বোরহানউদ্দিনে মানবাধিকার সংগঠন নামে প্রতারণার অভিযোগে মানববন্ধন

প্রচ্ছদ » অপরাধ » বোরহানউদ্দিনে মানবাধিকার সংগঠন নামে প্রতারণার অভিযোগে মানববন্ধন
বুধবার, ১২ অক্টোবর ২০২২



বোরহানউদ্দিন প্রতিনিধি ॥
ভোলার বোরহানউদ্দিন উপজেলার দৌলতখান রাস্তার মাথা এলাকায় পক্ষিয়া ৩নং ওয়ার্ডে আমিনুল ইসলাম (৩২)নামে এক ব্যক্তি মানবাধিকার প্রতিষ্ঠান ও বাস্তবায়ন সংস্থার সভাপতি পরিচয়ে একটি ভুয়া সংগঠন এর নামে চাঁদাবাজি ও বিভিন্ন প্রতারণার অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।
১১ অক্টোবর মঙ্গলবার বিকাল ৫টা থেকে রাত পর্যন্ত ভোলা-চরফ্যাশন মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে উদয় পুর রাস্তার মাথা এলাকার শত শত হত দরিদ্র সাধারণ মানুষ। মানববন্ধনে মামুন নামের এক ভুক্তভোগী জানান, এই আমিনুল দীর্ঘদিন ধরে মানবাধিকার প্রতিষ্ঠানের সংস্থা খুলে এইখানে সেবার নামে মানুষের সাথে প্রতারণা করে আসছে। এমনকি মানবাধিকার সাইনবোর্ডের আড়ালে জ্বীন ও খনকারী করে মানুষের সাথে বড় ধরনের প্রতারণা করে। আমার কাছে গ্রামের হত দরিদ্র অনেকে অভিযোগ করায়, আমি তাকে সংশোধন করতে বললেই, উল্টো আমার নামে কয়েকটি মামলা দিয়ে শুধু শুধু আমাকে হয়রানি করে আমি এর বিচার চাই।

---

মানববন্ধনে পারুল বেগম নামে একজন বলেন,গত ২৩ সেপ্টেম্বর আনুমানিক রাত ৮টার দিকে আমাকে বাড়ীতে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। আমার মেয়ে,আমার চিৎকার শুনে জোরে চিৎকার করে উঠলে আমিনুল ইসলাম দৌড়ে পালিয়ে যায়।
পরে এলাকার লোকজন এলে পুরো ঘটনাটি তাদেরকে জানাই,তারা এই বিষয়টি নিয়ে আমিনুল ইসলামের সাথে কথা বলতে অনীহা প্রকাশ করেন। বিচার চেয়ে, বিচার না পাওয়ায় আদালতে গিয়ে আমিনুল ইসলাম এর বিরুদ্ধে মামলা দায়ের করি।
আমি কেন মামলা করলাম এই জন্য আমার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করে। ৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আমিনুল হক মীর বলেন, মানবাধিকার সংগঠনকে ব্যবহার করে আমিনুল ইসলাম গরিব-অসহায় মানুষের অর্থ হাতিয়ে নিয়ে তাদেরকে নিঃস্ব করে দিচ্ছে।
সাধারণ মানুষের সাথে একতা পোষন করে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার বলেন,আমিনুল ইসলাম নামে এক ব্যক্তি ভুইফোর সংগঠন খুলে বানিজ্য করে আসছে, বিভিন্ন মানুষকে হয়রানি ও হুমকী  দিচ্ছে,কেউ এর প্রতিবাদ করলে তাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে।
এই বিষয়ে আমিনুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি অসুস্থ এবং পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।
বোরহানউদ্দিন থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন বলেন, মানবাধিকার সংগঠন নামের ব্যানারে আমিনুল ইসলাম নামে একজন প্রতারণা করছে এমন অভিযোগে প্রতিবাদে সাধারণ মানুষ বিক্ষোভ করেছে শুনেছি,তার এই সংগঠনের বৈধতা আছে কিনা তা যাচাই-বাছাই করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩:৩০:৫৫   ৩০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ



আর্কাইভ