লাইসেন্সবিহীন ফার্মেসির ছড়াছড়ি ‘ম্যাজিষ্ট্রেট’ আসছে শুনেই এসব দোকানে তালা

প্রচ্ছদ » অপরাধ » লাইসেন্সবিহীন ফার্মেসির ছড়াছড়ি ‘ম্যাজিষ্ট্রেট’ আসছে শুনেই এসব দোকানে তালা
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১



দৌলতখান প্রতিনিধি ॥
দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রোডসহ ‘পৌর শহর’ ও উপজেলার বিভিন্ন হাট বাজারের অলিগলিতে নিয়মনীতির তোয়াক্কা না করেই হঠাৎ করে ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে হাজার হাজার ওষুধের দোকান। ড্রাগ লাইসেন্সবিহীন এসব ওষুদের দোকানে প্রশিক্ষিত ফার্মাসিস্ট এবং চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়াও অবাধে বিক্রি হচ্ছে উচ্চ মাত্রার আ্যান্টিবায়োটিক ওষুধ। এসব ব্যবসায়ীরা ম্যাজিষ্ট্রেট আসার খবর শুনলেই দোকান বন্ধ করে তালা লাগিয়ে চলে যান।

---

এ ছাড়াও বিক্রি করা হচ্ছে নিষিদ্ধ ওষুধসহ নকল ও নি¤œমানের বিভিন্ন প্রকারের মেয়াদোর্ত্তীর্ণ ভেজাল ওষুধ। এসব ব্যবসায়ীরা ড্রাগ নিয়ন্ত্রণ অধ্যাদেশের তোয়াক্কা করছে না। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর সড়কে ও পৌর শহরের শতশত ওষুধের দোকানে অদক্ষ কর্মচারী দিয়েই বিক্রি করা হচ্ছে জটিল ও কঠিন রোগের ওষুধ। আবার এসব অসাধু ব্যবসায়ীরা এ কর্মচারীকে দিয়েই হাসপাতালের রোগী ধরার দালাল হিসেবেও ব্যবহার করা হচ্ছে। এছাড়া মান-হীন ওষুধ জনসাধারণকে এমআরপি মূল্যে কিনতে বাধ্য করা হচ্ছে। এমন অভিযোগ রয়েছে দৌলতখানের অনেক  ফার্মেসির বিরুদ্ধে।
পৌর শহরের বাসিন্দা মোঃ ইব্রাহিম ও মিজানুর রহমান জানান, আমাদের পরিবারের অসুস্থ মা-বাবা ও স্ত্রী-সন্তানের জন্য প্রতি মাসে  প্রায় ৪/৫ হাজার টাকার ওষুধ কেনা লাগে। ওষুদ বাজারের সিন্ডিকেটের জন্য এমআরপি মূল্যেই কিনতে হয়। এবং অনেক সময় ফার্মেসির কর্মচারিরা ওসুধের যে-জায়গায় কোম্পানির নাম লেখা থাকে সেটা কেটে ফেলে দেয়া হয়। এতে ওষুধ কিনতে এসে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের। তখন তারা ওই ওষুধের যে কোম্পানির নাম বলা হয় সেটা বিশ^াষ করা ছাড়া আর কোন উপায় থাকে না।
এ বিষয় ভোলা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মাহমুদুল হাসান জানান, ‘দৌলতখানে ইতিমধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে ও লাইসেন্স না থাকায় অনেক ফার্মেসিকে জারিমানা করা হয়েছে। তবে দৌলতখানের কিছু অসাধু ফার্মেসি ব্যবসায়ীরা আমরা আসার খবর শুনে তারা দোকান বন্ধ করে পালিয়ে যান। অনেক সময় আমরা গিয়ে এসব দোকান বন্ধ পাই। তবে দৌলতখানে খুব দ্রুত ভোলা ড্রাগ অফিসারকে নিয়ে  অভিযান পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ২২:৩৩:০২   ৩৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় অন্যের ভোগদখলীয় জমির গাছ কেটে দখলের চেষ্টা
পুলিশ চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে আটক
তারা কখনো জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা
পশ্চিম ইলিশায় অন্যের কবরস্থানে জেলা পরিষদের নেমপ্লেট লাগিয়ে অর্থ আত্মসাতের চেষ্টা : বাধা দেয়ায় ১জনকে পিটিয়ে জখম
মিথ্যা মামলা থেকে অব্যাহতির দৌলতখানে দাবিতে মানববন্ধন
মনপুরায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে ছাই জেলে ট্রলার ও জাল, ১০ লাখ টাকার ক্ষতি
ভোলায় ডিবির অভিযানে অস্ত্রসহ ৩ দস্যু আটক, অপহৃতরা উদ্ধার
তজুমদ্দিনে রাস্তা চওড়া করার নামে কাটা হবে ৮৫৬টি গাছ, সাধারণ মানুষের ক্ষোভ
ইডেন ছাত্রীর বিয়ের দাবীতে মিথ্যা অপপ্রচার থেকে মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন



আর্কাইভ