চরফ্যাশনে নির্বাচনী সহিংসতায় আহত ২০, ভ্রাম্যমান আদালতে একজনের কারাদ- ১২ জনের জরিমানা

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে নির্বাচনী সহিংসতায় আহত ২০, ভ্রাম্যমান আদালতে একজনের কারাদ- ১২ জনের জরিমানা
সোমবার, ২৯ নভেম্বর ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
ভোলার চরফ্যাশনের সাত ইউপিতে কয়েকটি বিছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ উৎসব মুখর পরিবেশে নির্বাচন সমপন্ন হয়েছে। নির্বাচণে সহিংসতায় আহত ২০ জন আহত হয়েছে। এদিকে ভ্রাম্যমান আদালত অনুপ্রবেশের দায়ে রফিকুল ইসলাম নামের এক ব্যাক্তিকে ৩ দিনের বিনাশ্রম কারাদ-, জাল ভোট ও নির্বাচনী আচররণ বিধি লঙ্গন করায় ১২ জনকে ৩৮ হাজার টাকা জরিমানা করা তথ্য জানা গেছে।
কুকরী মুকরী স্বতন্ত্র প্রার্থী কবির অভিযোগ করেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর কর্মীদের হামলায় কবিরসহ তার ১০/১৫ জন সমর্থক আহত হয়েছে। প্রকাশ্যে নৌকায় ভোট প্রদানে ভোটারদের বাধ্য করারও অভিযোগ করেন। এদিকে ওসমানগঞ্জ ইউপিতে স্বতন্ত্র প্রার্থী কাশেম মোল্লার আনারসের পক্ষে ভোটারদের স্থানীয় আ’লীগ নেতারা প্রভাবিত করার অভিযোগ করেন আওয়ামীলী মনোনীত প্রার্থী আশারাফুল ইসলাম ফোটন।

---

চর মানিকা ১নং ওয়াডের্র মেম্বার প্রার্থী জামাল ও শাহাজাহানের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্লা ধাওয়ায় ২ জন আহত হয়েছেন। ৭নং ওয়ার্ডে বেলাল ও শাহজাহানের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্লা ধাওয়া হয়েছে। ৮নং ওয়ার্ডে গিয়াসের সমর্থকদের হামালায় ফয়েজ উল্লাহ মাস্টারের ৪ জন সমর্থক আহত হয়েছেন। ৪নং ওয়াডের্র  ভোটার মমতাজ অভিযোগ করেন- ওই কেন্দ্রের ৬ নং বুথের সহকারী প্রিজাইডিং অফিসার তার হাত ব্যালোট পেপার না দিয়ে নিজেই সিল মেরে বাক্্ের ভরে তার হাতে কালি লাগিয়ে পাঠিয়ে দেন। আবদুল্লাহ পুর ৩নং ওয়ার্ডে বিজয়ী ইউছুফসহ তার ৪ জন সমর্থককে পিটিয়ে আহত করেছেন প্রতিপক্ষ মোহাম্মদ উল্লাহ নেতৃত্বে তার সমর্থকরা। এসময় ওই ভোট কেন্দ্রে স্কুলের দপ্তরীর ওপর হামলা করে স্কুলের চাবি ছিনিয়ে নেয়। আবদুল্লাহপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে এবং ওসমানগঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ডে মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
রসুলপুর ইউনিয়নের ভাসানচর ৪নং ওয়ার্ডের একে সিকদার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলার ঘটনা ঘটে। ২৮ নভেম্বর রবিবার সন্ধ্যা ৬টায় ভোট গণণা চলাকালে এ হামলার ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে জানা যায়। এ হামলায় আহতরা হলেন, ওয়ার্ড শ্রমিকলীগ সভাপতি বাবুল খাঁ (৫০) সাংগঠনিক সম্পাদক সবুজ খাঁ (৫২), আলাউদ্দিন খাঁ (৪৫) ও রাসেল বেপারী (২২)।
আহত বাবুল অভিযোগ করে বলেন, আমরা টিউবওয়েল প্রতিক কামাল খাঁ’র সমর্থক। প্রতিদ্বন্দ্বী তালা প্রতিকের প্রার্থী শাহে আলমের নেতৃত্বে, মহিউদ্দিন, সোলাইমান, বেলায়েত ও রফিকসহ শতাধিক সন্ত্রাসী গুন্ডা বাহিনী আমাদের উপর হামলা দেশিও ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা দিয়ে এলোপাথাড়ি মারধর করে। সবুজ বেপারী বলেন, ভোট গণনা শেষে আমরা শুনতে পাই যে আমাদের টিউবওয়েল প্রতিক দুই ভোট বেশি পেয়ে জয়লাভ করে। তবে তালা প্রতিকের লোকজন এসে আমাদের হুমকি ধমকি দিয়ে বলে কোনো উল্লাস হবেনা কিসের দুই ভোট বেশি পেয়েছে? ভোট সমান সমান হয়েছে বলেই আমাদের মারধর করে। এ অভিযোগ অস্বীকার করে তালা প্রতিকের প্রার্থী শাহে আলম জানান ভোটের বিষয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিবেন।
এদিকে আববকরপুর ৩নং ওয়ার্ডে জাল ভোট দেয়ায় দায়ে ৪জনকে ৩০ হাজার টাকা জরিমান করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পল্লব কুমার হাজরা, ওসমাগঞ্জে নির্বাচনী আচররণ বিধি লঙ্গন করায় ৭ জনকে ৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলী সুজা। আবদুল্লাহ পুর ৯নং ওয়ার্ডে অনু প্রবেশের দায়ে মো: রফিকুল ইসলাম নামের এক ব্যাক্তিকে ৩ দিনের বিনাশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিমরান মো: সায়েক। মানিকা ইউনিয়নে ১জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

বাংলাদেশ সময়: ০:৪৬:২০   ২৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ



আর্কাইভ