ভোলায় তৃতীয় শ্রেণী কর্মচারীদের ৫ দফা দাবিতে মানববন্ধন

প্রচ্ছদ » প্রধান সংবাদ » ভোলায় তৃতীয় শ্রেণী কর্মচারীদের ৫ দফা দাবিতে মানববন্ধন
মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় ৫ দফা দাবি পূরণের লক্ষে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেছে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ। বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদ ভোলা জেলা শাখার আয়োজনে সোমবার (২২ মার্চ) বেলা ১১টার সময় ভোলা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচির পালন করা হয়। তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের সদস্যরা জেলা প্রশাসক এবং জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি তুলে দেন।

---

মানববন্ধনে বক্তারা যেসব দাবি তুলেন সেগুলো হলো- ৩য় শ্রেণি কর্মচারীদের নূন্যতম গ্রেড ১১তম করতে হবে এবং শিক্ষার্থী সংখ্যা অনুপাতে তৃতীয় শ্রেণির কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করতে হবে, পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/অফিস সুপার করতে হবে এবং পেশাগত উন্নয়ন কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চুর ট্রেনিংয়ের দ্রুত ব্যবস্থা নিতে হবে, শিক্ষা মন্ত্রণালয়ের প্রণীত চাকরিবিধি-২০১২ দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভর্নিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখার ব্যবস্থা করতে হবে, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্ততে দ্রুত উচ্চতর পদে পদোন্নতির ব্যবস্থা করতে হবে এবং সকল এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে।
বক্তারা বলেন, ‘জাতির জনকের কন্যার সরকার মুক্তিযুদ্ধেও চেতনায় জাতি গঠনে যুগোপযোগী শিক্ষানীতি উপহার দেয়েছেন। তবে, এই শিক্ষানীতির আলোকে দীর্ঘদিনের কাংখিত চাকরি বিধিমালা-২০১২ জারি করা হলেও বাস্তবায়ন হয়নি একটি দাবিও। বর্ণিত দাবিগুলো অনতিবিলম্বে মেনে নেওয়ার জন্য জোর দাবি জানান তারা।
মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ভোলা জেলা শাখার সভাপতি মোঃ আমির হোসেন, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, ভোলা সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন, বোরহানউদ্দিন উপজেলা শাখার সভাপতি মোঃ সুমন, লালমোহন উপজেলা শাখার সভাপতি মোঃ শাহাবুদ্দিনসহ বিভিন্ন উপজেলার অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ২৩:১৭:১১   ৩৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রধান সংবাদ’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল



আর্কাইভ