ভোলায় ২৪ ঘন্টায় করোনায় আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত-২৩

প্রচ্ছদ » জেলা » ভোলায় ২৪ ঘন্টায় করোনায় আরো ১ জনের মৃত্যু, আক্রান্ত-২৩
সোমবার, ১৯ এপ্রিল ২০২১



ছোটন সাহা ॥
গত ২৪ ঘন্টায় ভোলায় করোনা আক্রান্ত হয়ে আরো ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত দুই সপ্তাহে ৮ জনের মৃত্যু হলো। অন্যদিকে এক বছরে জেলায় করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে সদরে ১০ জন, দৌলতখানে ২ জন, বোরহানউদ্দিনে ১ জন, লালমোহনে ৩ জন এবং চরফ্যাশনে ২ জন।
এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১৫২১ জনের করোনা শনাক্ত হলো। অন্যদিকে ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৬ জন। এ নিয়ে সর্বমোট এক হাজার ৫২ জন সুস্থ্য হলো। ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের মধ্যে সদরে ২২ জন ও দৌলতখানে ১ জন। জেলায় বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৫১ জন। যাদের মধ্যে আইসোলেশনে আছেন ৩৪ জন। রোববার (১৮ এপ্রিল) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

---

এদিকে ভোলায় বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বর্তমানে প্রতিদিন গড়ে জেলায় ২০ থেকে ৩০ জনের অধিক রোগী শনাক্ত হচ্ছে। নমুনা সংগ্রহের হিসাবে করোনা শনাক্তের হার ছিলো ৪২ শতাংশেরর বেশী। যা গত এক বছরের তুলনায় সর্বোচ্চ। অন্যদিকে গত দুই মাসে করোনা শনাক্তের হার ছিলো ৫-১০ শতাংশ।
ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম জানিয়েছেন, করোনা সংক্রমরোধে কাজ করছে স্বাস্থ্যবিভাগ। করোনা ইউনিট, ডাক্তার, নার্স, ওষুধ ও অকসিজেন প্রস্তুত রয়েছে। করোনা ইউনিটে ৭ জন ডাক্তার ও ১০ জন নার্স প্রস্তুত রয়েছে। এছাড়াও করোনা রোগীদের চিকিৎসায় সদরে ১০০টি শয্যাসহ সাত উপজেলায় আরো ৩০টি বেড প্রস্তুত রয়েছে। প্রয়োজনীয় ওষধু ও অকসিজেন সরবরাহ রয়েছে।
অন্যদিকে করোনা সংক্রমরোধ ও লকডাউন বাস্তবায়নে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসনের অভিযান চলছে। এসব অভিযানে মাস্ক ব্যবহার না করায় জরিমানা আদায় করার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতে প্রচার-প্রচারনা ও মাস্ক বিতরন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬:৩৯:০৯   ৫২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
ভোলায় নিষেধাজ্ঞার ১৮ দিনে ১৫৬ জেলের কারাদণ্ড
ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত
ভোলা সদর উপজেলা নির্বাচনে ভোটারদের দুয়ারে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ
ভোলায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন
অবৈধ দখলে চলে যাচ্ছে পাউবো’র জমি ॥ নিরব কর্মকর্তারা
ভোলায় বঙ্গবন্ধু সাজে সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা
ভোলায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে গমের আবাদ
কাউন্সিলর থেকে উদ্যোক্তা লালমোহনের মনির
পশ্চিম ইলিশায় ইউপি সদস্যের স্বামীর ইয়াবা সেবনের ছবি ভাইরাল



আর্কাইভ