অমর একুশে বইমেলায় সাংবাদিক নুরুল আমিনের বই জীবন জেগে থাকে প্রকাশিত

প্রচ্ছদ » লালমোহন » অমর একুশে বইমেলায় সাংবাদিক নুরুল আমিনের বই জীবন জেগে থাকে প্রকাশিত
বৃহস্পতিবার, ২৫ মার্চ ২০২১



লালমোহন প্রতিনিধি ॥
গভীর সাহিত্যানুরাগী ও অসাধারণ প্রতিভার একজন আলোকিত মানুষ লালচান খ্যাত লেখক মো. নুরুল আমিনের লেখা বই ‘জীবন জেগে থাকে’ ২০২১ অমর একুশে বইমেলায় নিয়ে আসছে বাডস প্রকাশনী। বইটি বাংলা একাডেমি প্রাঙ্গণে ৭৩৬ নং স্টলে পাওয়া যায়। মূল্য ৪০০ টাকা। তিনি নিবেদিত প্রাণের একজন কলম সৈনিক। তার রয়েছে বহুমুখী প্রতিভা। বাংলা সাহিত্যের বিভিন্ন শাখায় তার হাত রয়েছে। তিনি কর্মজীবনে একজন পেশাদার সাংবাদিক। তিনি একজন আদর্শবান মানুষ। একজন মেধাবী লেখক, সাংবাদিক, কলামিস্ট, কবি, নাট্যকার, প্রাবন্ধিক, কথাসাহিত্যিক, গল্পকার ও সংস্কৃতিজন হিসেবে তার যথেষ্ট সুনাম আছে। তিনি ১৯৭৬ সালের ১ এপ্রিল লালমোহন পৌরসভার ১১নং ওয়ার্ড, বালুরচর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মৃত তোফায়েল আহাম্মদ ও মাতা মৃত আম্বিয়া খাতুন। তারা অত্যন্ত ধার্মিক ও ভালো মানুষ ছিলেন।

---

ছোটোবেলা থেকেই তিনি লেখালেখি করেন। তার প্রতিষ্ঠিত সাংস্কৃতিক সংগঠন অঙ্গীকার নাট্যমীর পরিবেশনায় তার রচিত অনেক নাটক মঞ্চায়ন হয়েছে। নাটকে তিনি অভিনয় করতেন এবং নির্দেশনা দিতেন। কবি ও লেখকদের নিয়ে গঠিত উপকূল সাহিত্য সংসদ, ভোলা সংগঠনে তিনি সহসভাপতি ও লালমোহন প্রেসক্লাবের সদস্য। স্বরচিত কবিতা পাঠ ও কবিতা প্রতিযোগিতায় তিনি উসাস থেকে সম্মাননা স্মারক ও সনদ পেয়েছেন। সাহিত্য চর্চায় তার দক্ষতা ও পরিপক্বতা প্রশংসনীয়। তিনি জীবনের অনেক ঘাত-প্রতিঘাত ও চড়াই-উতরাইয়ের মধ্যেও লেখালেখি অব্যাহত রেখেছেন। তিনি নিবিড় মনে সাহিত্যচর্চা করেন। ‘জীবন জেগে থাকে’ প্রবন্ধগ্রন্থ  তার চতুর্থ প্রকাশনা। এর আগে তার লেখা প্রবন্ধগ্রন্থ জেগে উঠি জাগিয়ে তুলি, কবিতার বই ভালবাসা মরে না ও প্রেয়সী প্রকাশিত হয়েছে। তিনি সমাজ হিতৈষী ও মানবতাবাদী একজন লেখক। তিনি তার লেখায় প্রাণময় তুলির টানে প্রেম-প্রকৃতি, বিরহ-যন্ত্রনা, জীবন-জীবিকা, সমাজ-সংস্কৃতি, অনিয়ম-অসঙ্গতি, পরিবেশ, দর্শন, শিক্ষা, সভ্যতা, ইতিহাস-ঐতিহ্য ও সমসাময়িক বিভিন্ন বিষয় তুলে ধরেন। তিনিসমাজে বিরাজমান নানা রকম সমস্যা, সম্ভাবনা, অনিয়ম ও অসঙ্গতির চিত্র তুলে ধরার চেষ্টা করছেন এবং এসবের প্রতিকার কামনা করেছেন।
সাহিত্য জগতে দিগন্ত জয়ের চিরস্বপ্ন বুকে নিয়ে তিনি নিবেদিত প্রাণে কাজ করছেন। আলাপকালে তিনি জানান, পাঠক যদি তার বই হৃদয় দিয়ে গ্রহণ করেন, তবেই তার লেখা সার্থক হবে। আমরা তার উজ্জ্বল ভবিষ্যৎ ও সাফল্য কামনা করি।

বাংলাদেশ সময়: ২৩:২৬:৩৪   ৪৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

লালমোহন’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা
নির্মাণাধীন ভবনের বিদ্যুতের তারে জড়িয়ে গৃহবধূর মৃত্যু
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
রিকশার প্যাডেল চেপে জীবিকা জোগান বৃদ্ধ মালেক
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ
স্বামীর কথা রাখতে ঝুপড়ি ঘর আঁকড়ে আছেন ছবরজান
নানাবাড়ির পুকুরে ডুবে নিথর শিশু সাফওয়ান



আর্কাইভ