চরফ্যাশনে করোনাভাইরাস সচেতনতায় প্রচারণা

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে করোনাভাইরাস সচেতনতায় প্রচারণা
সোমবার, ১৯ জুলাই ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
বৈশ্বিক মহামারী করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি করোনা সচেতনতায় উদ্বুদ্ধ করণে প্রচারনায় নেমেছে বিভিন্ন সামাজিক সংগঠন ও বিভিন্ন বেসরকারি সংস্থা। এরই ধারাবাহিকতায় চরফ্যাশন উপজেলার ২১টি ইউনিয়নসহ বিভিন্ন চরাঞ্চলের খেটে খাওয়া দিন মজুরসহ সাধারণ নারী পুরুষ ও কিশোর কিশোরীদের মহামারি ভাইরাস সচেতনতায় অংশ নিয়েছে কোস্ট ফাউন্ডেশন ও জলবায়ু ফোরাম।

---

শহর কিংবা গ্রাম নয় প্রত্যেক এলাকায় নারী ও কিশোর কিশোরীদের নিয়ে উঠান বৈঠকের পাশাপাশি হাটবাজারে প্রচার প্রচারণা ও লিপলেট বিতরণ করেছে এ কোস্ট ফাউন্ডেশন ও জলবায়ু ফোরামের সদস্যরা।
বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশনের আয়োজনে মঙ্গলবার বেলা ১১টা থেকে দিনব্যাপী এ প্রচারণা করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন,কোস্ট ফাউন্ডেশনের জেলা সহকারি পরিচালক রাশিদা বেগম ও উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি আবু সিদ্দিকসহ মনির আসলামি প্রমুখ।
এসময় কোভিড-১৯ মহামারী করোনা পরিস্থিতিতে করণীয় কি? এবং ভ্যাকসিন গ্রহণ করা প্রসঙ্গে প্রচার লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।
অন্যান্যদের মধ্যে প্রচারণায় অংশগ্রহণ করেণ একাউন্টস এন্ড এডমিন অফিসার মো. ইব্রাহিম, প্রোগ্রাম অফিসার আতিকুর রহমান, শিক্ষক আমিনুল ইসলাম ও তরিকুল ইসলামসহ আরও অনেকে। চরফ্যাশন সদরসহ উপজেলার আসলামপুর বেতুয়া লঞ্চঘাট ও নতুন স্লুইস মৎস্যঘাটসহ উপজেলার বিভিন্ন হাট বাজারে মহামারি করোনা ভাইরাস সচেতনতায় এ প্রচার ও প্রচারণাসহ মাস্ক ও লিফলেট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।
বক্তারা বলেন, করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক ব্যবহার করতে হবে।
এছাড়াও জ্বর হলে বা না হলেও কিংবা ঠান্ডা, সর্দি,কাসি অনুভূত হলে পরিবার থেকে দূরত্ব বোজায় রাখতে হবে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করলে করোনা মুক্ত হওয়া সম্ভব।

বাংলাদেশ সময়: ১৯:৩৪:২২   ৪০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি নয়নের পিতার মৃত্যু, বিভিন্ন মহলের শোক
মাদ্রাসাছাত্রীকে তালাবন্ধ করে পরিবারসহ প্রেমিক লাপাত্তা
চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা



আর্কাইভ