ভোলা সদর ও লালমোহনে কোটি টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ

প্রচ্ছদ » অপরাধ » ভোলা সদর ও লালমোহনে কোটি টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ
বুধবার, ৭ সেপ্টেম্বর ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় দুইটি বসতঘর থেকে ৩ লাখ ৬ হাজার মিটার অবৈধ কারেন্টজাল জব্দ করেছে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা। জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৭ লাখ ১০ হাজার টাকা বলে নিশ্চিত করেছে কোস্টগার্ড। গত সোমবার রাতে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের জংশন বাজার এলাকা থেকে ওই জাল জব্দ করা হয়।
কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কেএম শাফিউল কিঞ্জল জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জংশন এলাকার দুইটি বসতঘরে তল্লাশি করে ওই জাল জব্দ করি। তবে এরসঙ্গে জড়িতরা আমাদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। তিনি আরো জানান, জব্দকৃত জাল মৎস্য বিভাগের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

---

এদিকে, ভোলার লালমোহনের মঙ্গল সিকদার এলাকার মেঘনা নদী থেকে প্রায় কোটি টাকার ২৯ হাজার মিটার নিষিদ্ধ পাই জাল জব্দ করা হয়েছে। মৎস্য স¤পদ সুরক্ষা ও সংরক্ষণ আইন বাস্তবায়নে জেলা মৎস্য বিভাগের উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে এ অভিযান চালানো হয়। বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মো: আনিসুর রহমান তালুকদারের নেতৃত্ব র‌্যাব, পুলিশ ও কোস্টগার্ড এ যৌথ অভিযান পরিচালনা করেন। মঙ্গলসিকদারের বাতিরখাল এলাকা থেকে এসব জাল জব্দ করে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়।
বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. আনিসুর রহমান তালুকদার জানান, এসব পাই জালে ছোট-বড় সব ধরনের মাছ আটকা পড়ে। বিশেষ করে জাটকার (ছোট ইলিশ) বেশি ক্ষতি হয়। প্রতিটি জালের দৈর্ঘ ২৯ থেকে ৩০ হাজার মিটার ও প্রস্থ ১৫ থেকে ২০ ফুট। নিষিদ্ধ এসব জাল মৎস্য স¤পদের ব্যাপক ক্ষতি করে। মৎস্য স¤পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাতউল্লাহ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাইদ, উপজেলা মৎস্য কর্মকর্তা রুহুল কুদ্দুসসহ মৎস্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০:১২:০৩   ২৫৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ



আর্কাইভ