সেবার মানোন্নয়নে করণীয় বিষয়ে জেলা নাগরিক ফোরামের ত্রৈমাসিক সভা

আজকের ভোলা রিপোর্ট ॥
জেলা নাগরিক ফোরামের আয়োজনে ও কোস্ট ফাউন্ডেশন, সিইপিআই প্রকল্পের সহযোগিতায় ২৯ সেপ্টেম্বর-২০২১ সকাল ১১টায় মুসলিম ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরী’র হল রুমে জেলা নাগরিক ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, জেলা নাগরিক ফোরামের সভাপতি মোঃ নুরুল ইসলাম। সভায় মোঃ আল মামুনুর রশিদ (সহ-সভাপতি), কামাল উদ্দিন সুলতান (কৃষি বিষয়ক সম্পাদক), মোকাম্মেল হক মিলনসহ নাগরিক ফোরামের সদস্যগণ সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। সভা সঞ্চালনা করেন প্রকল্প সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) মোঃ মনিরুজজামান।

---

সভাপতি মোঃ নুরুল ইসলাম বলেন, স্থানীয় সরকারকে কার্যকর, শক্তিশালী ও স্বশাসিত করা ব্যতিরেকে জাতীয় উন্নয়ন সম্ভব নয়। তাই ইউনিয়ন পরিষদ ও পৌরসভাকে স্থানীয় সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তর হিসেবে বিবেচনায় নিয়ে এর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে স্থানীয় নাগরিকদের অংশগ্রহণ ও মতামাত প্রদানের ক্ষেত্র সৃষ্টিতে আমরা স্থানীয় জনগণ ও স্থানীয় সরকারের অংশগ্রহণের প্ল্যাটফর্ম তৈরীর চেষ্টা করা হবে।
সহ-সভাপতি আল মামুনুর রশিদ বলেন, ইউনিয়ন পরিষদ শক্তিশালী করনে জনগণ এবং ইউপি সদস্যদের অবহিতকরনের মাধ্যমে হত-দরিদ্রদের তালিকা করা হলে কার্যক্রম শক্তিশালী হবে। প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে মাঠ পর্যায়ে বাজেট বরাদ্ধ কম তাই ইউপি সদস্যেদের প্রকল্প কর্মীকে কাজ করার ক্ষেত্রে সহায়তা করা উচিত।
সামাজিক নিরাপত্তা সেবার মানোন্নয়নে জেলা পর্যায়ে নাগরিক সংলাপ ও ইউনিয়ন পরিষদের পঞ্চবার্ষিকী পরিকল্পনা জনসম্মুখে প্রকাশ করার বিষয়ে জেলা নাগরিক ফোরামের সদস্যগণ সুপারিশ ও মতামত প্রদান করেন। পরিশেষে উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও সকলের সুস্বাস্থ্য কামনা করে সভার সভাপতি জেলা নাগরিক ফোরামের ত্রৈ-মাসিক সভার সমাপ্তি ঘোষনা করেন।


এ বিভাগের আরো খবর...
হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২ হঠাৎ ঝড়ে চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ নিহত-১, নিখোঁজ-২
বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া বাংলাবাজারে অবঃ সেনা সার্জেন্ট ও স্ত্রীকে ঘরের ভেতরে রেখে কাটাতারের বেড়া
কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক কুকরী-মুকরীতে আটকা পড়েছে অর্ধশতাধিক পর্যটক
ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা ভোলায় অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের মতবিনিময় সভা
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি! চরফ্যাশনের সাবেক চেয়ারম্যান ও আ’লীগের নেতাকে নারী নিয়ে আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটকের ভিডিও নিয়ে তোলপাড় সৃষ্টি!
চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা চরফ্যাসনে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সভা
চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার চরফ্যাশনের লোকালয় থেকে বিপন্ন প্রজাতির ঈগল উদ্ধার
ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে ভোলায় মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলিশ কেন্দ্রিক অর্থনীতি বৃদ্ধি করতে হলে মা ইলিশ সংরক্ষন অভিযান সফল করতে হবে
চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক চরফ্যাসনে ছিনতাই চক্রের ফাঁদে বোরহানউদ্দিনের দুই যুবক

সেবার মানোন্নয়নে করণীয় বিষয়ে জেলা নাগরিক ফোরামের ত্রৈমাসিক সভা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)