ভোলায় হিসাবরক্ষণ অফিসের ভুলে পরিবার পরিকল্পনা অফিসের ৪৬ জন অক্টোবর মাসের বেতন পাচ্ছেন না

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় হিসাবরক্ষণ অফিসের ভুলে পরিবার পরিকল্পনা অফিসের ৪৬ জন অক্টোবর মাসের বেতন পাচ্ছেন না
বুধবার, ১৭ নভেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় হিসাবরক্ষণ অফিসের ভুলের মাসুল দিচ্ছেন পরিবার পরিকল্পনা বিভাগের ৪৬ জন কর্মচারী। নভেম্বর মাসের ১৬ তারিখেও তাদের অক্টোবর মাসের বেতন করা হয়নি। এদিকে বেতন ভাতা উত্তোলন করতে না পেরে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন ওই সব কর্মকর্তা কর্মচারীদের পরিবার। এদিকে হিসাবরক্ষণ অফিসের গড়িমসির কারণে ক্ষোভ প্রকাশ করেন বেতন বঞ্চিত কর্মকর্তা কর্মচারীরা।
ভোলা পরিবার পরিকল্পনা অফিসের কর্মচারীরা জানান, ভোলা হিসাবরক্ষণ অফিসের কর্মচারীদের ভুলের কারণে ভোলা সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের ৪০ জন এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ৬ জনসহ মোট ৪৬ জনের সেপ্টেম্বর মাসের বেতন অক্টোবর মাসের ২ তারিখে চলে আসে। পরিদিন ৩ অক্টোবার আবারও তাদের নামে বেতন চলে আসে। একই মাসে দুইবার বেতন চলে আসার বিষয়টি ভোলা হিসাবরক্ষণ অফিসে জানালে তারা বলেন কম্পিউটারে ভুল হয়েছে। হিসাবরক্ষণ অফিসের সুপারেনটেন্ডেন্ট বজলুর রহমান যাদের নামে অগ্রিম বেতন চলে এসেছে তাদেরকে চালানের মাধ্যমে অগ্রিম আসা টাকা ফেরত দিতে বলেন। ওই নির্দেশ মোতাবেক সবাই চালানের মাধ্যমে অগ্রিম টাকা জমা দিয়ে দেন। বিগত দেড় মাসেও বিষয়টি সংশোধন করা হয়নি। ফলে নভেম্বর মাসের ১৬ তারিখেও অক্টোবর মাসের বেতন ভাতা আর আসছে না। ফলে তারা বেতন ভাতা উত্তোলন করতে পারছেন না। বেতন না পাওয়া একাধিক কর্মচারী অভিযোগ করেন, হিসাবরক্ষণ অফিস তাদের ভুল স্বীকার না করে বাংলাদেশ ব্যাংকের কম্পিউটারে ভুল হয়েছে বলে দাবি করছে। পাশাপাশি হিসাবরক্ষণ অফিস ভুল সংশোধনের জন্য কার্যকরী কোন পদক্ষেপ নিচ্ছে না উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেছেন পরিবার পরিকল্পনা অফিসের কর্মকর্তাকর্মচারীরা।
এদিকে বেতন না পাওয়া কর্মচারীদের প্রতি সমবেদনা জানিয়ে ভোলা জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা প্রশন কান্তি পাল সাংবাদিকদের জানান, বিষয়টি সংশোধনের জন্য চিঠি দেয়া হয়েছে। কবে নাগাদ তারা বেতন পাবেন সুনির্দিষ্ট করে বলতে না পারলেও তিনি জানান, দ্রুততার সাথে কাজ চলছে। অচিরেই হয়ে যাবে এবং দুই এক দিনের মধ্যে তারা বেতন পেয়ে যাবেন।

বাংলাদেশ সময়: ১:৩৫:৩৭   ২৮১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ



আর্কাইভ