পাঠদানের অনুমতি পেলো চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ

প্রচ্ছদ » চরফ্যাশন » পাঠদানের অনুমতি পেলো চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ
মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪



---

এম শফিকুল ইসলাম, চরফ্যাশন ||

চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ পাঠদানের অনুমতি পেয়েছে। বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর চেয়ারম্যানের নির্দেশক্রমে ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর ড. লিয়াকত হোসেন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে ২৫ মার্চ বিষয়টি চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, পাঠদানের অনুমতির বিষয়টি বরিশাল শিক্ষা বোর্ডের কলেজ ম›জুরী কমিটির ৬ষ্ট সভার সিদ্ধান্ত। ফলে ২০২৪ শিক্ষা বর্ষ থেকে একাদশ শ্রেণীতে মানবিক শাখা ও ব্যবসায় শিক্ষা শাখায় ছাত্র ছাত্রী ভর্তি করানো হবে।

পাঠদানের আবশ্যিক বিষয়গুলো হচ্ছে, বাংলা, ইংরেজি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। মানবিক শাখার বিষয়গুলো হচ্ছে, পৌরনীতি ও সুশাসন, ইসলামের ইতিহাস ও সাংস্কৃতিক, সমাজকর্ম, ইতিহাস এবং ইসলাম শিক্ষা। ব্যবসায়া শিক্ষা শাখার বিষয়গুলো হচ্ছে, হিসাববিজ্ঞান, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং ফিন্যান্স, ব্যাংক ও বীমা।

এব্যাপারে চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ মো: কামরুজ্জামান এই প্রতিবেদককে বলেন, ইনশাআল্লাহ এবছর আমরা একাদশ শ্রেণিতে মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ছাত্র-ছাত্রী ভর্তি করবো। তিনি বরিশাল শিক্ষা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে পাঠদানের অনুমতি পেতে যিনি নিরলস ভাবে আমাদেরকে সহায়তা করেছেন, আমি এইজন্য সাবেক উপমন্ত্রী ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুলাহ আল ইসলাম জ্যাকব এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছি।

বাংলাদেশ সময়: ১:২২:৩৭   ২২৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ইডেনের ছাত্রীর ৫ দিন ধরে অনশন, পালিয়েছে প্রেমিক
চরফ্যাশনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
বিয়ের দাবিতে চরফ্যাশনে প্রেমিকের বাড়িতে ইডেন কলেজ ছাত্রীর অনশন
চরফ্যাশনে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা
মাদ্রাসা শিক্ষার্থীকে হাত-পা ও মুখ বেঁধে নির্যাতন
চরফ্যাশন-মনপুরার তিন ইউপি চেয়ারম্যান শপথ নিলেন
নানা বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু



আর্কাইভ