বোরহানউদ্দিনে বিএনপির সমাবেশে হামলা

প্রচ্ছদ » প্রধান সংবাদ » বোরহানউদ্দিনে বিএনপির সমাবেশে হামলা
সোমবার, ১৬ জানুয়ারী ২০২৩



---

আরিফ পন্ডিত, বোরহানউদ্দিন ॥
ভোলার বোরহানউদ্দিনে বিএনপির ১০ দফা দাবী বাস্তবায়ন এবং বিদ্যুতের দাম কমানোর দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশে হামলা চালিয়েছে আওয়ামী নেতাকর্মী। এমনটাই অভিযোগ বিএনপির নেতাকর্মীর। এদিকে খেয়াঘাট অবস্থানকৃত সমাবেশে বিএনপির নেতাকর্মীর উপর হামলার ঘটনায় মারমুখী অবস্থান নেয় দুই সহোদর যুবদল নেতা জাফর মৃধা- আওয়ামী নেতা বাশার মৃধা, যুবলীগ নেতা আবুল কালাম, পলিটেক ছাত্রলীগ নেতা নাঈম।
সোমবার (১৬ জানুয়ারি ২০২৩ খ্রি:) সকালে বোরহানউদ্দিন পৌর শহরের পৃথকভাবে তিন স্থান থেকে এ বিক্ষোভ মিছিল বের করেন বোরহানউদ্দিন উপজেলা ও পৌর বিএনপির নেতারা।
খেয়াঘাট এলাকা থেকে বিক্ষোভ বের হওয়া বিক্ষোভ মিছিলে বোরহানউদ্দিন পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি সাইদুর রহমান মিলন মিয়া, উপজেলা বিএনপির যুগ্ম সাধারন স¤পাদক সরোয়ার আলম খান, উপজেলা শ্রমিকদলের সভাপতি আলমগীর মাতাব্বর, সাবেক কাউন্সিলর সাইদুর রহমান শাহিন, আমান উল্লাহ, বাছেদ আলম বাচ্চু, ইউসূফ বাচ্চু,পৌর যুবদলের সদস্য সচিব জাফর মৃধা সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উত্তর বাসষ্ট্যান্ড থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে উপজেলা বিএনপির সহ-সভাপতি হাসান হাওলাদার, উপজেলা যুবদলের আহবায়ক শিহাব হাওলাদার, সদস্য সচিব জসিম উদ্দিন খাঁন,ফিরোজ কাজী, সাবেক কাউন্সিলর পিন্টু, সাবেক কমিশনার ফাইজুল, পৌর বিএনপির সাংগঠনিক স¤পাদক আব্দুর রব হাওলাদার, উপজেলা ছাত্রদলের সাধারন স¤পাদক তানজিল হাওলাদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এছাড়াও দক্ষিণ বাসষ্ট্যান্ড থেকে বের হওয়া বিক্ষোভ মিছিলে অংশ নেয় পৌর বিএনপির সাধারন স¤পাদক মনিরুজ্জামান কবির, যুুগ্ম স¤পাদক ও সাবেক কাউন্সিলর সাইদুর রহমান লিটন, পক্ষিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির সেলিম, উপজেলা ছাত্রদলের সভাপতি দানিশ চৌধুরী, পৌর শ্রমিকদলের সাধারন স¤পাদক মুরাদ হোসেন বাবুল, মাসুম সেবজাল,ইলিয়াস হোসেন ভূইয়া সহ অন্যান্যরা।
বোরহানউদ্দিন পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি সাইদুর রহমান মিলন মিয়া বলেন, বিএনপির দশ দফা দাবী বাস্তবায়ন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ সকল কারাবন্দিদের মুক্তির দাবী এবং বিদ্যুতের দাম কমানোর দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বোরহানউদ্দিনে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ও পৌর বিএনপির সিনিয়র নেতাদের নেতৃত্বে পৃথকভাবে তিনটি স্থান থেকে এই বিক্ষোভ মিছিল বের হয়। আগামী দিনগুলোতেও ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য বোরহানউদ্দিন-দৌলতখান বিএনপির অভিভাবক হাফিজ ইব্রাহিমের নেতৃত্বে বিএনপি সকল কর্মসূচিগুলো রাজপথে থেকে শান্তিপূর্ণভাবে পালন করা হবে। বিএনপির নেতাকর্মীরা বলেন, তিনটি স্থানেই বিএনপির শান্তিপূর্ণ সভা-সমাবেশ নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালায় দুর্বিত্তরা।
এবিষয়ে বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত ইনচার্জ ওসি মোঃ মনির হোসেন মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, বিএনপির আজকের বিক্ষোভ কর্মসূচি শান্তিপূর্ণ ভাবে শেষ হয়। কোথাও কোনো বিশৃঙ্খলার খবর আসেনি।

বাংলাদেশ সময়: ২০:৩৮:৩৩   ২৮১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল



আর্কাইভ