ভোলায় ডিজিটাল সাদাছড়ি পেলো ৩ শতাধিক দৃষ্টিপ্রতিবন্ধী

প্রচ্ছদ » জেলা » ভোলায় ডিজিটাল সাদাছড়ি পেলো ৩ শতাধিক দৃষ্টিপ্রতিবন্ধী
শনিবার, ১৬ অক্টোবর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
‘ডিজিটাল সাদাছড়ি, নিরাপদে পথ চলি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব সাদাছড়ি নিরাপওা দিবস উপলক্ষে ভোলায় ৩ শতাধিক অসচ্ছল দৃষ্টিপ্রতিবন্ধীর মাঝে স্মার্ট সাদাছড়ি বিতরন করা হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) সকালে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা, প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্রর আয়োজনে বিশ্ব সাদাছড়ি নিরাপওা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় শেষে ভোলা জেলার ৩ শতাধিক দৃষ্টিপ্রতিবন্ধীদের মাঝে এই ডিজিটাল সাদাছড়ি বিতরন করা হয়।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদার এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-ইলাহী চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক কাজি গোলাম কবির, ভোলার প্রবীন সাংবাদিক এম এ আবু তাহের প্রমূখ।

---

এ সময় জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-ইলাহী চৌধুরী দৃষ্টি প্রতিবন্ধীদের উদ্দেশ্য বলেন, আপনারা কখনই নিজেদের অসহায় মনে করবেন না। সকলের মত বর্তমান সরকার পর্যাক্রমে আপনাদের সুযোগ সুবিধা বৃদ্ধি করতে কাজ করছে। আপনাদের জন্য ভোলা জেলা প্রশাসনের দরজা সর্বক্ষণ খোলা থাকবে। আপনাদের যেকোনো প্রয়োজনে জেলা প্রশাসনের পক্ষ থেকে আমি আপনাদের পাশে আছি।
এসময় তিনি আরও বলেন, দেশের দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বর্তমান সরকার দেশে প্রথমবারের মতো তৈরি করেছে ডিজিটাল সাদাছড়ি। যার মাধ্যমে একজন দৃষ্টি প্রতিবন্ধী অটোমেটিক নাইট ভিশন ও সিকিউরিটি মুডসহ বাংলা ভাষায় কথা বলে ও ভাইব্রেশনের মাধ্যমে চলাচলের সুযোগ বৃদ্ধি করবে। তারি ধারাবাহিকতায় বিশ্ব সাদাছড়ি নিরাপওা দিবস উপলক্ষে জেলার ৩শতাধিক দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে এই ডিজিটাল সাদাছড়ি বিতরন করা হয়েছে। এবং পর্যায়ক্রমে জেলার ৭ উপজেলার সকল দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে এই ডিজিটাল সাদাছড়ি পৌঁছে দিতে সক্ষম হবো।

বাংলাদেশ সময়: ২২:১৭:২২   ৩২৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ