আদালতে মিথ্যা তথ্য দিয়েছেন ডিজিএম! ওজোপাডিকোর এলাকায় তড়িঘড়ি করে পল্লীবিদ্যুতের লাইন সম্প্রসারণের চেষ্টা

প্রচ্ছদ » অপরাধ » আদালতে মিথ্যা তথ্য দিয়েছেন ডিজিএম! ওজোপাডিকোর এলাকায় তড়িঘড়ি করে পল্লীবিদ্যুতের লাইন সম্প্রসারণের চেষ্টা
বুধবার, ১৩ সেপ্টেম্বর ২০২৩



---

বিশেষ প্রতিনিধি ॥

পল্লীবিদ্যুতের পরানগঞ্জ জোনাল অফিস সরানোর ষড়যন্ত্রের নেপথ্য নায়ক ওই শাখায় কর্মরত ডিজিএম আশিকুল ইসলাম এই বিষয়টি আবারও প্রমাণ হলো। জোনাল অফিস সরানোর জন্য প্রস্তাবিত বাপ্তা পুলিশের দোকান এলাকার জনৈক আবুল বাশারের ভবনে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির বিদ্যুৎ লাইন থাকা সত্বেও বিশেষ উদ্দেশ্যে ওই ভবনে পল্লীবিদ্যুতের নতুন লাইন স্থাপনের কাজ শুরু হয়েছে। সরজমিনে গিয়ে বিতর্কিত ডিজিএম আশিকুল ইসলামকে ঘটনাস্থলে দেখা গেছে। তবে সাংবাদিকদের ক্যামেরা দেখে দ্রুত সটকে পড়েন তিনি।

উত্তর ভোলার পল্লীবিদ্যুৎ গ্রাহকদের সূত্রে জানা গেছে, গত ২০ বছর যাবৎ পরানগঞ্জ বিশ্বরোড চত্ত্বর এলাকায় একটি ভবনে পল্লীবিদ্যুতের সাব জোনাল অফিস এবং বর্তমানে জোনাল অফিসের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। উক্ত অফিস থেকে পূর্ব ইলিশা, পশ্চিম ইলিশা, রাজাপুর, কাচিয়া, আলিমাবাদ, শ্রীপুর, বাপ্তা, ধনিয়াসহ বিভিন্ন এলাকার কয়েক লক্ষ মানুষকে সেবা দিয়ে আসছে। পরানগঞ্জ জোনাল অফিসে ডিজিএম আশিকুল ইসলাম দায়িত্ব নেওয়ার পরে সম্প্রতি তার ব্যক্তিগত স্বার্থে সাধারণ গ্রাহকদের স্বার্থ উপেক্ষা করে ওই অফিসটি সরিয়ে নেওয়ার পায়তারা করতে থাকে। তার অংশ হিসেবে বাপ্তা পুলিশের দোকান এলাকায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) এরিয়ার মধ্যে একটি নির্মাণাধীন ভবনের মালিকের সাথে চুক্তি করেন। স্থানীয় জনসাধারণের দাবীকে উপেক্ষা করে শুধুমাত্র ব্যক্তি স্বার্থে চুক্তি করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

এর আগে পল্লীবিদ্যুতের সুবিধাভোগী গ্রাহকরা পরানগঞ্জে জোনাল অফিসটি বহাল রাখার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন এবং ভোলার অভিভাবক তোফায়েল আহমেদ এমপি, বিদ্যুৎ ও জ্বালানিমন্ত্রী, পল্লীবিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, জেলা প্রশাসক, পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

ভোলার মানুষের অভিভাবক সাবেক শিল্প ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি জনগণের স্বার্থে পরানগঞ্জ বাজারে বর্তমান স্থানে পল্লীবিদ্যুতের জোনাল অফিসটি বহাল রাখার জন্য পল্লীবিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানকে ডিও লেটার দিয়েছেন। তারপরও এই বর্ষিয়ান নেতার সুপারিশকে উপেক্ষা করে ডিজিএম আশিকুল ইসলাম পরানগঞ্জ জোনাল অফিসটি দ্রুত সরিয়ে নেওয়ার পায়তারা করছেন।

অফিসটি বর্তমান স্থানে রাখার দাবীতে ভোলা সদর সিনিয়র জজ আদালতে বিল্লাল হোসেন লিটন মোকদ্দমা দায়ের করেছেন। গত ১১ সেপ্টেম্বর উক্ত মামলার শুনানীকালে প্রস্তাবিত স্থানটি বাদী পক্ষ ওজোপাডিকোর এরিয়া বলে উল্লেখ করেন। ডিজিএম আশিকুল ইসলাম আদালতকে এরিয়াটি পল্লীবিদ্যুতের বলে দাবী করেন। এই বিষয়টি আদালত তদন্তের নির্দেশ দিলে গতকাল বিবাদীপক্ষ (পল্লীবিদ্যুৎ) স্থানীয় তদন্তের আবেদন না করে উক্ত ভবনে পল্লীবিদ্যুতের নতুন লাইন স্থাপনের কাজ শুরু করেন। অতিদ্রুত লাইন লাগানোর জন্য একাধিক বৈদ্যুতিক খুটি এবং ট্রান্সফার্মার ওই ভবনের সামনে স্থাপন করেন। রাতের আধারে ওই ভবনে অনুমোদনহীন দুটি মিটার লাগানো হয়েছে। গতকাল ১২ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ৩টায় কয়েকজন সাংবাদিক ঘটনাস্থলে গিয়ে ডিজিএম আশিকুল ইসলামের উপস্থিতিতে নতুন লাইন স্থাপনের কাজ চলমান দেখতে পান। সাংবাদিকদের ক্যামেরা দেখে প্রথমে ছবি তুলতে বাঁধা দেন এবং পরে ঘটনাস্থল থেকে দ্রুত সটকে পড়েন। তিনি একজন দায়িত্বশীল কর্মকর্তা হয়ে আদালতে মিথ্যা তথ্য দিয়েছেন বলে প্রমানিত হয়।

ভোলা ওজোপাডিকোর সহকারী প্রকৌশলী এমএ মাজেদ জানান, বাপ্তা পুলিশের দোকান এলাকায় এবং আবুল বাশারের ওই ভবনটিতে ওজোপাডিকোর বিদ্যুৎ লাইন অনেক আগ থেকেই চলমান রয়েছে। তারপরও কেনো সেখানে পল্লীবিদ্যুতের লাইন টানা হচ্ছে এ বিষয়টি তিনি জানেন না বলে জানান।

এ ব্যাপারে পল্লীবিদ্যুৎ পরানগঞ্জ জোনাল অফিসের ডিজিএম আশিকুল ইসলামকে পুলিশের দোকান এলাকার ওজোপাডিকোর এরিয়ায় বিদ্যুৎ লাইন দেওয়া ভবনে কেনো পল্লীবিদ্যুতের লাইন দেওয়া হচ্ছে বিষয়টি জানতে তার বক্তব্যের জন্য রাত ৯.৩৩ মিনিটে ০১৭১১৪৪২৪১১ নাম্বারে ফোন করলে তিনি অসুস্থতার কথা বলে বিষয়টি এরিয়ে যান।

বাংলাদেশ সময়: ৩:২০:২৯   ১৯২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ



আর্কাইভ