লালমোহনে ইসিসিডি কমিটির সদস্যদের ওরিয়েনটেশন

প্রচ্ছদ » লালমোহন » লালমোহনে ইসিসিডি কমিটির সদস্যদের ওরিয়েনটেশন
রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক পরিচালিত শিশুর বিকাশে প্রারম্ভিক শিক্ষা (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় শিশুর প্রারম্ভিক যতœ ও বিকাশের সমন্বিত (ইসিসিডি)  নীতি ২০১৩ বাস্তবায়নের লক্ষ্যে গঠিত লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়ন ইসিসিডি কমিটির ওরিয়েনটেশন সভা অনুষ্ঠিত। ১২ সেপ্টেম্বর (রবিবার) সকালে জেলা শিশু একাডেমি ভোলার আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় বদরপুর ইউনিয়ন পরিষদ হলরুমে এই ওরিয়েনটেশন অনুষ্ঠিত হয়।
ওরিয়েনটেশন সভায় ইউনিয়ন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বদরপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন ইসিসিডি কমিটির সভাপতি ফরিদুল হক। ইসিসিডি কমিটির সদস্য সচিব ও বদরপুর ইউনিয়ন পরিষদের সচিব জাহাঙ্গীর কবিরের সভাপতিতে উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা উপ-পরিচালক মো: নজরুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ আখতার হোসেন, ইউপি সদস্য, শিক্ষক, স্বাস্থ্য পরিদর্শিকা, শিক্ষকসহ ইউনিয়ন ইসিসিডি কমিটির সদস্যবৃন্দ।

---

দিনব্যাপী ওরিয়েন্টশন পরিচালনা করেন জেলা সমাজসেবা উপ-পরিচালক মো: নজরুল ইসলাম ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ আখতার হোসেন।
ওরিয়েন্টেশন শেষে আলোচনা সভা পর্বে বক্তারা বলেন, শিশুর বিকাশের জন্য মায়ের ভ্রুন থেকে প্রথম আট বছর অত্যন্ত গুরুত্বপূর্ন এসময় তাদের মেধা বিকাশ হয়। শিশুরা আগামীদিনের ভবিষ্যত তাদের সঠিকভাবে গড়ে না তুলতে পারলে দেশের ভবিষ্যত অন্ধকার। সরকার উদ্দ্যেগ নিয়েছে। এই উদ্দ্যেগ বাস্তবায়ন করতে হবে আমাদেরই। আমাদের সকলের উচিত শিশুদের যতেœর সাহায্যে গড়ে তোলা। চলুন নিজ পরিবার থেকেই আমরা শুরু করি এ কার্যক্রম।
উল্লেখ্য, লালমোহন উপজেলায় ইসিসিডি প্রকল্পর আওতায় ৪টি শিশু বিকাশ কেন্দ্র পরিচালিত হচ্ছে যেখানে শিশুর মেধা ও মনন বিকাশের উপযোগী পরিবেশ শিশুদের প্রাক শিক্ষা নিশ্চিত হবে। যেখানে বেশি নজর থাকবে সমাজের অবহেলিত শ্রেনীর মানুষগুলোর সন্তানদের উপর, তাদের প্রারম্ভিক শিক্ষা নিশ্চিত করন এই প্রকল্পর অন্যতম লক্ষ্য।

বাংলাদেশ সময়: ২২:৫৫:১১   ৪০৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

লালমোহন’র আরও খবর


ভাইয়ের প্রতারণার শিকার হয়ে প্রতিবন্ধী উজ্জলের মানবেতর জীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
লালমোহনে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় সভা
নির্মাণাধীন ভবনের বিদ্যুতের তারে জড়িয়ে গৃহবধূর মৃত্যু
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
রিকশার প্যাডেল চেপে জীবিকা জোগান বৃদ্ধ মালেক
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ
স্বামীর কথা রাখতে ঝুপড়ি ঘর আঁকড়ে আছেন ছবরজান
নানাবাড়ির পুকুরে ডুবে নিথর শিশু সাফওয়ান



আর্কাইভ