দেশকে এগিয়ে নিতে সাংবাদিকরা বড় ভূমিকা রাখবে: তোফায়েল আহমেদ

প্রচ্ছদ » জেলা » দেশকে এগিয়ে নিতে সাংবাদিকরা বড় ভূমিকা রাখবে: তোফায়েল আহমেদ
শনিবার, ৩০ মার্চ ২০২৪



---

আজকের ভোলা রিপোর্ট ॥

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সাংবাদিকদের সত্য প্রকাশের মধ্য দিয়ে এ দেশ আরো এগিয়ে যাবে। দেশের উন্নয়নে সাংবাদিকরা বড় ভূমিকা রাখেন বলে আমি বিশ্বাস করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদাশীল রাষ্ট্র পরিণত হয়েছে। বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলেও বিশ্বাস করেন রাজনীতির বর্ষিয়ান এ নেতা।

শুক্রবার (২৯ মার্চ) ভোলায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত ৩দিন ব্যাপী প্রশিক্ষণের সনদ বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক শিল্প ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। এ সময় উপস্থিত সাংবাদিকরা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক তোফায়েল আহমেদের প্রতি কৃতজ্ঞতা জানান।

---

সভাপতির বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক বলেন, সমাজে সাংবাদিকদের অনেক দায়িত্ব রযেছে। অপসাংবাদিকতা দায়িত্বোধকে বিচ্যুত করে। অপ-সাংবাদিকতা টিকে না, টিকে থাকতে পারে না। তিনি আরও বলেন, সাংবাদিকদের জন্য বেসিক জার্নালিজম প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। এই প্রশিক্ষণের জ্ঞানকে কর্মক্ষেত্রে কাজে লাগিয়ে সাংবাদিকদের পেশাদারিত্বকে আরও এগিয়ে নিয়ে যাবে। তিনি ভোলার উন্নয়নে সমস্যা ও সম্ভাবনাকে লেখনির মাধ্যমে তুলে ধরার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এ সময় আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল গফুর, প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু।

---

সঞ্চালনায় ছিলেন, পিআইবির প্রশিক্ষণ সমন্বয়ক শাহে আলম সৈকত। বেসিক ও ইনডেফথ সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণে অংশ নেন জেলার ৭ উপজেলার ৩৫ জন সাংবাদিক। তিনদিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয় গত বুধবার। অপরদিকে দ্বিতীয় ব্যাচে মোবাইল জার্নালিজম বিষয়ে প্রশিক্ষণ শুরু হবে আজ শনিবার।

বাংলাদেশ সময়: ১:৫০:০৮   ১৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের প্রধান নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই ॥ পাঁচ কোটি টাকা ক্ষতি
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় পানিতে ডুবে প্রাণ গলে দুই শিশুর
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
ফরিদপুরে দুই মুসলিম শ্রমিকের নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে



আর্কাইভ