ভোলা সমিতির উদ্যোগে ১৭ জুটির বর্ণাঢ্য বিবাহ অনুষ্ঠান

---

॥ মুহাম্মদ শওকাত হোসেন ॥

বহুদিন পর ঢাকাস্থ ভোলা সমিতির উদ্যোগে আয়োজিত ১৭ জুটির বিবাহ অনুষ্ঠানে যোগ দিয়ে ভিন্নতর আনন্দ উপভোগ করলাম। এ অনুষ্ঠানে যাওয়ার সুবাদে ঢাকায় বিভিন্ন পেশায় নিয়োজিত ভোলার বিশিষ্ট ব্যক্তিদের অনেকের সঙ্গে দেখা হলো, কথা হলো এবং ব্যতিক্রমী অনুষ্ঠানটি উপভোগ করার সুযোগ পেলাম।
ক’দিন আগে মোবাইলে ঢাকাস্থ ভোলা সমিতির সম্মানিত সম্পাদক শহীদুল হক মুকুল ভাই এবং মহিউদ্দিন ফারুক ভাই এই ব্যতিক্রমী অনুষ্ঠানটির দাওয়াত দিয়েছিলেন আমাকে। তাদের দাওয়াতে ছিল আন্তরিকতার সুর, যা উপেক্ষা করা সম্ভব ছিল না। আর আর সে কারণেই অনেকটা অসম্ভবকে সম্ভব করেই তাদের অনুষ্ঠানে ভোলা থেকে ছুটে গিয়ে যোগ দিয়েছিলাম। অবশ্য সুপ্রিয় সাজ্জাদুর রহমান সামুন আমার ফেসবুক মেসেঞ্জারে অনুষ্ঠানের একটি কার্ডের ফটোকপি দিয়েছিল।
ঢাকার কেন্দ্রস্থল পান্থপথের বসুন্ধরা সিটির বিপরীতে অবস্থিত সামারাই কনভেনশন সেন্টারে মহা ধুমধামে বিবাহ অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানস্থলে পৌঁছানোর সঙ্গে সঙ্গে বিবাহ সহায়তা কমিটির আহ্বায়ক গোলাম রসূল বেলাল ভাই সাদর সম্ভাষণ জানালেন। সামনে এগুতেই ভোলা সমিতির সভাপতি ডক্টর মাকসুদ হেলালি ভাই, সম্পাদক মুকুল ভাই, মহিউদ্দিন ফারুক ভাই, মামুন তালুকদার, সুপ্রিয় মনিরসহ অনেককেই পেয়ে গেলাম। দেখা হয়ে গেল ভোলা উপজেলা সমিতির সভাপতি গোলাম কিবরিয়া জাহাঙ্গীর ভাইয়ের সঙ্গে। কিছুক্ষণ পরে আসলেন সম্পাদক ইউসুফ ভাই। সদ্য অবসরপ্রাপ্ত সচিব আবুল কালাম আজাদ ভাই, বিশিষ্ট ব্যবসায়ী নোমান ভাই, পুলিশ কর্মকর্তা ¯েœহাম্পদ মোরশেদ, সাবেক ডিজিএফআইয়ের পরিচালক কর্নেল অব মোহাম্মদ ফরিদ ভাই, বিশিষ্ট ব্যবসায়ী বাচ্চু ভাই, সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ ভাই, বেয়াই মনিরুল ইসলাম মুস্তাফিজ, কর্ণফুলীর সালাউদ্দিন ভাই, ইসলামিক ফাউন্ডেশনের ডক্টর হারুন, ভোলার কমিশনার হেলাল ভাই সহ অনেকের সঙ্গেই দেখা হয়ে গেল। ব-দ্বীপ ফোরামের মীর মোশারফ অমি, সুপ্রিয় ফিলিপস পুরো সময়টাই আমার সঙ্গে ছিল।
১৭ জোড়া বর কনে একসঙ্গে ঘোড়ার গাড়িতে চড়ে ঢোল বাজিয়ে মহা উৎসবের আমেজে কনভেনশন সেন্টারে উপস্থিত হলেন। শত শত অতিথিদের মধ্যে আনন্দের বন্যা বয়ে গেল। সমিতির নেতৃবৃন্দ বর-কনে দের সাদর সম্ভাষণ জানিয়ে কনভেনশন সেন্টারের দোতালায় নিয়ে বসালেন। মিডিয়াকর্মীদের এবং সৌখিন ফটোগ্রাফার দের ছবি তোলা সেলফি তোলা সবকিছু মিলে এক ভিন্নতর আনন্দের ইমেজ। ডক্টর মাওলানা হারুনুর রশিদের পরিচালনায় এদের সুন্দর ভবিষ্যত কামনায় মোনাজাত পরিচালনা করা হলো। একটু বিলম্বে পৌঁছলেও ভোলা-২ এর সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি সাহেবের আগমনে অনুষ্ঠানটি আরো সফল ও বর্ণাঢ্য হয়েছে।
এ উপলক্ষে শত শত অতিথিদের খাওয়া-দাওয়ার আয়োজন ছাড়াও বরকনে দের জন্য ভোলা সমিতির পক্ষ থেকে বেশকিছু পদক্ষেপ নেয়া হয়েছে। নববধূদের পরনের জামদানি শাড়ি গুলো ছিল খুবই দেখার মত। তাদেরকে অলংকারসহ কিছু বিবাহ সামগ্রী প্রদান করা হয়েছে সমিতির পক্ষ থেকে। এছাড়াও প্রত্যেক দ¤পতির জন্য কিছু মূলধন ও দেয়া হয়েছে। কোন কোন দম্পতির জন্য বাড়ি বরাদ্দ দেয়া হয়েছে। সবকিছু মিলিয়ে একটি সফল মানবিক কার্যক্রম সফলতার সঙ্গে করতে সক্ষম হয়েছে ঢাকাস্থ ভোলা সমিতি। সমিতির নেতৃবৃন্দের কাছ থেকে জানা গেছে এ অনুষ্ঠান আয়োজনে এবং বর-কনে দের সহায়তায় তাদের প্রায় ৪০ লক্ষ টাকার মত ব্যয় হয়েছে। ভোলার ধর্ণাঢ্য ব্যক্তিরা এ ব্যাপারে অকাতরে সহযোগিতা করেছেন। এ উপলক্ষে একটি স্মারক প্রকাশিত হয়েছে। বিভিন্ন টিভি চ্যানেল ও পত্রপত্রিকায় বিবাহ অনুষ্ঠানের সংবাদ ব্যাপকভাবে প্রকাশিত ও প্রচারিত হয়েছে। সবকিছু মিলিয়ে এধরনের একটি অনুষ্ঠান করার জন্য ভোলা সমিতির নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট উপ-কমিটির আহ্বায়ক, সদস্য সচিব ও সকল সদস্যদের জানাই ধন্যবাদ ও অভিনন্দন।


এ বিভাগের আরো খবর...
ভোলায় শিশু আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয় সভা ভোলায় শিশু আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয় সভা
মনপুরায় পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক মনপুরায় পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক
শিবপুরে ব্যতিক্রমী উদ্যোগ কম্বল পেল মুখে মাস্কপড়া দরিদ্ররা শিবপুরে ব্যতিক্রমী উদ্যোগ কম্বল পেল মুখে মাস্কপড়া দরিদ্ররা
ভোলায় মামলা তুলে নিতে হুমকি ভোলায় মামলা তুলে নিতে হুমকি
চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ
ভারত সরকারের পক্ষ থেকে ভোলা পৌরসভায় এ্যাম্বুলেন্স হস্তান্তর ভারত সরকারের পক্ষ থেকে ভোলা পৌরসভায় এ্যাম্বুলেন্স হস্তান্তর
ভারতীয় লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স পেলো ভোলা পৌরসভা ভারতীয় লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স পেলো ভোলা পৌরসভা
ভোলায় ইকরা মাদ্রাসায় পাগড়ি প্রদান করে নতুন ৬ হাফেজকে সম্মাননা ভোলায় ইকরা মাদ্রাসায় পাগড়ি প্রদান করে নতুন ৬ হাফেজকে সম্মাননা
বোরহানউদ্দিনে মানবিক পুলিশ জীবন মাহমুদ বোরহানউদ্দিনে মানবিক পুলিশ জীবন মাহমুদ
জুমায় মসজিদে মসজিদে দোয়ায় এমপি মুকুলের সুস্থতা কামানা জুমায় মসজিদে মসজিদে দোয়ায় এমপি মুকুলের সুস্থতা কামানা

ভোলা সমিতির উদ্যোগে ১৭ জুটির বর্ণাঢ্য বিবাহ অনুষ্ঠান
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)