পরানগঞ্জ থেকে পল্লীবিদ্যুৎ সমিতি অফিস সরিয়ে নেয়ার প্রতিবাদে সড়ক অবরোধ, মানববন্ধন

প্রচ্ছদ » জেলা » পরানগঞ্জ থেকে পল্লীবিদ্যুৎ সমিতি অফিস সরিয়ে নেয়ার প্রতিবাদে সড়ক অবরোধ, মানববন্ধন
শুক্রবার, ৯ ফেব্রুয়ারী ২০২৪



---

স্টাফ রিপোর্টার ॥

ভোলা সদরের পরানগঞ্জ বাজার থেকে পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিস অন্যত্র সরিয়ে নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে স্থানীয় বিক্ষুব্ধ গ্রাহকরা। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারী) সকালে ক্ষুব্ধ গ্রাহকরা পরানগঞ্জ বিশ্বরোড চত্বরে পল্লীবিদ্যুৎ সমিতির অফিসের সামনে মানববন্ধন ও সড়ক অবরোধ করেন। প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে আন্দোলন করে ভুক্তভোগী গ্রাহকরা। পরে ডিবি ওসি এনায়েত হোসেন, সদর থানার ওসি মনির উদ্দিন ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সাথে কথা বলেন। এসময় তারা আগামী মঙ্গলবার পুলিশ সুপার মহোদয়ের কার্যালয়ে পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও আন্দোলনকারী প্রতিনিধিদের নিয়ে বিদ্যুৎ অফিস রাখার বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দেন এবং আগামী মঙ্গলবার পর্যন্ত এই অফিস থেকে কোন মালামাল সরিয়ে নেওয়া হবে না বলেও আন্দোলনকারীদেরকে জানান।

পরে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ছোটন আন্দোলনকারীদেরকে উদ্দেশ্যে বলেন, আগামী মঙ্গলবার পুলিশ সুপার কার্যালয়ে পল্লীবিদ্যুৎ সমিতি রাখার বিষয়ে বসা হবে। সেদিন আলোচনার মাধ্যমে অফিস রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আগামী মঙ্গলবার পর্যন্ত আমরা অপেক্ষা করবো। যদি আমাদের এই দাবী মানা না হয় তাহলে এই আন্দোলন অব্যাহত থাকবে।

এ সময় বক্তারা বলেন, ভোলার উত্তরের গ্রাহকদের সেবার কথা চিন্তা করে পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ সমিতির অফিস স্থাপন করা হয়। প্রায় দুই যুগ আগে ছয়টি ইউনিয়নের মাঝখানে উপশহরখ্যাত পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ অফিসটি কার্যক্রম শুরু করে। ছয়টি ইউনিয়নের মাঝখানে অফিসটি হওয়ায় গ্রাহকরা সহজেই এখান থেকে সেবা নিতে পারছেন। পরানগঞ্জ বাজারের কাছেই পল্লীবিদ্যুতের একটি সাব-স্টেশন (উপকেন্দ্র) স্থাপন করা হয়েছে। কিন্তু বর্তমানে কিছু অসাধু ও সুবিধাবাদী কর্মকর্তা তাদের সুবিধা হাসিলের জন্য বৃহৎ পরানগঞ্জ বাজার থেকে পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিসটি অন্যত্র সরিয়ে নেয়ার পায়তারা করছে। পরানগঞ্জ বাজার থেকে পল্লী বিদ্যুৎ সমিতির অফিসটি বাপ্তা ভোটেরঘর নাম এলাকায় স্থানান্তরের পায়তারা চলছে। যেভবনে বিদ্যুৎ অফিসটি নেয়ার পায়তারা চলছে সেই ভবনটির মালিক পল্লীবিদ্যুৎ সমিতির এক অসাধু কর্মকর্তার ঘনিষ্ঠ বন্ধু। ওই কর্মকর্তা তার ব্যক্তিগত স্বার্থে এই অফিসটি স্থানান্তর করার চেষ্টা করছে।

---

এছাড়া যেখানে পল্লীবিদ্যুৎ অফিস স্থাপনের চেষ্টা চালানো হচ্ছে সে এলাকাটি ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির পাশে অবস্থিত। সেখানে পল্লীবিদ্যুৎ সমিতি অফিস স্থানান্তর হলে গ্রাহকরা নিরাপত্তা, যাতায়াত, সেবা বঞ্চিতসহ নানা সমস্যার সম্মুখিন হবেন।

বক্তারা আরো বলেন, ভোলার উত্তরের উপশাখা খ্যাত ‘পরানগঞ্জ বাজার’ থেকে পল্লীবিদ্যুৎ সমিতির অফিস স্থানান্তর করলে ছয়টি ইউনিয়নের মানুষ চরম ভোগান্তি ও গ্রাহক সেবা থেকে বঞ্চিত হবে। তাই গ্রাহকের নিরাপত্তা, যাতায়াত, সেবার কথা চিন্তা করে পরানগঞ্জ বাজারে পল্লীবিদ্যুৎ সমিতির অফিস রাখার দাবি জানাচ্ছি। যদি আমাদের এই দাবি বাস্তবায়ন না হয় তাহলে আমরা জনগণের ন্যায্য দাবি আদায়ে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তুলব।

এসময় তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে উত্তর ভোলার ছয়টি ইউনিয়নের মানুষের কথা চিন্তা করে পল্লীবিদ্যুৎ অফিসটি পরানগঞ্জ বাজারে রাখার দাবি জানান।

এসময় বক্তব্য রাখেন, ২নং ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সহ-দফতর সম্পাদক আনোয়ার হোসেন ছোটন, ইউনিয়ন আ’লীগ নেতা মো: ঝিলন খান, সাবেক ইউপি সদস্য আমজাদ হোসেন বাবুল, বিশিষ্ট ব্যবসায়ী ডা. মেহেদী হাসান কামাল, ইউপি সদস্য মোঃ লিটন মজগুনী, প্রভাষক আবদুল্লাহ আল নোমান, দৈনিক আজকের ভোলার সহযোগী সম্পাদক এম শাহরিয়ার জিলন, ২নং ইলিশা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত প্রমুখ।

এ সময় বক্তারা দাবি বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

বাংলাদেশ সময়: ২৩:৫৮:০৬   ১৪২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলার গ্যাস উৎপাদন: কূপ খননে আরও চড়া দাম চায় গাজপ্রম
রাজাপুরে উপজেলার চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের উঠান সভা
ভোলায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন
সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থী ইউনুছের সংবাদ সম্মেলন
ভোলায় উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি নিয়ে আলোচনা সভা
আশরাফ হোসেন লাভু ছিলো আ’লীগের নিবেদিত প্রাণ: তোফায়েল আহমেদ
দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ॥ আহত-৩০
আমাকে মটর সাইকেল প্রতীকে আপনাদের মুল্যবান ভোটটি দিবেন: চেয়ারম্যান প্রার্থী মোঃ ইউনুছ
নদীতে মিলছে না কাংখিত ইলিশ, হতাশ জেলেরা
সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুস-পলাশ এর মতবিনিময় সভা



আর্কাইভ