ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে দৌলতখানে নারী সমাবেশ অনুষ্ঠিত

প্রচ্ছদ » দৌলতখান » ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে দৌলতখানে নারী সমাবেশ অনুষ্ঠিত
মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০২৩



---

আজকের ভোলা রিপোর্ট ॥

ভোলা জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় দৌলতখানে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। সোমবার (১৬ অক্টোবর) উপজেলার মেদুয়া ইউনিয়নের মাঝিরহাট ব্রীজ সংলগ্ন মাঠে জেলা তথ্য অফিসার নুরুল আমিনের সভাপতিত্বে নারী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজসেবা অধিদফতর, ভোলার উপপরিচালক মো: নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেদুয়া ইউনিয়ন পরিষদ চেয়্যারম্যান মো: মনজুর আলম, প্যানেল চেয়ারম্যান আবদুর রহমান, ১,২ ও ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মিজ হাজেরা বেগম।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার মো: নুরুল আমিন স্মার্ট বাংলাদেশ ও ভিশন: ২০৪১, সরকারের বিভিন্ন পদক্ষেপ, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, চতুর্থ শিল্প বিল্পবের গুরুত্ব, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষাসহ নিরাপদ খাদ্য, ডেঙ্গু প্রতিরোধে করণীয়, মানবপাচার, মাদকের ভয়াবহতা, সন্ত্রাস, গুজব, দেশের বিরুদ্ধে অপপ্রচার প্রতিরোধ, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাতি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয় তুলে ধরে বক্তব্য প্রদান করেণ। এছাড়াও প্রধান অতিথির বক্তব্যে সমাজসেবা অধিদফতর, ভোলার উপপরিচালক মো: নজরুল ইসলাম বলেন, সমাজ কল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর দেশের সুস্থ, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, অটিস্টিক ও প্রতিবন্ধী এবং সমাজের অনগ্রসর মানুষের কল্যাণ ও উন্নয়নের ক্ষেত্রে ব্যাপক ও বহুমুখী কর্মসূচি নিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনী সুদৃঢ়করণের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, হিজড়া, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার বিভিন্ন ধরনের ভাতা প্রদান করে থাকে উল্লেখ করে তার বক্তব্য প্রদান করেন। জনাব মো: মনজুর আলম, চেয়্যারম্যান, মেদুয়া ইউনিয়ন পরিষদ এ সরকারের আমলে তার ইউনিয়নের উন্নয়নের ব্যাপক চিত্র তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৩:৩১:১৩   ১৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দৌলতখান’র আরও খবর


নেয়ামতপুর চরে ভূমি মালিকদের উপর ভূমিদস্যুদের হামলা ॥ গুরুতর আহত ২৫
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
দৌলতখানে ইস্তিস্কার নামাজ আদায়, বৃষ্টির জন্য প্রার্থনা
দৌলতখানে সর্বজনীন পেনশন স্কীম বাস্তবায়নে সমন্বয় সভা
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
দৌলতখানে রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
দৌলতখানে বিএনপি নেতার ইফতার
প্রতিপক্ষের হামলায় দাঁত হারালেন কৃষক
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
দৌলতখানে অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদন, কারখানার জরিমানা



আর্কাইভ