বাংলাদেশের জনগণ মৌলিক অধিকার ফিরে পেতে চায় ॥ ইসলামী আন্দোলনের নায়েবে আমীর সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

প্রচ্ছদ » ইসলাম » বাংলাদেশের জনগণ মৌলিক অধিকার ফিরে পেতে চায় ॥ ইসলামী আন্দোলনের নায়েবে আমীর সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম
রবিবার, ১৬ জানুয়ারী ২০২২



---

চরফ্যাশন প্রতিনিধি ॥
বাংলাদেশ ইসলামী আন্দোলনের নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, বাংলাদেশের জনগণ মৌলিক অধিকার ফিরে পেতে চায়। খাদ্য চায়, বস্ত্রহীন থাকতে চায়না, চিকিৎসাবিহীন মরতে চায়না সু-চিকিৎসা চায়, মূর্খ হয়ে বাঁচতে চায়না শিক্ষিত হতে চায়। এদেশের জনগণ খোলা আকাশের নিচে থাকতে চায়না একটি ভালো ঘরে থাকতে চায়। রবিবার (১৬ জানুয়ারী) বেলা সাড়ে ১২টায় চরফ্যাশন পৌরসভা ৪নং ওয়ার্ডে অবস্থিত আশ্রাফিয়া এছহাকিয়া হাফেজি মাদ্রাসা মাঠে ইসলামী ছাত্র আন্দোলন ভোলা জেলা দক্ষিন শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম আরো বলেন, জনগনের মৌলিক অধিকার ফিরে পেতে হলে দেশে ইনসাফ অনুযায়ী বন্টনকারী নেতৃত্বের প্রয়োজন। যে ব্যক্তি স্বজনপ্রিতি করবেনা, আত্মসাত না করে, নিজের দিকে না তাকিয়ে সম বন্টন করবে এমন নেতৃত্বই জনগণ চায়। আপনার আমার দেয়া রাজস্ব দিয়ে সরকার চলে। সরকারের উচিত ছিলো ইনসাফ অনুযায়ী বন্টন করা। যে ক্ষুদার্ত তাঁর কাছে খাদ্য পৌছে দেয়া, যে বস্ত্রহীন তাঁর কাছে বস্ত্র পৌছে দেয়া। যে চিকিৎসার অভাবে রয়েছে তাকে চিকিৎসার ব্যবস্থা করে দেয়া। এটা সরকারের দায়িত্ব। কিন্তু দায়িত্ব পালন করবে কে। যাদের কাছে দায়িত্ব আছে তাঁদের ইনসাফ নেই। তাঁরাতো জনগন বান্ধব না। আল্লাহর কাছে জবাব দিতে হবে সে ভয় দায়িত্বশীলদের মধ্যে নেই। ইনসাফ ভিত্তিক ওই ব্যক্তিই সরকার পরিচালনা করতে পারবে যার মধ্যে আল্লাহর ভয় আছে। আজকে মানুষ ক্ষমতাকে নেয়ামত মনে করে। তিনি আরো বলেন, ইসলামের নেতৃত্বদানকারীরা এ ক্ষমতাকে দায়িত্ব মনে করে, পাহার সমান বোঁঝা মনে করে। ইসলামী আদর্শকে নিজের চরিত্রে ধারণ করতে হবে। নেতৃত্বকে বোঁঝা ও দায়িত্ব মনে করতে হবে। জনগনের নেতৃত্বকে আমানত মনে করতে হবে। পরে নায়েবে আমির ভোলা দক্ষিন ছাত্র আন্দোলন শাখার পুরনো কমিটি বিলুপ্ত ও নতুন কমিটিতে ইলিয়াস হাসানকে সভাপতি, হাফিজুর রহমানকে সহ-সভাপতি এবং আলি আজগরকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন। অনুষ্ঠানে ইলিয়াস হাসানের সভাপতিত্বে অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মো. নুরুল করীম আকরাম, ইসলামী আন্দোলন ভোলা দক্ষিণ শাখার সভাপতি আলহাজ্জ আলাউদ্দিন তালুকদারসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ২১:৪৫:১১   ৩৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় ইসলামী আন্দোলনের পক্ষে থেকে ঈদ সামগ্রী বিতরণ
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তি দাবি
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল



আর্কাইভ