উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন দ্বীপ জেলা ভোলায়

প্রচ্ছদ » ভোলা সদর » উদ্ভাস-উন্মেষ-উত্তরণ এখন দ্বীপ জেলা ভোলায়
বুধবার, ১৩ মার্চ ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

দেশসেরা লার্নিং প্ল্যাটফর্ম উদ্ভাস-উন্মেষ-উত্তরণ শিক্ষা পরিবার এখন বাংলার দ্বীপরাণী ভোলা জেলায়। আগামী ১৫ মার্চ, ২০২৪ তারিখে শিক্ষার্থী-অভিভাবক সেমিনারের মধ্যে দিয়ে উদ্ভাস-উন্মেষের এই ব্রাঞ্চটি উদ্বোধন হতে যাচ্ছে। নতুন এই ব্রাঞ্চটির ঠিকানা জামান সেন্টার (৩য় তলা), উকিল পাড়া, সদর রোড, ভোলা (৮৮০১৭১৩২৩৬৭৯১)।

উদ্ভাস-উন্মেষ এর হেড অব মার্কেটিং কর্মকর্তা আসাদুজ্জামান এই সম্পর্কে বলেন, “ভোলা বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সমৃদ্ধ একটি জেলা। আসলে এই জেলায় ব্রাঞ্চ চালু করার পরিকল্পনাটি আমরা আরও অনেক আগেই নিয়েছিলাম। আলহামদুলিল্লাহ, অবশেষে আমরা সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে পেরেছি। ভোলা জেলায় এই নতুন ব্রাঞ্চটি চালু করার মাধ্যমে বর্তমানে সারাদেশে উদ্ভাস-উন্মেষের সর্বমোট ব্র্যাঞ্চের সংখ্যা হলো ৭৯টি। এছাড়াও উদ্ভাস-উন্মেষের রয়েছে আরও ৯টি পরীক্ষা কেন্দ্র। ভোলার এই ব্র্যাঞ্চটির মাধ্যমে অফলাইন, অনলাইন এবং কম্বো ব্যাচের সমন্বয়ে সাজানো উদ্ভাস-উন্মেষ এর সকল প্রোগ্রামই পরিচালিত হবে।

তিনি আরও বলেন, “আপনারা জানেন দেশব্যাপী উদ্ভাস-উন্মেষ এর সকল শাখায়-ই সমান সেবা প্রদান করা হয়। ইনশাআল্লাহ ভোলা ব্রাঞ্চের ক্ষেত্রেও এর ব্যাতিক্রম হবে না। আমরা প্রত্যাশা করি এখন থেকে ভোলা জেলার শিক্ষার্থীরা নিজের জেলায় থেকেই উদ্ভাস-উন্মেষ সাকল সার্ভিস আরও সহজে উপভোগ করতে পারবে।”

আগামী ১৮ মার্চ থেকে শুরু হতে যাওয়া ঐঝঈ-২৪ মডেল টেস্ট প্রোগ্রামটিও উদ্ভাসের ভোলা ব্রাঞ্চ থেকে পরিচালিত হবে। আর এজন্য শিক্ষার্থীরা এখন অনলাইনের পাশাপাশি সরাসরি ভোলা ব্রাঞ্চে গিয়েও কোর্সটিতে ভর্তি হতে পারবে। ব্রাঞ্চটি বিসিএস প্রত্যাশী শিক্ষার্থীদের জন্যও উত্তরণের পরীক্ষা কেন্দ্র হিসেবে কাজ করবে।

উল্লেখ্য যে, ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত অ্যাকাডেমিক এবং ইঞ্জিনিয়ারিং, মেডিকেল, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য দীর্ঘদিন ধরেই আস্থার এক অনন্য নাম উদ্ভাস-উন্মেষ শিক্ষা পরিবার। সর্বশেষ শিক্ষাবর্ষে প্রায় সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধেই সেরাদের তালিকায় শীর্ষে ছিল এই প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এছাড়া প্রতিষ্ঠানটির ঈর্ষণীয় সাফল্য রয়েছে নটর ডেম, হলি ক্রস, সেন্ট যোসেফ কলেজ এডমিশনসহ বিভিন্ন বোর্ড পরীক্ষায়ও।

বাংলাদেশ সময়: ১:৪৯:১৮   ১৩২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের প্রধান নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় পানিতে ডুবে প্রাণ গলে দুই শিশুর
ভোলায় সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা
নির্বাচন করতে এসেছি কেউ গুজবে কান দিবেননা ভোটারদের উদ্দেশ্যে: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
ভোলায় গাজীপুর চর-মালিক পরিষদের মতবিনিময় সভা
পথচারীদের মাঝে শরবত বিতরণ করলো অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ও নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কেন্দ্র
ভোলার নৃত্যশিল্পী স্বস্তিকার জাতীয় প্রতিযোগীতায় অংশগ্রহণ



আর্কাইভ