ভোলায় ২৪ঘন্টায় করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত-২৭

প্রচ্ছদ » জেলা » ভোলায় ২৪ঘন্টায় করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত-২৭
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১



ছোটন সাহা ॥
ভোলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহে ৬ জনের মৃত্যু হলো। নিহতদের মধ্যে একজন সদর উপজেলা এবং অপরজন দৌলতখান উপজেলার বাসিন্দা। জেলায় এ পর্যন্ত করোনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে সদরে ৯ জন, দৌলতখানে ২ জন, বোরহানউদ্দডরে ১ জন, লালমোজনে ২ জন এবং চরফ্যাশনে ২ জন।
এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় ১৪১৬ জনের করোনা শনাক্ত হলো। নতুন আক্রান্তের মধ্যে সদরে ২৩ জন, দৌলতখানে ১ জন, বোরহানউদ্দিনে ২ জন ও চরফ্যাশনে ১ জন।

---

জেলায় বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০৪ জন। যাদের মধ্যে আইসোলেশনে আছেন ৩০ জন। মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
এদিকে ভোলায় বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বর্তমানে প্রতিদিন গড়ে জেলায় ২০ থেকে ৩০ জনের অধিক রোগী শনাক্ত হচ্ছে।
গত ১০ দিনে নমুনা সংগ্রহের হিসাবে করোনা শনাক্তের হার ছিলো ৪২ শতাংশ। যা গত এক বছরের তুলনায় সর্বোচ্চা। অন্যদিকে গত দুই মাসে করোনা শনাক্তের হার ছিলো ৫-১০ শতাংশ।
ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, করোনা সংক্রমরোধে কাজ করছে স্বাস্থ্যবিভাগ। করোনা ইউনিট, ডাক্তার, নার্স, ওষুধ ও অকসিজেন প্রস্তুত রয়েছে। করোনা ইউনিটে ৭ জন ডাক্তার ও ১০ জন নার্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও করোনা রোগীদের চিকিৎসায় সদরে ১০০টি শয্যাসহ সাত উপজেলায় আরো ৩০টি বেড প্রস্তুত রয়েছে। প্রয়োজনীয় ওষধু ও অকসিজেন সরবরাহ রয়েছে।
অন্যদিকে করোনা সংক্রমরোধে করোনারোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসনের অভিযান চলছে। এসব অভিযানে মাস্ক ব্যবহার না করায় জরিমানা আদায় করার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার-প্রচারনা ও মাস্ক বিতরন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২:১৮:২৯   ৪৮২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের প্রধান নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন
তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই ॥ পাঁচ কোটি টাকা ক্ষতি
সাময়িক বরখাস্ত হলেন বিএমইটি ভোলার সহকারী পরিচালক মোশাররফ হোসেন
‘নকশী কাঁথা’ সেলাই করে ঘুরে দাঁড়ালেন ভোলার আমেনা খানম
ভোলায় পানিতে ডুবে প্রাণ গলে দুই শিশুর
বেনজীরের গ্রেফতার ও বিচারের দাবিতে ভোলায় সুজনের সমাবেশ-স্মারকলিপি
ফরিদপুরে দুই মুসলিম শ্রমিকের নৃশংস হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে ভোলায় বিক্ষোভ সমাবেশ
সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে



আর্কাইভ