ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

প্রচ্ছদ » আইন ও আদালত » ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২



সাহাদাত শাহিন ॥
ভোলা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি, সহসভাপতিসহ ৮টি পদে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এবং সাধারণ সম্পাদকসহ ৫টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। শনিবার (২৯ জানুয়ারী) ভোলায় উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে ভোলা জেলা আইনজীবী সমিতির কার্য্য-নির্বাহী পরিষদ এর নির্বাচনর ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ১৩টি পদের বিপরীতে দুটি প্যানেল ২৬ জন নির্বাচনে অংশ গ্রহণ করেন।

---

আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ পক্ষে স্বপন কৃষ্ণ দে ও মাহাবুবুল হক লিটু প্যানেল অন্যাদিকে জাতীয়তাবাদ আইজীবী ফোরাম মনোনিত ফরিদুর রহমান ও আমিরুল ইসলাম বাছেত প্যানেল নির্বাচনে অংশ গ্রহন করেন। নির্বাচনে সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ফরিদুর রহমান ১ ভোটের ব্যবধানে স্বপন কৃষ্ণ দেকে পরাজিত করে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে আওয়ামী আইনজীবী পরিশোদের মাহাবুবুল হক লিটু জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের আমিনুল ইসলাম বাছেতকে পরাজিত করে নির্বাচিত হয়েছেন। সহসভাপতি দুটি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের হাবিবুর রহমান বাচ্চু এবং মোঃ ইউসুফ (১) নির্বাচিত হয়েছেন। সহসাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের মওদুদ আলম টুটুল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মোঃ ইউসুফ (২) নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য যে, এই পদে মোঃ ইউসুফ (২) এবং ইফতারুল হাসান শরীফ সমান সংখ্যক ভোট পাওয়ায় ইফতারুল হাসান শরীফ মোঃ ইউসুফ (২)কে সমর্থন দিয়ে নির্বাচিত করেন। অর্থ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মোঃ কাওসার নির্বাচিত হয়েছেন। ধর্ম, ক্রীড়া ও সংস্কৃতিক সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মোঃ তোহা নির্বাচিত হয়েছেন। পাঠাগার সম্পাদক পদে আওয়ামী আইনজীবী পরিষদের বাবুল হাসান এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মনঞ্জুরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। নির্বাহী সদস্য পদে আওয়ামী আইনজীবী পরিষদের মোঃ আবুল কাসেম, জান্নাতুল ফেরদৌস জুবলী এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামোর সালাউদ্দিন আহমেদ প্রিন্স নির্বাচিত হয়েছেন।
রিটার্নিং অফিসার হিসেবে নির্বাচন পরিচালনা করেন, ল্যান্ড সার্ভে টাইব্যুনালের বিচারক যুগ্ম জজ মোঃ সামছুদ্দিন এবং সহকারী নির্বাচন কমিশনার ছিলেন এডভোকেট একেএম নাছির উদ্দিন আহম্মেদ।

বাংলাদেশ সময়: ২২:২০:৪০   ৪১৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন ও আদালত’র আরও খবর


ভোলায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন
ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু আর নেই
ভোলায় শিক্ষার্থীদের নিয়ে আইনগত সহায়তা কার্যক্রম বিষয়ক সেমিনার
ভোলা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথ অনুষ্ঠিত
ভোলা আইনজীবী সমিতির নির্বাচন ॥ সভাপতি-সম্পাদকসহ ৫ পদে আওয়ামীলীগ প্যানেল জয়ী
ভোলায় বিএনপিপন্থি আইনজীবীদের আদালত বর্জন
নাশকতার মামলায় টুকু-জুয়েলসহ বিএনপির ২৯ নেতাকর্মীর কারাদণ্ড
ভোলায় হত্যাচেষ্টা মামলায় ৪ জনকে কারাদন্ড
অর্থপাচার মামলায় এনু-রুপনের ৭ বছরের কারাদণ্ড



আর্কাইভ