মহানবী (সাঃ) এর জীবনাদর্শে পুরো জাতির মুক্তির পথ: ভোলায় ‘তাক্বওয়া ফাউন্ডেশনের’ আলোচনা সভায় বক্তারা

প্রচ্ছদ » ইসলাম » মহানবী (সাঃ) এর জীবনাদর্শে পুরো জাতির মুক্তির পথ: ভোলায় ‘তাক্বওয়া ফাউন্ডেশনের’ আলোচনা সভায় বক্তারা
রবিবার, ৩১ অক্টোবর ২০২১



এম শাহরিয়ার জিলন ॥
মহানবী (সাঃ) এর জীবনাদর্শে পুরো জাতির মুক্তির পথ। মহানবী (সঃ) এর জন্ম থেকে মৃত্যু পর্যন্ত দীর্ঘ সময়ের জিন্দেগী মানবতার সফলতার পথের আলোক বর্তিকা। তার চলার পথ ও মতের আলোকে জীবন জাপন করা জাতী মুক্তির মোহনায় আর্বিভূত হয়েছে আর এ পথের বাহিরের জাতীয় অন্ধকারে নিমর্জিত হয়েছে, পথভ্রষ্ট হয়েছে। তবে এ পথ অনেক বাঁধা বিপত্তির। যা ইহকালের বিশাল এক ত্যাগের নজির বহন করে। আগামী দিনেও যারা এ পথের বাহিরে বেচে থাকবে তাদের জন্য অন্ধকার বা অকল্যান নিশ্চিত। যেটা আমরা চলমান ইতিহাসের আলোকে উপলব্ধি করতে পারি। রবিবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় ভোলা শহরের তৃষ্ণা রেস্টুরেন্ট পার্টি সেন্টারে ‘তাক্বওয়া ফাউন্ডেশন’ এর উদ্যোগে মহানবী (সাঃ) এর ‘সিরাত শীর্ষক’ আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ এসব কথা বলেন।

---

তাক্বওয়া ফাউন্ডেশনের সভাপতি ও ব্যাংকের হাট কো-অপারেটিভ কলেজের অধ্যক্ষ হারুন-অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী। বিশেষ আলোচক ছিলেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ইসলামিক স্টাডিডজ বিভাগের চেয়ারম্যান ড. মোঃ শামছুল আলম। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসাক মামুন আল ফারুক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনুছ। বক্তব্য রাখেন, ভোলা সরকারি ফজিলতুন নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইস্রাফিল। এসময় প্রফেসর মোঃ রেজাউল করিম শাহীন, প্রফেসর মোঃ এনায়েত উল্লাহসহ ভোলার বিভিন্ন স্কুল, কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপস্থাপনা করেন, হালিমা খাতুন গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, জেলা আইনজীবী সমিতি মসজিদের পেশ ইমাম হাফেজ ফজলুর রহমান ফারুক, ইসলামী সংগীত পরিবেশন করেন, বিশিষ্ট সংগীত শিল্পী ও বুলবুল একাডেমির কেন্দ্রীয় ব্যবস্থাপনা পরিচালক মনির চৌধুরী।

বাংলাদেশ সময়: ২৩:২৭:৫৪   ৪১৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় ইসলামী আন্দোলনের পক্ষে থেকে ঈদ সামগ্রী বিতরণ
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তি দাবি
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল



আর্কাইভ