ভোলায় বাড়েই চলছে অটোরিকশা চুরি

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় বাড়েই চলছে অটোরিকশা চুরি
শনিবার, ১৪ আগস্ট ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় একের পর এক ব্যাটারি চালিত অটোরিকশা চুরি ঘটনা ঘটছে। গত এক মাসে প্রায় ৭টিরও অধিক অটোরিকশা চুরি হওয়ার ঘটনা ঘটেছে। প্রতিনিয়ত অটো রিকশা চুরি হওয়ায় আতঙ্কের মধ্যে আছেন অটোড্রাইভার ও মালিকরা। একের পর এক চুরির ঘটনা ঘটলেও পুলিশ যেন নিরব ভূমিকায়। যদিও পুলিশ বলছে ব্যাটারি চালিত অটোরিকশা চোর চক্রটি ধরার জন্য পুলিশ কাজ করছে। শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে ভোলা সদর রোড অবসর সিনেমা হলের সামনে থেকে একটি অটোরিকসা চুরি হয়। অটোরিকশাটি বোরহানউদ্দিন উপজেলা হাসাননগর ইউনিয়নে মইনউদ্দিনের। এই ঘটনায় ভোলা থানায় একটি অভিযোগ দায়ের করেন তিনি।

---

অভিযোগ সূত্রে জানা যায়, বোরহানউদ্দিন হাসাননগর ইউনিয়নের মইনউদ্দিন প্রতিদিনের মতো অটো রিকাশা নিয়ে বেড় হয় ভাড়া টানার জন্য। পেয়েও যায় রিজার্ভ ভাড়া। কাজিরহাট থেকে রিজার্ভ প্যাসেঞ্জার নিয়ে ভোলার মেডিফাস্ট ডায়াগনস্টিক সেন্টারে আসেন। রোগী ডাক্তার দেখাতে ভিতরে থাকায় মাইনউদ্দিন অবসর সিনেমা হলের সামনে একটি আমের দোকানের পাশে রেখে শহরের দিদার মসজিদে  জুম্মার নামাজ আদায় করতে যায়। কিন্তুু এসে আর তার অটো রিকশাটি এদিক সেদিক খোঁজ করে খুঁজে পায়নি। পরে তিনি কান্নায় ভেঙ্গে পরলে স্থানীয় পথচারীরা তাকে পুলিশে স্বরনাপন্ন হতে বলেন। অটো রিকসা চালক মইন উদ্দিন বলেন, এক বছর আগে আমি বোরহানউদ্দিন থানাধীন কুঞ্জেরহাটের আশা অফিস হইতে ২০ হাজার টাকা কিস্তিতে এবং ফকিরহাট বাজার ব্র্যাক সমিতি হইতে ৫০ হাজার টাকা সর্বমোট ৭০ টাকা কিস্তি নিয়ে ভোলার জাকির ট্রেডার্স থেকে অটোবোরক ক্রয় করি। অটোবোরাকটি চালাইয়া কিস্তির টাকা পরিশোধ করে কোন রকমে পরিবার পরিজন নিয়া জীবিকা নির্বাহ করিয়া আসিতেছি। এখন আমি কিভাবে কিস্তার টাকা দিবো কিভাবে পরিবার চালাবো কিছুই ভেবে পাচ্ছিনা। এখন পুলিশ বাহিনী যদি ইকটু দায়িত্ব নিয়ে খুঁজে বের করে দেয় তাহলে কৃতজ্ঞ থাকবো। তা নাহলে রাস্তায় নামতে হবে আমার।
কালাম নামের এক অটো রিকশা ড্রাইভার বলেন, করোনার লকডাউনে এমনিতেই আমরা অটে ড্রাইবার শেষ হয়ে গেছি। এখন যদি এভাবে বোরাক আটো চুরি ভাড়তে থাকলে তাহলে আমরা কিভাবে চলবো। আজ একটা চুরি হইছে কালকে যে আমারাটা চুরি হবে না এই গ্যারান্টি কই পাবো। আমাদের যদি পুলিশ বাহিনী নিরাপত্তা না দেয় পুলিশ তাহলে কোথায় যাবো। এই বোরাক চুরি চক্রটিকে পুলিশ ধরে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান।
ভোলা থানার ওসি এনায়েত হোসেন বলেন, এই ধরনের অভিযোগ এলে আমরা তাৎক্ষনিক ব্যবস্থা নেই। আমরা ব্যাটারি চালিত অটো রিকশা চোর চক্রটি ধরার জন্য পুলিশ টিম কাজ করছে। আশাকরি দ্রুত এই চক্রটিকে ধরতে পারবো। ইতিমধ্যে দুই একজনকে ধরে কোর্টে চালান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০:২৬:০৭   ৩৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ



আর্কাইভ