চরফ্যাশনে চাঞ্চল্যকর ডাবল মার্ডার: ১২ লাখ টাকার জন্য খুন করা হয় দুই ভাইকে

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে চাঞ্চল্যকর ডাবল মার্ডার: ১২ লাখ টাকার জন্য খুন করা হয় দুই ভাইকে
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১



ছোটন সাহা ॥
ভোলার চরফ্যাশনের আসলামপুর গ্রামে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার ঘটনায় হত্যার জট খুলতে শুরু করেছে। সেফটিক ট্যাংক থেকে দুটি মস্তক উদ্ধারের পর বেড়িয়ে আসতে শুরু করেছে চাঞ্চল্যকর সেই লোমহর্ষক হত্যা রহস্য। একই সাথে নিহতদের পরিচয়ও মিলেছে।
পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়ায় মস্কক দুটি দুলাল ও তপন নামের দুই সহোদরের। তারা চরফ্যাশন পৌরসভার ৩নং ওয়ার্ডের মৃত উপেন্দ্র চন্দ্র সরকারের ছেলে। ৩ বছর আগে তারা ভারতে বসবাস করে আসছিলেন। জমি বিক্রির টাকা নিয়ে বিরোধককে কেন্দ্র করে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে আসামীরা। একই সাথে নিশংস হত্যার সাথে জড়িত অন্য আসামীদেরও খুঁজছে পুলিশ।

 

---

এদিকে পুলিশ প্রাথমিকভাবে বৃহস্পতিবার রাতে (২২ এপ্রিল) ৭ জনকে আটক করলেও হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে বেলাল, কাসেম ও আবু মাঝি নামের ৩ জনকে গ্রেপ্তার করে। শুক্রবার তাদের আদালতে পাঠানো হয়েছে।
পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত তিনজন হত্যাকান্ডের দায় স্বীকার করেছে। এ হত্যা কান্ডের সাথে আরো আসামী জড়িত থাকতে পারে বলেও সন্দেহ করছে পুলিশ। তদন্ত স্বার্থে তাদের তথ্য প্রকাশ করছে না পুলিশ। শুক্রবার (২৩ এপ্রিল) ১৬৪ ধারায় আসামীদের জবানবন্দি রেকর্ড করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানিয়েছেন, জমি বিক্রির টাকা নিয়ে বিরোধককে কেন্দ্র করে এ ডালব মার্ডারের ঘটনা ঘটেছে। ৩ বছর আগে তপন ও দুলাল দুইভাই আসলামপুর ইউনিয়নের  বেল্লাল ও কাসেমের কাছে ১৫ লাখ টাকায় জমি বিক্রি করেন। কিন্তু অগ্রিম ৩ লাখ টাকা দেয়া হলেও বাকি ১২ লাখ টাকা জমি রেজিষ্ট্রির পর দেয়া হবে বলে জানানো দুই ভাইকে। এরপর দুইভাই তপন-দুলাল ভারতে চলে যান। এক পর্যায়ে জমি রেজিষ্ট্রি ও জমি বিক্রির বাকি টাকা নিতে ভারত থেকে তারা দুই ভাই বাংলাদেশে চলে আসেন। গত বছর জমি রেজিস্ট্রি হলেও বাকি ১২ লাখ টাকা দেয়নি আসামীরা। তারা টাকা নিয়ে নানা রকম টালবাহানা শুরু করে। পরে বাধ্য হয়ে দুলাল ও তপনের তাদের আরেক ভাইকে দিয়ে চরফ্যাশনে ‘অগ্রক্রয়’ মামলা দায়ের করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে উঠে আসামীরা। জমি হাতছাড়া হয়ে যাবার ভয়ে নানা কৌশল খুঁজতে থাকে তারা। পরে টাকা ফেরত দিবে বলে তাদের ডেকে নিয়ে নিশংসভাবে খুন করে আসামীরা।
এদিকে রাতে গ্রেপ্তার হওয়া আসামীদের দেয়া তথ্যের উপর ভিত্তি করে শুক্রবার পুলিশ ঘটনাস্থল সুন্দরীখাল থেকে হত্যাকান্ডে ব্যবহৃত একটি ছুটি উদ্ধার করেছে। এরআগে বৃহস্পতিবার বিকালে জনৈক মহিবুল্লাহ বাড়ির সেফটিক ট্যাংক থেকে দুটি মস্কক উদ্ধার করে পুলিশ। এরআগে গত ৮ এপ্রিল আসলামপুর ৬নং ওয়ার্ডে একটি বাগান থেকে দগ্ধ দুটি লাশ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় চরফ্যাশন থানায় একটি হত্যা মালা দায়ের করা হয়। কিন্তু উদ্ধার হওয়া লাশের পরিচয় শনাক্ত করতে পারেনি কেউ। ২২ এপ্রিল মস্কক দুটি উদ্ধারে পর তাদের শনাক্ত করা হলো।
যেভাবে হত্যা করা হয় দুই ভাইকে: আসামীদের স্বীকারোক্তির বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, জমি বিক্রির টাকা দেয়া কথা বলে দুই ভাই দুলাল (৫০) ও তপন (৫৫)কে ডেকে নিয়ে যায় আসামীরা। গত ৭ এপ্রিল রাত সাড়ে ৯ টার দিকে শ্বাসরোধ করে দুলাল ও তপনকে হত্যা করা হয়। তাদের যাতে কেউ চিনতে না পারে সেজন্য গভীর রাতে পেট্রোল দিয়ে লাশ দুটি পুড়িয়ে ফেলা হয়। এরপর রাতেই শরীর থেকে তাদের মাথা ধারালে ছুরি দিকে কেটে আলাদা করে সুন্দরী খালে ফেলে দেয়া দেয় খুনিরা। ৮ এপ্রিল পুলিশ যখন ঘটনাস্থলের পাশে লাশের মস্কক খুঁজতে ছিলো তখন রাতের আঁধারে খুনিরা খাল থেকে লাশ উঠিয়ে জনৈক মহিবুল্লাহ বাড়ির বাথরুমের সেফটিক ট্যাংকে লুকিয়ে রাখে।
হত্যাকান্ডের ঘটনায় ইতমধ্যে ৩জনকে গ্রেপ্তার করেছে। শুক্রবার (২৩ এপ্রিল) হত্যার অস্ত্র সুন্দরী খাল থেকে উদ্ধার করা হয়েছে।
ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার আরো জানিয়েছে, উদ্ধার হওয়ায় দুই মস্ককের সাথে দগ্ধ দুই লাশের মিল রয়েছে কিনা তা আরো গভীরভাবে নিশ্চিত হতে পুলিশ তাদের ডিএনও সংগ্রহ করেছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। আসামীরা প্রাথমিক জিজ্ঞাবসাবাদে খুনের বিষয়ে যেসব তথ্য দিয়েছে, খুনের মোটিভ ঠিক সেটিই ছিলো কিনা, এসব তথ্য উদঘাটনে পুলিশের তদন্ত অব্যাহত রয়েছে। চাঞ্চল্যকর হত্যার জট খুলতে শুরু করেছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত ৮ এপ্রিল উপজেলার আসমালাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড থেকে মস্ককবিহীন দগ্ধ দুই লাশ উদ্ধার করে পুলিশ। এরপর চরফ্যাশন থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:১৮:১৫   ৪৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মেঘনা নদী থেকে পাঙ্গাস মাছের অবৈধ পোনা শিকারের ৫টি চাই ধ্বংস
ভোলায় দুই মাদক কারবারীকে সাজা
তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩শ কেজি পাঙ্গাসের পোনা আটক
ওমরাহ পাঠানোর নামে হাজী কামালের প্রতারণা
চরফ্যাশনে ভূমিদস্যু মুছার নেতৃত্বে নারী ও শিশুর ওপর সন্ত্রাসী হামলা
লালমোহনে জমি দখলের জন্য মালিকের উপর হামলার অভিযোগ
দালালদের খপ্পড়ে পড়ে নিঃস্ব জীবন ॥ চরফ্যাশন উপজেলার পাচঁ প্রবাসীর আর্তনাদ!
সৎ মায়ের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন
চরফ্যাশনে ব্যবসায়ীকে হাত পা বেধেঁ মারধরের অভিযোগ
লালমোহনে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর উত্তোলনের অভিযোগ



আর্কাইভ