মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্মরণে মনপুরায় স্মরণ সভা ও দোয়া

প্রচ্ছদ » মনপুরা » মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্মরণে মনপুরায় স্মরণ সভা ও দোয়া
রবিবার, ১৭ জুলাই ২০২২



মনপুরা প্রতিনিধি ॥
ভোলার মনপুরায় যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার জোহুর নামাজ শেষে মনপুরা প্রেসক্লাব মিলানায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্মরণসভায় বক্তারা বলেন, দেশ মাতৃকারটানে রনাঙ্গনে ঝাপিয়ে পড়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করতে অগ্রহণী ভূমিকা পালন করে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তেমনি দেশ স্বাধীন হওয়ার পরে দেশের অর্থনৈতিক মুক্তি লাভে কাজ করেছেন তিনি।

---

তার হাত ধরে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন সহ যমুনা গ্রুপে ৪১ টি প্রতিষ্ঠান গড়ে তোলেন। ওই সমস্ত প্রতিষ্ঠানে লক্ষাধিকের ওপর মানুষের কর্মসংস্থান হয়। এতে বেকারত্ব দূর হওয়ার সাথে সাথে দেশের অর্থনৈতিক ভীত মজুবত হয়। তার হাত ধরে এই দেশে শিল্প বিপ্লব শুরু হয়।
তার সততা, সাহসী কাজকর্মে হাজার বছর দেশের মানুষের অন্তরে বেঁচে থাকবেন রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, দেশের অর্থনৈতিক মুক্তির মহানায়ক ও সাংবাদিকদের সাহসের বাতিঘর নুরুল ইসলাম বাবুল।
স্মরণসভায় দৈনিক যুগান্তর মনপুরা উপজেলা প্রতিনিধি আবদুল্লাহ জুয়েল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন মনপুরা প্রেসক্লাবের সভাপতি মোঃ আলমগীর হোসেন, হাজির হাট ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, হাজিরহাট বাজার সমিতির সম্পাদক আবুয়াল হোসেন আবু মেম্বার, সাবেক প্রেসক্লাব সম্পাদক ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মোঃ ছালাহউদ্দিন, প্রেসক্লাব সম্পাদক অহিদুর রহমান, সমকাল প্রতিনিধি আমীর হাওলাদার, আমার সংবাদ প্রতিনিধি নজরুল ইসলাম মামুন, সাংবাদিক মিজানুর রহমান।
পরে নুরুল ইসলামের মাফফিরাত কামনা করে দোয়া করা হয়। এই দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাজিরহাট ইউপি চেয়ারম্যান মোঃ নজিাম উদ্দিন হাওলাদার।

বাংলাদেশ সময়: ২৩:৩৭:৫১   ২৮৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

মনপুরা’র আরও খবর


অবশেষে মনপুরায় বাস্তাবায়ন হচ্ছে বঙ্গবন্ধু চিন্তানিবাস কেন্দ্রিক পর্যটন কেন্দ্র
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
মনপুরায় খাল থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধের লাশ উদ্ধার
মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি
মনপুরায় প্রাণীসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন
মনপুরায় অসহায় ২৫ পরিবারকে ঈদ উপহার দিলেন এসপি
মনপুরায় ঝড়ে ক্ষতিগ্রস্থদের জন্য এমপি জ্যাকবের তিন লক্ষ টাকা অনুদান
কালবৈশাখী ঝড়ে তছনছ লালমোহন-মনপুরা, বিধ্বস্ত ৫ শতাধিক ঘরবাড়ি, ২ জনের মৃত্যু
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
মনপুরায় এমপি জ্যাকবরে পক্ষে শাড়ি বিতরণ



আর্কাইভ