ভোলায় বিশ^ পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচি

প্রচ্ছদ » জলবায়ু » ভোলায় বিশ^ পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচি
সোমবার, ৫ জুন ২০২৩



আজকের ভোলা রিপোর্ট ॥

“গাছ লাগিয়ে যতœ করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি”। এ স্লোগান নিয়ে ভোলায় পালিত হয়েছে বিশ^ পরিবেশ দিবস। দিসবটি উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থ্যা পদক্ষেপের উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে। আজ সোমবার (৫ জুন) ভোলা শহরের বাংলা স্কুল মাঠের পরিত্যাক্ত স্থানে বৃক্ষরোপণ করা হয়। পরে ওই স্কুলের শিক্ষক মিলনায়তনে পরিবেশ দিবস উলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন পদক্ষেপ ভোলা জোনের সহকারী পরিচালক ও জোনাল ম্যানেজার মো. আলী আকবর, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. এনামুল হক (আরজু), ভোলা পৌরসভার প্যানেল মেয়র ও পৌরসভা ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সালাউদ্দিন আহম্মেদ লিংকন, জেলা ছাত্রলীগের সাবেক  যুগ্ম সাধারণ সম্পাদক মো. গালিব ইবনে ফেরদৌস, ভোলা টাউন কমিটি (বাংলা স্কুল) মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মেহেদী হাসান।

---

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের ভোলা এরিয়ার সিনিয়র ব্যবস্থাপক ও এরিয়া ম্যানেজার মোস্তফা কামাল ও ভোলা সদর ব্রাঞ্চের ম্যানেজার সজল চন্দ্র মালাকার ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা বিশ্ব পরিবেশ দিবস উদযাপনের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরেন। পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের ক্ষেত্রে সংস্থাটির ভূয়সী প্রসংশা করেন বক্তারা। উক্ত অনুষ্ঠান শেষে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র ভোলা জোনের ১৬টি ব্রাঞ্চে বিভিন্ন প্রজাতির ২০০টি (ফলজ, বনজ ও ওষুধী) গাছের চারা লাগানো হয়।

উল্লেখ, পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র বাংলাদেশের জাতীয় পর্যায়ের একটি শীর্ষ বেসরকারী উন্নয়ন সংস্থা। ১৯৮৬সাল থেকে বাংলাদেশ সরকারের পাশাপাশি এই সংস্থাটি দেশের দারিদ্র বিমোচনসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে আসছে।

 

বাংলাদেশ সময়: ১৪:১৪:২৩   ২০৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জলবায়ু’র আরও খবর


ভোলায় জলবায়ুর দুর্গতদের জন্য গৃহীত প্রকল্পের সুবিধা পাচ্ছে না ভুক্তভোগীরা
ভোলায় দুর্যোগ ঝূঁকি ও প্রস্তুতিতে কমিউনিটি লিডারদের সক্ষমতাবৃদ্ধির লক্ষে প্রশিক্ষণ
উপকূল দিবসের দাবীতে সমাবেশ
উপকূল দিবসের দাবীতে সমাবেশ
বোরহানউদ্দিনে গ্লোবাল ডে অব ক্লাইমেট অ্যাকশন উপলক্ষে আলোচনাসভা মানববন্ধন ও র‌্যালি
ভোলায় প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে ব্যাংকেহাটে বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন
ভোলায় কমিউনিটি অপারেশন ম্যানুয়ালের উপর প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন
ভোলায় স্বেচ্ছাসেবক ফাউন্ডেশনের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত
ভোলায় নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত
ভোলায় বিশ^ পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচি



আর্কাইভ