সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রচ্ছদ » ভোলা সদর » সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন
সোমবার, ১৮ মার্চ ২০২৪



---

মোঃ তানজিল ॥

বাংলার অমর কবি বঙ্গবন্ধু হে বঙ্গবন্ধু! শুভ হোক, আজ তোমার শুভ জন্মদিন, তোমার চেতনায় গর্জে উঠুক দেশ ও জাতি এই দিন, তোমাকে জানাই; অন্তস্থল থেকে ভালোবাসার সালাম।

ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। রবিবার (১৭ মার্চ) সকালে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে।

সকাল ১০টায় শিক্ষক ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বঙ্গবন্ধু লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিষয়ের উপর কুইজ প্রতিযোগিতা। সকাল ১০.৩০মিনিটে অডিটোরিয়ামে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা।

পরে সকাল সাড়ে ১১টায় কলেজ অডিটোরিয়ামে দিবস উদযাপন কমিটির আহবায়ক আব্দুল আউয়াল মোঃ হারুনুর রশিদের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইসরাফিল। প্রধান অতিথির বক্তব্য প্রফেসর মোঃ ইসরাফিল বাংলাদেশ স্বাধীনতার পিছনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা তুলে ধরেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইতিহাসের এক উজ্জ্বল নক্ষত্র তার আত্মত্যাগ এর বিনিময়ে আজকে আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি। এ সময় তিনি ছাত্র জীবন বঙ্গবন্ধু কারাবরণ, ৬৯ এর আগরতলা ষড়যন্ত্র মামলা, সত্তরের নির্বাচনে বঙ্গবন্ধুর সাফল্যর ফলাফল এবং ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ স¤পর্কে শিক্ষার্থীদের ব্যাখ্যা প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ ফজিলাতুন্নেছা মহিলা সরকারি কলেজের উপাধ্যক্ষ এটিএম রেজাউল করিম, শেখ ফজিলাতুন্নেছা মহিলা সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক হুমায়ুন কবির। বিশেষ অতিথির বক্তব্য বক্তারা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু স্বপ্ন দেখিয়েছেন স্বপ্ন বাস্তবায়ন করার চেষ্টা করেছে। আজ গভীরভাবে আমরা তাকে স্মরণ করছি এসময় তিনি ১৫ ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে যারা হত্যা করেছে তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানান।

সভাপতির বক্তব্যে আব্দুল আউয়াল মোঃ হারুন-অর-রশিদ বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যেই আজকে আমরা আমাদের স্বাধীনতা পেয়েছি। এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে সকলের কাছে দোয়া চান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান ফাতেমা বেগম। বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহিম শামীম, এম এ হালিম, মোঃ বেল্লাল হোসাইন, ফরিদুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০:৫১:৪৯   ৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের প্রধান নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় পানিতে ডুবে প্রাণ গলে দুই শিশুর
ভোলায় সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা
নির্বাচন করতে এসেছি কেউ গুজবে কান দিবেননা ভোটারদের উদ্দেশ্যে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
ভোলায় গাজীপুর চর-মালিক পরিষদের মতবিনিময় সভা
পথচারীদের মাঝে শরবত বিতরণ করলো অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ও নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কেন্দ্র
ভোলার নৃত্যশিল্পী স্বস্তিকার জাতীয় প্রতিযোগীতায় অংশগ্রহণ



আর্কাইভ