চরপাতিলায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

প্রচ্ছদ » চরফ্যাশন » চরপাতিলায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ
সোমবার, ৩১ মে ২০২১



চরফ্যাসন প্রতিনিধি ॥
চরফ্যাসনে ঘৃর্ণিঝড় ইয়াস আঘাত করেনি। তবে লন্ডভন্ড করে দিয়ে গেছে পুরো উপকূলে।কিন্তু ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্থ উপজেলার বিচ্ছিন্ন চর কুকরি মুকরি ইউনিয়নের চরপাতিলায় খোলা আকাশের নিচে অনেকেই বসবাস করছেন। ঝড়ের ৫ দিন কেটে গেলে ও স্বাভাবিক হতে পারেন নি ক্ষতিগ্রস্তরা। রান্নার চুলো নষ্ট হয়ে যাওয়ায় অনেকের ঘরে ঠিকমত রান্না চলছে না। এমন একটি মুহুর্তে চর পাতিলায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে বিভিন্ন দপ্তরের ত্রাণ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান হাসেম মহাজন।
সোমবার (৩১ মে) দিনব্যাপী প্রায় ৫শত পরিবারের মাঝে জেলা প্রশাসন থেকে ৫টন চাল, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে বিভিন্ন খাবার সামগ্রীর প্যাকেজ, ইউনিসেফ থেকে বালতি, কন্টিনার এবং ইউপি চেয়ারম্যান হাসেম মহাজনের নিজ উদ্যোগে শাড়ি, শুকনা খাবার ও নগদ অর্থ বিতরন করেন।

---

চরপাতিলা সুত্রে যায়, ঘূর্ণিঝড় ইয়াস এর পরবর্তীতে চর পাতিলার মানুষ চরম দুর্ভোগে রয়েছে। লবনাক্ত জোয়ারের পানিতে ৫ দিন ডুবে থাকার পর কতদিনে তাদের জীবনমান স্বাভাবিক হবে তা বলতে পারছেনা কেউ। ঘরবাড়ি, চলাচলের রাস্তা, মাছের ঘের, সবজির খামার, গৃহপালিত পশু কোনটাই ক্ষতির হাত থেকে রক্ষা পায়নি। দেখা দিয়েছে বিশুদ্ধ পানির অভাব। পানি বাহিত রোগে আক্রান্ত হচ্ছে এই এলাকার মানুষ। মারা যাচ্ছে গরু, মহিষ, ছাগল সহ বনের বিভিন্ন প্রাণি।
কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান হাসেম মহাজন বলেন, আমার এলাকাটি বঙ্গোপসাগরের তীরবর্তী হওয়ায় ঘূর্ণিঝড়ের ফলে সৃষ্ট জলোচ্ছ্বাস এবং বর্ষা মৌসুমের ভরা জোয়ারে গ্রাম তলিয়ে যায়। তবে এবারের ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে যে ক্ষতিগ্রস্ত হয়েছে এমনটা অন্য যেকোনো দূর্যোগের চেয়ে অনেকাংশে বেশি। বিভিন্ন দপ্তর থেকে যে ত্রাণ সামগ্রী পেয়েছি তা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে বিতরণ করা হয়েছে। তিনি প্রাণী স¤পদ বিভাগের কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, এমন দূর্যোগে তাদেরকে একাধিকবার বলার পরেও মাঠে কোন তৎপরতা নেই।
চরপাতিলার ক্ষতিগ্রস্ত রা জানান, ঝড় এবং জোয়ারে ঘর ভেঙ্গে ঘরের মালামাল ভাসিয়ে নিয়ে গেছে।ঘর তোলার সামর্থ নেই অনেকেরই।

বাংলাদেশ সময়: ২৩:১৭:৪৬   ৩৪৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে অটোরিকশার চাপায় নিথর পথচারী
চরফ্যাশনে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
চরফ্যাশনে চুরি ও ডাকাতি থেকে মুক্তি ও অপরাধীদের শাস্তির দাবীতে জেলেদের মানববন্ধন ও বিক্ষোভ
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
চরফ্যাশনে পলিথিন পুড়িয়ে তৈরি হচ্ছে জ্বালানি তেল
চরফ্যাশনে অন্যের জমি দখলে নেওয়ার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে
চরফ্যাসনে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন



আর্কাইভ