ভোলায় করোনায় মোট ১৯৭৭ শনাক্ত, মৃত্য ২৬

প্রচ্ছদ » জেলা » ভোলায় করোনায় মোট ১৯৭৭ শনাক্ত, মৃত্য ২৬
রবিবার, ১৩ জুন ২০২১



ইমতিয়াজুর রহমান ॥
ভোলায় করোনাভাইরাস শনাক্তের নমুনা পরীক্ষা, শনাক্তের সংখ্যা ও মৃত্যু কমেছে। সারাদেশে যখন করোনা সনাক্তের হার ১৪দশমিক ৮ শতাংশ। আর ভোলা জেলায় তা রয়েছে ১০ শতাংশের নিচে। জেলায় গত ২৪ ঘন্টায় ৪২ জনের করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৫ জন ও লালমোহনে উপজেলায় ১ জন রয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা এক হাজার ৯৭৭ জনে দাঁড়িয়েছে।
করোনা ভাইরাসে জেলার ৭ উপজেলায় মোট মৃত্যু হয়েছে ২৬ জনের। যার মধ্যে ১৮ জন ভোলা সদর হাসপাতালে ও ৮ জন বাড়িতে মৃত্যু হয়েছে। এয়াড়া করোনার উপসর্গ নিয়ে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে।
রবিবার (১৩ জুন) ভোলার সিভিল সার্জন কার্যালয় থেকে এই তথ্য নিশ্চিত করা হয়। সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা মো. নজরুল ইসলাম জানান, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক হাজার ৮৮১ জন।

---

এর মধ্যে ভোলা সদর উপজেলায় আক্রান্ত ১৩৩৬ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১২৯৬ জন, দৌলতখানে আক্রান্ত ৮৯ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৮৩ জন।বোরহানউদ্দিনে আক্রান্ত ২০৩ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১৮২ জন, লালমোহনে আক্রান্ত ১১৭ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১০৯ জন, চরফ্যাশনে আক্রান্ত ১২৪ জনের মধ্যে সুস্থ ১০৮ জন, তজুমদ্দিনে আক্রান্ত ৭৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৭০ জন। এবং মনপুরায় আক্রান্ত ৩৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ জন। আক্রান্তরা নিজ নিজ উপজেলা হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে আইসোলেশনে রয়েছেন। জেলায় এ পর্যন্ত ১৪ হাজার ৭৮১ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করা হয়েছে বলে জানা যায়।
ভোলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. সিরাজ উদ্দিন জানান, ভোলায় করোনা ইউনিটে করোনা আক্রান্ত ভর্তি রোগির সংখ্যা কমে আসছে। সারাদেশে করোনার জাতীয়যে সনাক্তের হার রয়েছে তা ১৪ দশমিক ৮ শতাংশ আর ভোলা জেলায় তা রয়েছে ১০ শতাংশের নিচে। সেক্ষেতে অন্য অন্য জেলা তুলনায় ভোলায় করোনা সনাক্তের হার খুবি কম রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩:৪৩:৩৪   ৬২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ