ভোলায় দিনব্যাপী অনলাইন ব্যবসায় নারী উদ্যোক্তাদদের নিয়ে বসছে মিলমেলা

প্রচ্ছদ » অর্থনীতি » ভোলায় দিনব্যাপী অনলাইন ব্যবসায় নারী উদ্যোক্তাদদের নিয়ে বসছে মিলমেলা
রবিবার, ৪ ডিসেম্বর ২০২২



---

আজকের ভোলা রিপোর্ট ॥
নিজের প্রচেষ্টা আর মেধাকে কাজে লাগালে সফলতা নিশ্চিত তার প্রমান দিলেন, ভোলার নারীরা। যারা নিজেরাই নিজেদের প্রচেষ্টায় হয়ে উঠেছেন সফল উদ্যোক্তা। দ্বীপজেলা ভোলায় এমন নারীর সংখ্যা এখন ২৫০। এসব সফল নারী উদ্যোক্তাদের নিয়ে শনিবার (৩ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়ে গেল অনলাইন উদ্যোক্তামেলা। এ মেলায় ছিলো উদ্যোক্তা-দর্শনার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের ঢল। ভোলা অনলাইন মার্কেট এন্ড কমিউনিটির আয়োজনে জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় এ মেলা। এতে প্রায় ২০টি স্টল বসছে।
নতুন উদ্যোক্তা সৃষ্টি ও নিজেদের পন্য প্রদর্শন করে অংশ নেন অন্তত ৬০ নারী। বর্ণিল আয়োজনে নারীরা তুলে ধরেন তাদের সফলতার গল্প। নারীদের আরও এগিয়ে নিতে নিরাপত্তার পাশাপাশি সরকারি পর্যায়ের সহযোগীতার কথাও বলছেন সচেতন মহল।
অনলাইন ব্যবসার মাধ্যমে নারী উদ্যোক্তারা এগিয়ে যাওয়ার পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ গঠনে আরও ধাপ এগিয়ে যাচ্ছে বলে মনে করছেন অনুষ্ঠানের উদ্বোধক।
শনিবার সকালে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে ভোলা অন লাইন প্লাটফর্ম এই মেলার আয়োজন করেন। ফিতা ও কেক কেটে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি নজরুল ইসলাম গোলদার।
এসময় উপস্থিত ছিলেন ব-দ্বীপ ফোরাম এর প্রতিষ্ঠাতা মীর মোশারেফ অমি, ভোলা অন লাইন প্লাটফর্ম এর সভাপতি জান্নাতুল মাওয়া তন্নী সহ আরো অনেকে। মেলায় অনলাইন এর ব্যবসায়ীরা ও ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের বাহারী বিভিন্ন পন্য মেলায় তুলে ধরেন। ভোলা অনলাইন প্লাটফর্ম এর সভাপতি জান্নাতুল মাওয়া তন্নী জানান, ভোলায় যারা ক্ষুদ্র ব্যবসায়ী  এবং যারা অনলাইনে ব্যবসা পরিচালনা করে থাকেন তাদের নিয়ে সবার মধ্যে সেতু বন্ধন তৈরি করা। এর মাধ্যমে ব্যবসার প্রসার ঘটানো। ভোলা যারা ব্যবসা করছে তারা যেন একে অপরের পরিপূরক হয়ে উঠেন।

বাংলাদেশ সময়: ১২:৪০:৫১   ২২৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ভোলায় ওমানিয়ান টুপি সেলাই প্রশিক্ষনের সার্টিফিকেট বিতরন
ভোলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ও উদ্যোক্তাদের মেলা অনুষ্ঠিত
ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
বোরহানউদ্দিনে ফুটপাতে ঈদের জমজমাট কেনাকাটা
পথে পথে চাঁদাবাজি, ভোলার তরমুজচাষি ও ব্যবসায়ীরা বিপাকে
ভোলায় ব্যবসায়িক অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে রূপালী ব্যাংক পিএলসিকে সর্ব শীর্ষে নিয়ে যাবার অঙ্গীকার
ভেজাল মসলা তৈরি: ভোলায় ২ কারখানাকে জরিমানা
ভোলায় বেড়েছে আলু ও কাঁচা মরিচের দাম
ভোলায় নারী উদ্যোক্তাদের তিনদিনের ঈদমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল



আর্কাইভ