ঘর পোড়ার ৮ দিন পেরিয়ে গেলেও মামলা নেয়নি দৌলতখান থানা পুলিশ

প্রচ্ছদ » অপরাধ » ঘর পোড়ার ৮ দিন পেরিয়ে গেলেও মামলা নেয়নি দৌলতখান থানা পুলিশ
মঙ্গলবার, ২ মে ২০২৩



---

দৌলতখান প্রতিনিধি ॥

ভোলার দৌলতখানে ঘরপোড়ানোর ৮দিন পেরিয়ে গেলেও থানা পুলিশ মামলা নেয়নি বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন আবুল কাশেম ফরাজী। বুধবার ভোলার সদর রোডস্থ দৈনিক যুগান্তর, জিটিভি ও জমুনা টেলিভিশন ভোলা জেলা কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের পশ্চিম জয়নগর গ্রামের ফরাজী বাড়ীর আবুল কাশেম ফরাজী এমন অভিযোগ করেন। এ সময় তিনি আরো অভিযোগ করেন যে দৌলতখান থানা পুলিশ তার প্রতিপক্ষ জান্টু ফরাজীর কাছ থেকে ঘুষ বাণিজ্য করে তার মামলা নিতে অপরাগতা প্রকাশ করেন এবং উল্টো তার নিজের ঘরের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে অগ্নিকান্ডের ঘটনা ঘটছে বলে লিখিত কাগজে স্বীকারোক্তি দিতে চাপ প্রয়োগ করেন ওই থানার এস আই দুলাল হোসেন। এসময় ভুক্তোভোগী কাশেম ফরাজী আরো জানান গত ২৪ এপ্রিল রোজ সোমবার রাতে তার নিজ ঘরে অগ্নি সংযোগের বিষয়ে একই বাড়ীর প্রতিপক্ষ  জান্টু ফারাজী জড়িত রয়েছে বলেও তিনি মনে করেন। তিনি আরো বলেন, তার সাথে ও জান্টু ফরাজির সাথে জমি জমা নিয়ে বিরোধ থাকায় প্রতিপক্ষ জান্টু ফরাজী তাকে বড় ধরনের হুমকী দিয়েছে বলেও তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন। পূর্ব শত্রুতার জের ধরে তার প্রতিপক্ষ তার ঘর পুড়ে দিয়েছে বলে তিনি সন্দেহ করেন। এসময় তিনি আরো জানান ওই দিন রাতে তার বাসায় ঈদের অতিথী আসলে তিনি তাদের আপ্যায়ন করে রাতে ঘুমিয়ে গেলে রাত অনুমান সাড়ে ১১ টার দিকে হৈচৈ শব্দ শুনে তিনি জেগে দেখেন যে তার পাকের ঘর, লাকরির ঘর পুড়ে ছাই হয়ে যাচ্ছে। পরে এলাকাবাসী এবং ফায়ার সার্ভিসের ১টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। কিন্তু এ সময় তার পাকের ঘরসহ বসত ঘরের একাংশ পুড়ে ছাই হয়ে যায়। পরে তিনি বিষয়টি এলাকার ইউপি চেয়ারম্যান বাচ্চু মিয়াকে জানালে তিনি তাকে দৌলতখান থানায় গিয়ে মামলা করার পরামর্শ দেন। কিন্তু তারা মামলা করতে গেলে পুলিশ আবুল কাশেম ফরাজী ঘর পোড়ার বিষয়ে একটি সাধারন ডায়েরী করতে বলে। সহজ সরল আবুল কাশেম ফরাজী কিছু বুঝে উঠার আগেই পুলিশ জিডি ফর্মে তার একটি সই নিয়ে নেন এবং দিন ২৫ এপ্রিল পুলিশ তদন্তে যাবে বলে তাকে আশ^স্ত করে। কিন্তু পুলিশের এস  আই দুলাল হোসেন এ ঘটনার ৩দিন পর ২৭ এপ্রিল তদন্তে গিয়ে একটি দায়সাড়া তদন্ত করে তার প্রতিপক্ষ জান্টু ফরাজীর দ্বারা প্রভাবিত হয়  বলেও অভিযোগ করে। এ ঘটনার ৮দিন পেরিয়ে গেলেও দৌলতখান থানার পুলিশ মামলার নামে নানা তালবাহানা করে বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করে বলেও আবুল কাশেম ফরাজী অভিযোগ করেন। এ বিষয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে সুবিচার দাবী করেন ভুক্তভোগী আবুল কাশেম ফরাজী ও তার পরিবারবর্গ। এসময় সংবাদ সম্মেলনে ছিলেন আবুল কাশেম ফরাজীর  পুত্রবধু লাইজু ,সারমিন, মেয়ে রেশমা ও ভতিজা সামসুদ্দিন প্রমূখসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 এ ব্যাপারে  বোরহানুদ্দিন ফায়ার সার্ভিসের উপ পরিচালক মোঃ রুহুল আমিন জানান, আমি ঘটনাস্থলে গিয়ে অগ্নি নির্বাপন করি কিন্ত সেখানে কোন গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হওয়ার আলামত পাইনি। গ্রাস সিলিন্ডার ও চুলা অক্ষত পাওয়া গেছে। তাছাড়া  সেখানে  কোন বৈদ্যুতিক তারের সংযোগও ছিলনা। বাড়ীর মানুষ পেট্্েরালের গন্ধ পেয়েছে বলে  জানিয়েছে  এবং বাড়ীর দুপক্ষের মধ্যে জমি জমা নিয়ে বিরোধের কথা শুনেছি। তবে অজ্ঞাত কারনে অগ্নিসংযোগ হয়েছে সেটি তদন্ত করলে বেড়িয়ে আসবে।

 এ ব্যাপারে দৌলতখান থানার এস আই দুলাল হোসেন জানান, ২৫ এপ্রিল আবুল কাশেম ফরাজী ঘরপোড়ার বিষয়  থানায় এসে জানায়, আমি ওসি তদন্ত সত্যরঞ্জনের নির্দেশে ২৭ এপ্্িরল ঘটনাস্থলে গিয়ে ঘরপোড়ার বিষয় সত্যতা পেয়ে ওসি তদন্ত সারকে জানিয়েছি। তবে আমি আবুল কাশেম ফরাজীকে কোন কাগজে সই করতে বলিনি। এ ব্যপারে দৌলতখান থানার ওসি জাকির হোসেন জানান, আমি ঘটনা জানি তবে এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। এ বিষয়ে কোন মামলা বা জিডি কিছুই হয়নি।

এ ব্যাপারে পত্রিপক্ষ জান্টু ফরাজী জানান, তিনি অগ্নি সংযোগ করেরিনি বরং নিভিয়েছেন। তবে আবুল কাসেম ফরাজি তার সৎ চাচা এবং তাদের মধ্যে জমি নিয়ে বিরোধ রয়েছে যা এলাকার চেয়ারম্যানের কাছে এ বিষয়ে শালিশ চলমান আছে।

 

বাংলাদেশ সময়: ২৩:৩৮:১৪   ১৭১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


পশ্চিম ইলিশায় ৩ ঘরে দূদর্শ চুরি
ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ



আর্কাইভ