জুমানের কার্যক্রমকে আরও শক্তিশালী করার জন্য এর সঙ্গে পূর্বের ন্যায় সম্পৃক্ত থাকার প্রত্যয় ব্যক্ত করেন। ভোলা আঞ্জুমানকে লাশ বহনের পিকআপভ্যান প্রদানকারী আলহাজ্ব মাহবুবুর রহমান হিরণ বলেন, তিনি লাশ দাফনেও আর্থিকভাবে আঞ্জুমানের সঙ্গে সম্পৃক্ত হবেন। অন্যান্য আলোচকগণ আঞ্জুমানের সামগ্রিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে এর সঙ্গে সম্পৃক্ত থাকার দৃঢ় ইচ্ছা ব্যক্ত করেছেন।
প্রতিবছর আঞ্জুমানের এজিএম ভোলার সকল দলের সকল পেশার তথা সরকারি-বেসরকারি সামাজিক নেতৃবৃন্দের একটি মিলনমেলায় পরিণত হয়। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ সকল দলের সকল মতের সকল পথের নেতা-কর্মীরা একত্রিত হয়ে পরস্পর পরস্পরের সঙ্গে ভাব বিনিময় করে। এবং আঞ্জুমানের দায়িত্বে সকলের অংশগ্রহণের মাধ্যমে ডিনারের আয়োজন করা হয়।
সভায় আঞ্জুমান মুফিদুল ইসলামের সঙ্গে অতীতে সম্পৃক্ত যারা মৃত্যুবরণ করেছেন তাদের সকলকে স্মরণ করে তাদের রূহের মাগফিরাতের জন্য দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ০:৪৭:০১   ৩৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ